নাচোল থেকে প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদের সভাপতিত্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০ টি উদ্ভাবনী উদ্যোগ বিষয়ে দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার ৯ জুন সকাল সাড়ে ১০ টায় নাচোল উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত এ কর্মশালায় ভার্চুয়ালি যোগাযোগের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন।

উপজেলা নির্বাহী অফিসার শরিফ আহম্মেদ বলেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা একদিকে যেমন আমাদের সোনালী অতীতকে স্মরণ করিয়ে দেই তেমনি এটা আমাদের সোনালি ভবিষ্যৎ সম্ভাবনাও জানিয়ে দেয়। প্রধানমন্ত্রীর ১০ টি উদ্যোগ  আমাদের জীবন সমাজ ও দেশকে বিশেষভাবে প্রভাবিত করেছে। বিশেষ করে গরীব মানুষের জন্য উল্লেখ করে তিনি বলেন উদ্যোগগুলো যদি আমরা যথাযথভাবে বাস্তবায়ন করতে পারি তবে সোনার বাংলা গড়ার সম্ভব হবে। তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর ১০ টি উদ্ভাবনী উদ্যোগ গুলো হল  পল্লী সঞ্চয় ব্যাংক, শিক্ষা সহায়তা, নারীর ক্ষমতায়ন,  সবার জন্য বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, পরিবেশ সুরক্ষা, বিনিয়োগ বিকাশ, কমিউনিটি ক্লিনিক ও শিশু বিকাশ এবং ডিজিটাল বাংলাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ উদ্যোগ নামে পরিচিত। কর্মশালায় সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন।

উদ্যোগগুলো প্রধানমন্ত্রী ঘোষিত ভিশন ২০২১ অর্জনসহ দেশের আর্থসামাজিক উন্নয়নে ভূমিকা রাখছে এবং বাংলাদেশকে ইতোমধ্যে উন্নয়নশীল দেশের কাতারে উন্নীত করেছে।