শুক্রবার

১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে আরডিএ’র জায়গা দখল করে স্থাপনা নির্মাণ! বাগমারায় এক স্কুলের সভাপতি ও সহকারী প্রধান শিক্ষক এলাকাছাড়া! বঙ্গবন্ধুর আদর্শে অবিচল জাতীয় চার নেতা কখনো মৃত্যু ভয় করেননি : লিটন প্রেমিককে কুপিয়ে জখম করল প্রেমিকা! গোদাগাড়ীতে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় আরো ২ আসামি গ্রেপ্তার এমপি-মন্ত্রীর স্বজনদের সরে দাঁড়াতে নির্দেশ সেনাবাহিনীতে ভুয়া নিয়োগ দিয়ে টাকা হাতিয়ে নেওয়া তিন প্রতারক রাজশাহীতে গ্রেফতার পুঠিয়ায় শাশুড়িকে হত্যা করে লাশ গুম করেছিলেন পুত্রবধূ! রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে আরডিএ’র জায়গা দখল করে স্থাপনা নির্মাণ! সারাদেশে উপজেলা নির্বাচনে ‘হস্তক্ষেপ’ নিয়ে চিন্তিত প্রার্থীরা

রুয়েট সিএসই ফেস্ট’এ বিজয়ী ২৪ দল ও তিন শিক্ষার্থীর নাম ঘোষণা

Paris
Update : বৃহস্পতিবার, ৯ জুন, ২০২২

প্রেস বিজ্ঞপ্তি : আইসিটি-ভিত্তিক প্রতিযোগিতা রুয়েট সিএসই ফেস্ট ২০২২ এর বিজয়ীদের নাম ঘোষণা করা হয়েছে। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের স্বনামধন্য অ্যাকাডেমিকদের উপস্থিতিতে রুয়েট ক্যাম্পাসে আয়োজিত অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রুয়েটের উপাচার্য অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম শেখ এবং সভাপতিত্ব করেন রুয়েটের সিএসই বিভাগের প্রধান অধ্যাপক ড. মো. আল মামুন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রুয়েটের সিএসই বিভাগের অধ্যাপক ড. মো. শহীদ উজ জামান, অধ্যাপক ড. বশির আহমেদ ও সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক শাহরিয়ার মনজুর। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এ প্রতিযোগিতার টেকনোলজি পার্টনার হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের সিনিয়র ম্যানেজার মো. তৌফিকুর রহমান। প্রযুক্তি ও সংশ্লিষ্ট ক্ষেত্রে আগ্রহী শিক্ষার্থীদের জন্য আয়োজিত দেশের সবচেয়ে বড় টেক কার্নিভাল রুয়েট সিএসই ফেস্ট শুরু হয় গত ১৬ এপ্রিল। এ কার্নিভালে অংশ নিতে দুই হাজারেরও বেশি শিক্ষার্থী নিবন্ধন করেন। এর মধ্য থেকে প্রকল্প ও আইডিয়ার ভিত্তিতে বিচারকগণ সাতশ’রও বেশি শিক্ষার্থীকে চূড়ান্ত প্রতিযোগিতার জন্য নির্বাচিত করেন। নির্বাচিত শিক্ষার্থীদের নিয়ে ০৩ থেকে ০৪ জুন মূল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। নির্বাচিত ৭শ’ শিক্ষার্থীদের মধ্য থেকে বিভিন্ন সেগমেন্টে, যেমন- আন্তঃবিশ্ববিদ্যালয় প্রোগ্রামিং প্রতিযোগিতা, প্রোজেক্ট শো-কেসিং, আইডিয়া/পোস্টার কনটেস্ট, লাইন ফলোয়ার রোবট, গেমিং কনটেস্ট, টেক ফটো প্রদর্শনী ও কুইজ প্রতিযোগিতা, মোট ২৪টি দল ও তিন শিক্ষার্থীকে বিজয়ী ঘোষণা করা হয়। বিজয়ীরা প্রধান অতিথির কাছ থেকে মোট সাড়ে তিন লাখ টাকার প্রাইজ মানি প্রহণ করেন। এমন একটি প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পেরে শিক্ষার্থীরা আনন্দ প্রকাশ করেন।


আরোও অন্যান্য খবর
Paris