বৃহস্পতিবার

২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীতে গ্রীন প্লাজা’র ৫ম প্রকল্পের ‘গ্রীন ছায়েরা মঞ্জিল’ এর শুভ উদ্বোধন মাঠ পর্যায়ের তথ্য সংগ্রহের জন্য কর্মশালা অনুষ্ঠিত থাইল্যান্ডে শেখ হাসিনা লাল গালিচা সংবর্ধনা সাবধান! রাজশাহীতে নকল ফ্লেভার্ড ড্রিংকস-আইস ললি রাজশাহীতে জোরপূর্বক একাধিক ফ্ল্যাট দখলের অভিযোগ এক পুলিশ সুপারের বিরুদ্ধে বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার

‘দেশের সর্বশেষ্ঠ আম উৎপাদন হয় শিবগঞ্জে’

Paris
Update : বুধবার, ২২ জুন, ২০২২

শিবগঞ্জ থেকে প্রতিনিধি : বাণিজ্য মন্ত্রাণালয়ের অধীন বাংলাদেশ এগ্রো-প্রসেসরস এসোসিয়েশনের সচিব তৈমুর রহমান বলেছেন, দেশের সর্বশ্রেষ্ঠ সুস্বাদু, জাতীয় মানসম্মত ও বিদেশে রপ্তারিযোগ্য আম উৎপাদন হয় চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায়। গতকাল মঙ্গলবার উপজেলা কৃষি অফিসের সম্মেলন কক্ষে আম ও আম জাতীয় মানসম্মত পণ্যের বহুমুখীকরণ ও বৈশ্বিক বাজারে রপ্তানির লক্ষ্যে প্যাকেজিংয়ের উন্নয়নে দুদিনব্যাপি প্রশিক্ষণ কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

তিনি বলেন, আমরা ঢাকায় থেকে আমের রাজ্য হিসেবে চাঁপাইনবাবগঞ্জ জেলায় চিনি। তবে আসলে জেলা সদর না। শিবগঞ্জ উপজেলার আম সব থেকে উন্নত। সারাদেশের মধ্যে সব চেয়ে বড় আমের হাট লাগে উপজেলায়। যা কানসাট আম বাজার নামে পরিচিত। বৈশ্বিক রপ্তানির জন্য প্যাকেজিংয়ের উন্নয়ন প্রশিক্ষণ কর্মসূচির মধ্য দিয়েই আমরা এ এখানকার আম বিদেশে রপ্তানি শুরু করব। উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল হায়াতের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা কৃষি কর্মকর্তা শরিফুল ইসলামসহ অন্যরা। প্রশিক্ষণে ৫০ জন আমচাষী-ব্যবসায়ী অংশ নেয়।


আরোও অন্যান্য খবর
Paris