বুধবার

২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে এভারগ্রীণ’র দখল করে নির্মাণাধীণ কাউন্টার উচ্ছেদ করলো আরডিএ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার করা হলে বিশ্ব রক্ষা পেতো : প্রধানমন্ত্রী শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে পানির তীব্র সংকট, ভোগান্তিতে রোগী-স্বজনরা নিয়ামতপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড রাজশাহীতে নারীর মোবাইল ফোন-ব্যাগ ছিনতাই, তিন ছিনতাইকারী গ্রেফতার

মুদ্রানীতি ঘোষণা ৩০ জুন

Paris
Update : বৃহস্পতিবার, ২৩ জুন, ২০২২

এফএনএস : বাংলাদেশে ডলারের বাজার অস্থিরতাসহ সার্বিক দিক বিবেচনায় নিয়ে আগামী ৩০ জুন ২০২২-২৩ অর্থবছরের জন্য মুদ্রানীতি ঘোষণা করবে বাংলাদেশ ব্যাংক। গভর্নর হিসেবে ফজলে কবিরের মেয়াদে এটাই শেষ মুদ্রানীতি ঘোষণা। ফজলে কবিরের মেয়াদ আগামী ৩ জুলাই শেষ হচ্ছে। নতুন গভর্নর হিসেবে ১২ জুলাই যোগ দেবেন অর্থসচিব আবদুর রউফ চৌধুরী। তবে ৪ জুলাই পর থেকে গভর্নরের রুটিন কাজগুলো করবেন ব্যাংকের ডেপুটি গভর্নর আহমেদ জামাল। এর আগে অনলাইনে হলেও এবার মুদ্রানীতি ঘোষণা করবেন গভর্নর ফজলে কবির।

 

করোনায় দুই বছর ওয়েবসাইটে মুদ্রানীতি প্রকাশ করা হয়। বাংলাদেশ ব্যাংক আগে ছয় মাসের মুদ্রানীতি ঘোষণা করতো। গত দুই অর্থবছর থেকে তা এক বছরের জন্য করা হচ্ছে। কেন্দ্রীয় ব্যাংকের কর্মকর্তারা বলছেন, মূল্যস্ফীতি নিয়ন্ত্রণই বড় লক্ষ্য। তবে, আসতে পারে কাক্সিক্ষত জিডিপি (মোট দেশজ উৎপাদন) অর্জনের মাধ্যমে কর্মসংস্থান তৈরির বিষয়টি। এ ছাড়া ব্যাংক ঋণের সুদহার নির্ধারণ করে দিয়েছে সরকার, ডলারের দাম নির্ধারণেও ব্যাংকগুলোর কাছে। এবারের মুদ্রানীতিতে নতুন চমক থাকছে না।


আরোও অন্যান্য খবর
Paris