শনিবার

২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান ৭ দিন বন্ধ তীব্র তাপদাহে রাজশাহীতে হাসপাতালে বাড়ছে রোগী তীব্র তাপপ্রবাহের কারণে প্রাইমারি স্কুলে অ্যাসেম্বলি না করানোর নির্দেশ আন্তর্জাতিক আইন লঙ্ঘনের দায়ে নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির সিদ্ধান্ত মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের স্বার্থ রক্ষায় উদ্যোগ নিতে হবে : জাতিসংঘ রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত রাজশাহীতে বাংলাদেশ কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ধামুইরহাটে ভূয়া সিআইডি গ্রেফতার রাজশাহীতে বিভাগীয় পেনশন মেলা অনুষ্ঠিত স্ত্রীকে কারাদণ্ড দেওয়া নিয়ে পাকিস্তানের সেনাপ্রধানকে ইমরান খানের হুমকি

রাজশাহীতে আ’লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

Paris
Update : শুক্রবার, ২৪ জুন, ২০২২

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে নানা আয়োজনের মধ্য দিয়ে উৎসবমুখর পরিবেশে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। রাজশাহী মহানগর ও জেলা আওয়ামী লীগের উদ্যোগে গতকাল বৃহস্পতিবার আলাদা আলাদাভাবে দিবসটি উদযাপন করা হয়। সকালে সূর্যোদয়ের সাথে সাথে নগরীর কুমারপাড়ায় নগর আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। এরপর সকাল ১০টায় দলীয় কার্যালয়ের পাশে স্বাধীনতা চত্বরে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণের মধ্য দিয়ে তাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানো হয়। পরে এক মিনিট নীরবতা পালন করা হয়। এ সময় নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, জ্যেষ্ঠ সহ-সভাপতি শাহীন আকতার রেনী, বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, শফিকুর রহমান বাদশা, সাংগঠনিক সম্পাদক মীর ইশতিয়াক আহমেদ লিমনসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

রাজশাহী জেলা আওয়ামী লীগের দিনব্যাপী কর্মসূচির অংশ হিসেবে সকালে সূর্যোদয়ের পর নগরীর রানীবাজারে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। প্রচার করা হয় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাষণ ও দেশাত্মবোধক গান প্রচার। বন্যার্তদের সমবেদনায় এ দিন পূর্বঘোষিত আনন্দ র‌্যালির কর্মসূচি স্থগিত করা হয়। তবে বেলা ১১টায় দলীয় কার্যালয়ে ৭৩ পাউন্ড ওজনের কেক কাটা হয়। পরে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল কুমার সরকার। পরিচালনা করেন সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ দারা। এ সময় জেলা আওয়ামী লীগসহ দলের সহযোগী সকল সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

এদিকে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। দিনটি উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১০টায় শহীদ সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবন চত্বর থেকে একটি শোভাযাত্রা বের করে বিশ^বিদ্যালয় প্রশাসন। শোভাযাত্রাটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে গিয়ে শেষ হয়। সেখানে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। এ সময় উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, উপ-উপাচার্য অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম, কোষাধ্যক্ষ অধ্যাপক (অব.) মো. অবায়দুর রহমান প্রামানিক, প্রক্টর অধ্যাপক মো. আসাবুল হক, ছাত্র উপদেষ্টা এম তারেক নূর, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডেসহ অনুষদ অধিকর্তা, ইনস্টিটিউট পরিচালক, বিভাগীয় সভাপতি, হল প্রাধ্যক্ষ, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাগমারা
স্টাফ রিপোর্টার : পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা, আলোচনাসভা, কেক কাটা ও দোয়া মাহফিলের মধ্যে দিয়ে বাগমারায় পালিত হয়েছে দেশের উপমাহাদেশের সর্ববৃহৎ রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকি। ২৩ জুন বৃহস্পতিবার সকাল সাড়ে সাতটায় উপজেলা আওয়ামীলীগের কার্যালয়ে প্রতিষ্ঠা বার্ষিকিতে জাতীয় পতাকা উত্তোলন করেন উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ। এসময় উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল মালেক, বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান টুকু, সাধারণ সম্পাদক গোলাম সারওয়ার আবুল, যুগ্ম-সাধারণ সম্পাদক আসাদুজ্জামান, মহিলা আওয়ামী লীগের সভানেত্রী কহিনুর, সাধারণ সম্পাদক জাহানারা সহ আওয়ামীলী এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীবৃন্দরা উপস্থিত ছিলেন।

 

