প্রেস বিজ্ঞপ্তি : বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) সফটওয়্যার ব্যাবহার উপযোগী পরিক্ষণ অনুষ্টিত হয়েছে। গতকাল রোববার (১৯ জুন) সকাল ১০টায় বিএমডিএ সদর দপ্তরের সম্মেলন কক্ষে পরীক্ষণটি অনুষ্ঠিত হয়। বিএমডিএ নির্বাহী পরিচালক প্রকৌশলী মো. আব্দুর রশীদ এর সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিএমডিএ চেয়ারম্যান ও সাবেক সংসদ সদস্য বেগম আখতার জাহান।
এসময় তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশের রূপকার, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। বর্তমানে বাংলাদেশের যে আমূল পরিবর্তন এসেছে তা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার হাত ধরে। অবকাঠামো উন্নয়নের সাথে সাথে কৃষিতেও পরিবর্তন নিয়ে এসেছেন তিনি। যা সম্ভব হয়েছে শুধু মাত্র তার দক্ষ ব্যবস্থাপনায়। ফলে ডিজিটাল বাংলাদেশ এগিয়ে নিচ্ছে জনগণের স্বপ্ন, ধারণ করছে মানুষের আকাঙ্ক্ষাকে।

 

তিনি আরো বলেন আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবেলা করার জন্য বেশি করে দক্ষ জনবল তৈরি করতে হবে। কারণ সামনের দিনগুলোতে সফটওয়্যার ব্যবহারের মাধ্যমে বিভিন্ন কার্যক্রম এগিয়ে নিতে হবে বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষকে । তাই এখন থেকে আমাদেরকে সফটওয়্যার ব্যবহার সংক্রান্ত বিষয়ে আরো দক্ষ হতে হবে এবং এর মাধ্যমে বরেন্দ্র অঞ্চলের মানুষ জেন তাদের কাঙ্খিত সেবা হাতের মুঠোয় পায় সেরকম ব্যবস্থা গ্রহণ করতে হবে। এসময় উপস্থিত ছিলেন, বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) পরিকল্পনা শাখার অতিরিক্ত প্রধান প্রকৌশলী ড. মো: আবুল কাসেম, প্রধান কার্যালয়ের তত্ত্বাবধায়ক প্রকৌশলী নাজিরুল ইসলাম, এনামুল কাদের নির্বাহী প্রকৌশলী শেচ শাখা, তোফাজ্জল আলী নির্বাহী প্রকৌশলী আইটি শাখা, রফিকুল হাসান সহকারী প্রকৌশলী গোদাগাড়ী জোন, মুহাম্মদ মতিউর রহমান , সহকারী প্রকৌশলী নিয়ামতপুর জোন, সহ বিভিন্ন দপ্তরে নির্বাহী প্রকৌশলী, সহকারী প্রকৌশলী উপস্থিত ছিলেন।