বুধবার

২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
থাইল্যান্ডে শেখ হাসিনা লাল গালিচা সংবর্ধনা সাবধান! রাজশাহীতে নকল ফ্লেভার্ড ড্রিংকস-আইস ললি রাজশাহীতে জোরপূর্বক একাধিক ফ্ল্যাট দখলের অভিযোগ এক পুলিশ সুপারের বিরুদ্ধে বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে এভারগ্রীণ’র দখল করে নির্মাণাধীণ কাউন্টার উচ্ছেদ করলো আরডিএ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার করা হলে বিশ্ব রক্ষা পেতো : প্রধানমন্ত্রী

রেজুলেশন ছাড়াই ইউনিয়ন পরিষদের সৌন্দর্য বর্ধন কাজ নষ্ট করার অভিযোগ

Paris
Update : বুধবার, ১৮ মে, ২০২২

জাহাঙ্গীর আলম, চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার বালিয়াডাঙ্গা ইউনিয়ন পরিষদের সামনের সৌন্দর্য বর্ধনের ফুল বাগান ও সীমানা প্রাচীর ভেঙে ফেলার অভিযোগ উঠেছে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে। কোনরকম রেজুলেশন ছাড়াই ইউপি চেয়ারম্যান আতাউল হক কমলের নির্দেশে গতকাল মঙ্গলবার (১৭ মে) সকাল থেকে ভাঙার কাজ করছে শ্রমিকরা। সৌন্দর্য বর্ধনের ফুলের বাগান ভাঙা নিয়ে তীব্র ক্ষোভ জানিয়েছেন ইউনিয়নবাসী।

জানা যায়, গত কয়েক বছর আগে ইউনিয়ন পরিষদের অর্থায়নে ইউপি চেয়ারম্যানের কক্ষের সামনের অংশে সৌন্দর্য বর্ধনের জন্য প্রাচীর দিয়ে ঘিরে ফুলের বাগান তৈরি করা হয়। সীমানা প্রাচীরের ভেতরে থাকা নানারকম ফুলের সৌন্দর্য উপভোগ করতেন ইউনিয়ন পরিষদে আসা সেবা গ্রহীতা ও স্থানীয়রা৷ তবে চলতি বছরে নবনির্বাচিত ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউল হক কমল এসেই এটি ভেঙে ফেলার সীধান্ত নেন। অভিযোগ রয়েছে, কোনরকম রেজুলেশন ছাড়াই নিজের ইচ্ছেতেই এই ফুলের বাগানটি ভেঙে ফেলার নির্দেশনা দিয়েছেন ইউপি চেয়ারম্যান কমল। স্থানীয়দের দাবি, আগে ইউনিয়ন পরিষদের সীমানা প্রাচীর নির্মাণকাজ না করে, চেয়ারম্যানের কক্ষ সংস্কার ও ফুলের বাগান ভেঙে ফেলা হয়েছে।

স্থানীয় বাসিন্দা আব্দুল মালেক বলেন, আমাদের ইউনিয়ন পরিষদটি এখনও অরক্ষিত অবস্থায় রয়েছে৷ এর সুরক্ষার জন্য সীমানা প্রাচীর নির্মাণ করা জরুরি দরকার। অথচ সেসব কাজ না করে ফুলের বাগান ভেঙে ফেলছে ইউপি চেয়ারম্যান আতাউল হক কমল। বিষয়টি খুবই দুঃখজনক। নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় এক শিক্ষক জানান, নতুন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান-মেম্বারদের দায়িত্ব নেওয়া ৩-৪ মাস হলো। অথচ দায়িত্ব নেয়ার পরপরই তারা এমন কাজ শুরু করছেন। বিষয়টি নিয়ে স্থানীয়রা ব্যাপক ক্ষোভ প্রকাশ করছেন। কিন্তু চেয়রাম্যান-মেম্বাররা কাজ করছে, কে তাদের বিরুদ্ধে কথা বলবে? তরিকুল ইসলাম নামের একজন ব্যবসায়ী জানান, ইউনিয়ন পরিষদের অনেক উন্নয়নমূলক কাজ করার আছে। অথচ এসব কাজ বাদ দিয়ে তারা সৌন্দর্য বর্ধনের কাজ ভেঙে ফেলছেন।

এক চেয়ারম্যান ইউনিয়ন পরিষদের অর্থ খরচ করে কাজগুলো করেছে। এই নতুন চেয়ারম্যান এসে আবার তা ভেঙে ফেলছেন। এবিষয়ে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউল হক কমল বলেন, একজন চেয়ারম্যান তার নিজস্ব ক্ষমতায় ইউনিয়ন পরিষদের উন্নয়নের স্বার্থে বিভিন্ন কাজ করতে পারেন। এরই ধারাবাহিকতায় দায়িত্ব নেয়ার প্রথম অথবা দ্বিতীয় মাসিক মিটিং-এ চেয়ারম্যানের কক্ষের সামনের অংশে সৌন্দর্য বর্ধনের জায়গা ভেঙে ফেলার সীধান্ত নেয়া হয়।

সকল ইউপি মেম্বারদের সম্মতিতেই কাজটি করা হয়েছে। তিনি আরও বলেন, রেজুলেশন করা হয়েছে। তবে তা ইউনিয়ন পরিষদের সচিবের কাছে রয়েছে। তার কাছে পাবেন। কবে কখন মিটিং ও রেজুলেশন হয়েছে, এবিষয়ে তিনি কোন সঠিক তথ্য দিতে পারেননি৷ চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইফফাত জাহান মুঠোফোনে জানান, এবিষয়ে কোনকিছু জানা নেই। তবে অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।


আরোও অন্যান্য খবর
Paris