পবা
পবা প্রতিনিধি : দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার (২৩ জুন) সকালে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এর আগে উপজেলা পরিষদ প্রাঙ্গনে আনন্দ র‌্যালী, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিত্বে পুষ্পমাল্য অর্পন ও প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কেক কাটা হয়। এরপর, বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানসহ নিহতের রুহের মাগফেরাত কামনা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনায় দোয়া মাহফিল করা হয়েছে। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. ইয়াসিন আলী। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নওহাটা পৌরসভার মেয়র হাফিজুর রহমান হাফিজ এঁর সঞ্চালনায় আলোচনা সভায় উপস্থিত পবা উপজেলা আ’লীগের (সাবেক) যুগ্ন-সাধারণ সম্পাদক মোতাহার হোসেন, (সাবেক) দপ্তর সম্পাদক আমিনুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগ নেতা হযরত আলী, উপজেলা কৃষক লীগের সভাপতি ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ওয়াজেদ আলী খাঁন, বড়গাছী ইউপি চেয়ারম্যান শাহাদাৎ হোসেন সাগর, দামকুড়া ইউনিয়নের চেয়ারম্যান রফিকুল ইসলাম রফিক।

 

নাচোল
নাচোল থেকে প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলা শাখা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের অংশগ্রহণের মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষে আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, শহীদদের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত এবং কেক কাটার মধ্য দিয়ে দলটির ৭৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়েছে। এ লক্ষ্যে বৃহস্পতিবার ২৩ জুন সকাল ১০টায় নাচোল উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আবুল হোসেনের নেতৃত্বে নাচোল মধ্যবাজার দলীয় কার্যালয়ের সামনে দলীয় ও জাতীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে আলোচনা সভা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, শহীদদের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত এবং কেক কাটার মধ্য দিয়ে দিবসটি পালিত হয়। এসময় উপস্থিত ছিলেন, পৌর আওয়ামীলীগের সভাপতি মেয়র আব্দুর রশিদ ঝালুখান ও সাধারণ সম্পাদক আনোয়ারুল ইসলাম, নাচোল উপজেলা আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক কামাল আহম্মেদুজ্জোহা পলাশ, নাচোল সদর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুস সালাম, আ’লীগ নেতা আবু রেজা মোস্তফা কামাল শামীম।

 

মান্দা
মান্দা প্রতিনিধি : নওগাঁর মান্দায় আলোচনা সভা, বর্ণাঢ্য শোভাযাত্রা, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনসহ বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষে বেলা ১১টার দিকে দলীয় কার্যালয় থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে প্রসাদপুর বাজারের চৌরাস্তার মোড়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাজিম উদ্দিন মণ্ডলের সভাপতিত্বে আলোচনা সভায় টেলিকনফারেন্সে প্রধান অতিথির বক্তব্য দেন সংসদ সদস্য মুহা. ইমাজ উদ্দিন প্রামাণিক। সভার প্রধান বক্তা ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাড. নাহিদ মোর্শেদ বাবু। আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা আ.লীগের সাবেক সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এমদাদুল হক মোল্লা, উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য মুক্তিযোদ্ধা অ্যাড. আব্দুল মান্নান ও আব্দুল লতিফ শেখ, সহসভাপতি অনুপ কুমার মহন্ত, মীর্জা মাহবুব বাচ্চু ও আবুল কালাম আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন তোফা, প্রচার সম্পাদক শরিফুল ইসলাম প্রমূখ।

 

পোরশা
পোরশা প্রতিনিধি : নওগাঁর পোরশায় আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে গতকাল বৃহস্পতিবার সকালে নিতপুর দলীয় কার্যালয়ে র‌্যালি, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। নিতপুর দলীয় কার্যালয় থেকে একটি র‌্যালী বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এর পূর্বে মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করা হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুলের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোরশেদ চৌধুরী ও সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন। উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কাজিবুল ইসলাম, নিতপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এনামুল হক, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান খোকনসহ উপজেলা আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

 

শিবগঞ্জ
শিবগঞ্জ প্রতিনিধি: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে আওয়ামী লীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে বৃহস্পতিবার বিকেলে উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে শিবগঞ্জ ডাকবাংলা চত্বরে জাতীয়-দলীয় পতাকা উত্তোলন, আলোচনা সভা, দোয়া ও কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ নজমুল কবির মুক্তার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আতিকুল ইসলাম টুটুল খানের সঞ্চালনায় প্রধান বক্তা ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম। এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোলাম কিবরিয়া, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবদুর রহমান এডু, সাজেদুল ইসলাম সাজু, তোহিদুল আলম টিয়া, দাইপুখুরিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি একেএম আজমল হক বাদশা, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক তোসিকুল ইসলাম টিসু, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আবদুল আওয়াল গণি জোহা, উপজেলা ছাত্রলীগের সভাপতি সমিউর রহমান বাবু ও পৌর ছাত্রলীগের সভাপতি আলীরাজসহ অন্যরা। পরে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়। শেষে প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটা হয়।


আরোও অন্যান্য খবর
Paris