মঙ্গলবার

২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে এভারগ্রীণ’র দখল করে নির্মাণাধীণ কাউন্টার উচ্ছেদ করলো আরডিএ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার করা হলে বিশ্ব রক্ষা পেতো : প্রধানমন্ত্রী শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে পানির তীব্র সংকট, ভোগান্তিতে রোগী-স্বজনরা নিয়ামতপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড রাজশাহীতে নারীর মোবাইল ফোন-ব্যাগ ছিনতাই, তিন ছিনতাইকারী গ্রেফতার রাসিককে সুদৃঢ় আর্থিক ভিত্তির উপর দাঁড় করতে চাই : মেয়র কাতারের আমির আসছেন আজ, সম্ভাবনা কাজে লাগিয়ে মধ্যপ্রাচ্যের বাজার দখলের সুযোগ বালিশকাণ্ডের সেই প্রতিষ্ঠান নির্মাণ করছে রাবির হল, অনিয়মের অভিযোগে দুদকের হানা/৩ সার্বভৌমত্ব রক্ষায় বাংলাদেশ সর্বদা প্রস্তুত : প্রধানমন্ত্রী

রাজশাহী চেম্বারের বাজেট প্রতিক্রিয়া

Paris
Update : শুক্রবার, ১০ জুন, ২০২২

প্রেস বিজ্ঞপ্তি : রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি-এর সভাপতি জনাব মাসুদুর রহমান রিংকু সহ পরিচালনা পর্ষদ প্রস্তাবিত বাজেট ২০২২-২০২৩ এর উপর প্রতিক্রিয়া ব্যক্ত করেন। সম্মানিত সভাপতি মনে করেন ২০৪১ সালের মধ্যে সমৃদ্ধ দেশ গড়তে ‘কোভিডের অভিঘাত পেরিয়ে উন্নয়নের ধারাবাহিকতায় প্রত্যাবর্তন’ স্লোগান সম্বলিত ৬ লাখ ৭৮ হাজার ৬৪ কোটি টাকার বাজেট একটি বৃহৎ বাজেট পেশ করেছেন। করোনার এই মহামারির প্রভাব কাটিয়ে মাননীয় প্রধানমন্ত্রীর এই দৃঢ় সময়োপযোগী সাহসী পদক্ষেপকে সাধুবাদ জানাই। এটি একটি সুদূর প্রসারী চেতনা সমৃদ্ধ বাজেট।  তিনি বলেন ৭.৫ শতাংশ প্রবৃদ্ধি অর্জনের লক্ষকে সামনে রেখে প্রস্তাবিত এবারের বাজেটে রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির প্রস্তাবিত বিষয়গুলির প্রতিফলন থাকবে বলে আমরা আশাবাদি। এছাড়াও দেশকে উন্নয়নের ধারায় ফিরিয়ে আনার জন্য কৃষি, খাদ্য, নতুন কর্মসংস্থান সৃজন, প্রান্তিক জনগোষ্ঠীকে সামাজিক নিরাপত্তার আওতায় আনা, রাশিয়া ইউক্রেইন যুদ্ধের কারণে সৃষ্ট সংকট মোকাবিলা করে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ এবং ভর্তুকির চাপ সামাল দেওয়াসহ শিক্ষা ও স্বাস্থ্য খাতকে বিশেষ গুরুত্ব দেওয়া সরকারের উন্নয়নের সদিচ্ছার বহিঃপ্রকাশ।

তিনি আরও বলেন, আগামী অর্থবছরে জন্য জিডিপি’র আকার প্রাক্কলন করা হয়েছে ৪৪ লাখ ৪৯ হাজার ৯৫৯ কোটি টাকা। জিডিপি প্রবৃদ্ধি ধরা হয়েছে ৭ দশমিক ৫ শতাংশ। অন্যদিকে, আগামী অর্থবছরের বাজেটে মূল্যস্ফীতি ৫ দশমিক ৬ শতাংশ হবে বলে প্রক্ষেপণ করা হয়েছে। তিনি বলেন আমরা আশাবাদী মাননীয় প্রধানমন্ত্রী তাঁর উন্নয়ন অগ্রযাত্রায় এ বাজেটের মাধ্যমে রাজশাহীকে সঙ্গে রাখবেন এবং রাজশাহীর উন্নয়ন পরিকল্পনায় অনুন্নত রাজশাহী অঞ্চলের শিল্প বিকাশের মাধ্যমে প্রচুর কর্মসংস্থান সৃষ্টি করা ছাড়াও কর আরোপের ক্ষেত্রে বিশেষ প্রনোদনা এবং কম ইকুইটিতে ব্যাংক লোন প্রদানের ব্যবস্থা রেখে বাজেট পাশ করবেন। আমরা মনে করি মাননীয় প্রধানমন্ত্রীর যোগ্য নেতৃত্বে আমরা জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ে তুলতে পারবো।


আরোও অন্যান্য খবর
Paris