পুঠিয়া থেকে প্রতিনিধি : রাজশাহীর পুঠিয়ায় উচ্চ মূল্যের ফল-ফসলের সম্প্রসারণ ও বাজারজাতকরণ শীর্ষক ভ্যালু চেইন উপ প্রকল্পের আওতায় সমঝোতা স্বারক স্বাক্ষর ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকাল ১১ টার দিকে উদ্দীপন পুঠিয়া শাখায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে সহোযোগিতা করেন পল্লী কর্ম- সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)। এ সময় উচ্চ মূল্যের ফল ও ফসল চাষে জৈব সারের ব্যবহার বৃদ্ধি সংক্রান্ত উদ্দীপন ও কাজী ফার্মস গ্রুপের মধ্যে সমঝোতা স্বারক স্বাক্ষরিত হয়।

 

Rural Microenterprise Transformation Project (RMTP) প্রকল্পটির মাধ্যমে পুঠিয়া, নাটোর জেলার সদর উপজেলায় ৫০০ জন সদস্যকে জৈব সার ব্যবহার বৃদ্ধি নিশ্চিত করে নিরাপদ ফল ও ফসল চাষে উৎসাহিত করবে। প্রকল্পের আওতায় করণ উপপ্রকল্পটি ১৪টি জেলার ২৪টি উপজেলায় ৫১ হাজার উপকারভোগীর মাধ্যমে ক্ষুদ্র ও প্রান্তিক চাষী পরিবার ও ক্ষুদ্র উদ্যোগতাদের আয়বৃদ্ধি, খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ এবং পারিবারিক পুষ্টি উন্নয়নের জন্য কাজ করছে।

 

অনুষ্ঠানে কাজী ফার্মস গ্রুপের কৃষিবিদ মোহাম্মাদ আবু তাহের, প্রধান বিপণন বিভাগ কাজী জৈব সার কাজী ফার্মস গ্রুপের মোহাম্মদ রহুল আমিন, জোনাল রাজশাহী জোন, মোহামাদ মোস্তাফা কামাল পি এম আর এম টিপি প্রকল্প, মোহাম্মাদ বেলাল হোসেন, রিজিওনাল ম্যানেজার পুঠিয়া শাখা ব্যবস্থাপক, প্রকল্পের অন্যান্য কর্মকর্তা, এলাকার জৈব সারের ডিলার, রিটেইলার, ফলের চারার নার্সারি মালিক এবং ফল চাষী উপস্থিত ছিলেন।