বুধবার

২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে এভারগ্রীণ’র দখল করে নির্মাণাধীণ কাউন্টার উচ্ছেদ করলো আরডিএ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার করা হলে বিশ্ব রক্ষা পেতো : প্রধানমন্ত্রী শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে পানির তীব্র সংকট, ভোগান্তিতে রোগী-স্বজনরা নিয়ামতপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড রাজশাহীতে নারীর মোবাইল ফোন-ব্যাগ ছিনতাই, তিন ছিনতাইকারী গ্রেফতার

চারঘাটে ৪০ মণ ভেজাল গুড় জব্দ

Paris
Update : বুধবার, ১৮ মে, ২০২২

চারঘাট প্রতিনিধি : চিনি কলের চিটা গুড়, পচা সিরা, পচা আটা এবং রং দিয়ে তৈরি করা হচ্ছিল গুড়। সেই গুড় দেশের বিভিন্ন হাটবাজারে বিক্রি করা হতো। গোপন তথ্যের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে খোঁজ পেয়েছে সেই কারখানার। কারখানা থেকে জব্দ করা হয়েছে তৈরিকৃত ৪০ মণ ভেজাল গুড়। গত সোমবার দিবাগত রাত আড়াইটার দিকে রাজশাহীর চারঘাট উপজেলার পৌরসভাধীন দিড়িপাড়া গ্রামে এই অভিযান চালানো হয়। অভিযানের সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় কারখানা মালিক রাজু আহমেদ। তবে তাঁর বিরুদ্ধে মঙ্গলবার বিশেষ ক্ষমতা আইনে চারঘাট মডেল থানায় মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, পলাতক রাজু প্রায় বছর খানেক আগে নিজ বাড়িতে গড়ে তোলেন ভেজাল গুড়ের কারখানা। চিনি কলের গোখাদ্য চিটা গুড়, পচা সিরা, পচা আটা এবং এর সঙ্গে ক্ষতিকর রং মিশিয়ে তৈরি করছিলেন ভেজাল গুড়। তাঁর কারখানায় প্রতিদিন গড়ে ৪০-৫০ মণ ভেজাল গুড় তৈরি করা হতো। সেই গুড় রাজশাহীসহ বিভিন্ন জেলার হাটবাজারে বিক্রি করা হতো। স্থানীয়ভাবে গোপনে এই ভেজাল গুড় তৈরির খবর জেনে চারঘাট থানা পুলিশ সোমবার দিবাগত রাত আড়াই টার দিকে ওই বাড়িতে অভিযান পরিচালনা করে।

মাঝরাতে তখনও গুড় তৈরির কাজ চলছিল কারখানায়। এসময় জব্দ করা হয় তৈরিকৃত ৪০ মণ ভেজাল গুড় এবং ক্ষতিকর রংসহ গুড় তৈরির বিভিন্ন সরঞ্জাম। চারঘাট মডেল থানার ওসি জাহাঙ্গীর আলম বলেন, মাঝরাতে ওই গ্রামের সবাই যখন ঘুমে তখন রাজু তাঁর বাড়িতে কারখানায় ভেজাল গুড় তৈরি করছিল। পুলিশের উপস্থিতি পেয়ে সে পালিয়ে যায়। ৪০ মণ ভেজাল গুড়সহ গুড় তৈরির সরঞ্জাম জব্দ করা হয়েছে। তাঁর বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইনে মামলা করা হয়েছে।


আরোও অন্যান্য খবর
Paris