প্রেস বিজ্ঞপ্তি : গত ১৯ জুন বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (বাউয়েট) এর সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৯ম ও ১০ম ব্যাচের ছাত্র-ছাত্রীদের চার সপ্তাহব্যাপী ইন্টার্নশীপ প্রোগ্রামের শুভ উদ্বোধন করা হয় বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ রাজশাহী বিএমডিএ প্রধান কার্যালয়ের সম্মেলেন কক্ষে।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রকৌশলী মোঃ আব্দুর রশীদ, নির্বাহী পরিচালক, বিএমডিএ রাজশাহী। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষ রাজশাহীর তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোঃ ইকবাল হোসেন এবং বাউয়েট এর সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক মোঃ মোহসীন আলী। বরেন্দ্র গবেষনা ও প্রশিক্ষণ শাখার সহযোগীতায় উক্ত ইন্টার্নশীপ প্রোগ্রামটিতে শিক্ষার্থীরা সেচকাজে ভূ-উপরিস্থ ও ভূ-গর্ভস্থ পানির ব্যবহার, গ্রামীণ সড়ক নির্মাণ কৌশল, খাবার পানি সরবরাহ স্থাপনার নির্মাণ কৌশল, প্রয়োজনীয়তা ও পরিচালনাসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ সম্পর্কিত তাত্ত্বিক জ্ঞানের পাশাপাশি ব্যবহারিক জ্ঞান লাভ করতে সক্ষম হবে।

 

এছাড়া গত ১৮ জুন ২০২২, বাউয়েটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ৯ম ও ১০ম ব্যাচের শিক্ষার্থীর ৪ সপ্তাহব্যাপি ইন্টার্নশীপ প্রোগ্রাম কনস্ট্রাকশন ভিশন, রাজশাহীতে শুভ উদ্বোধন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রকৌশলী মোঃ ইমরুল হাসান, স্ট্রাকচারাল ইঞ্জিনিয়ার এবং চিফ কনসালটেন্ট, প্রকৌশলী হেমন্ত কুমার সরকার, প্রোগ্রাম কো-অর্ডিনেটর, কন্সট্রাকশন ভিশন। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের পক্ষ হতে উপস্থিত ছিলেন সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগীয় প্রধান প্রফেসর ড. ইঞ্জিনিয়ার মোঃ রশিদুল হাসান, সহকারী অধ্যাপক মোঃ শাহজাহান আলী। উক্ত অনুষ্ঠানে শিক্ষার্থীরা সয়েল টেস্ট, ফাউন্ডেশন এবং কাস্ট-ইন-সিটু পাইল পর্যবেক্ষণসহ সকল ধরনের কন্সট্রাকশন কাজের জ্ঞান লাভ করবে।