বৃহস্পতিবার

২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীতে গ্রীন প্লাজা’র ৫ম প্রকল্পের ‘গ্রীন ছায়েরা মঞ্জিল’ এর শুভ উদ্বোধন মাঠ পর্যায়ের তথ্য সংগ্রহের জন্য কর্মশালা অনুষ্ঠিত থাইল্যান্ডে শেখ হাসিনা লাল গালিচা সংবর্ধনা সাবধান! রাজশাহীতে নকল ফ্লেভার্ড ড্রিংকস-আইস ললি রাজশাহীতে জোরপূর্বক একাধিক ফ্ল্যাট দখলের অভিযোগ এক পুলিশ সুপারের বিরুদ্ধে বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার

ফ্রান্সে ৩০ বছর পর নারী প্রধানমন্ত্রী

Paris
Update : বুধবার, ১৮ মে, ২০২২

এফএনএস : ফ্রান্সের শ্রম ও কর্মসংস্থান বিষয়ক মন্ত্রী এলিজাবেথ বর্নিকে দেশটির নতুন প্রধানমন্ত্রী হিসেবে নিয়োগ দিয়েছেন ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রো। এর মধ্য দিয়ে ৩০ বছরের বেশি সময় পর দেশটিতে একজন নারী সরকারপ্রধানের দায়িত্ব নিচ্ছেন। গার্ডিয়ান জানায়, গত সোমবার আনুষ্ঠানিকভাবে বিদায়ী প্রধানমন্ত্রী জ্যঁ কাসটেকসের কাছ থেকে দায়িত্ব বুঝে নিয়েছেন এলিজাবেথ বর্নি।

দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে সংক্ষিপ্ত ভাষণে এলিজাবেথ বোর্ন বলেন, ‘আমার এই নিয়োগ আমি ফ্রান্সের ছোট ছোট মেয়েদের উৎসর্গ করছি। তাদের বলতে চাই, নিজের স্বপ্নকে অনুসরণ করে যাও। কোন বাঁধাই আমাদের সমাজে নারীর অবস্থানের জন্য লড়াইকে থামাতে পারবে না।’ তার আগে একমাত্র নারী হিসেবে সংক্ষিপ্ত সময়ের জন্য ফ্রান্সের প্রধানমন্ত্রীর দায়িত্ব সামলেছিলেন ইদিথ ক্রেসোঁ। প্রেসিডেন্ট ফ্রাঁসোয়া মিতেরাঁর আমলে ১৯৯১ এর মে থেকে ১৯৯২ এর এপ্রিল পর্যন্ত ওই দায়িত্বে ছিলেন তিনি।


আরোও অন্যান্য খবর
Paris