শুক্রবার

১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
বাগমারায় এক স্কুলের সভাপতি ও সহকারী প্রধান শিক্ষক এলাকাছাড়া! বঙ্গবন্ধুর আদর্শে অবিচল জাতীয় চার নেতা কখনো মৃত্যু ভয় করেননি : লিটন প্রেমিককে কুপিয়ে জখম করল প্রেমিকা! গোদাগাড়ীতে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় আরো ২ আসামি গ্রেপ্তার এমপি-মন্ত্রীর স্বজনদের সরে দাঁড়াতে নির্দেশ সেনাবাহিনীতে ভুয়া নিয়োগ দিয়ে টাকা হাতিয়ে নেওয়া তিন প্রতারক রাজশাহীতে গ্রেফতার পুঠিয়ায় শাশুড়িকে হত্যা করে লাশ গুম করেছিলেন পুত্রবধূ! রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে আরডিএ’র জায়গা দখল করে স্থাপনা নির্মাণ! সারাদেশে উপজেলা নির্বাচনে ‘হস্তক্ষেপ’ নিয়ে চিন্তিত প্রার্থীরা মুজিবনগর সরকার আমাদের প্রেরণা : আসাদ

চট্টগ্রাম টেস্টে দিনশেষে ভালো অবস্থায় লঙ্কা

Paris
Update : সোমবার, ১৬ মে, ২০২২

এফএনএস : চট্টগ্রাম টেস্টে বাংলাদেশের বিপক্ষে প্রথম সেঞ্চুরি পেয়ে গেলেন অ্যাঞ্জেলো ম্যাথুজ। তার ২১৩ বলে অপরাজিত ১১৪* রানে ভর করে ৪ উইকেটে ২৫৮ রান তুলে প্রথম দিন শেষ করেছে শ্রীলঙ্কা। ম্যাথুজের ইনিংসে ছিল ১৪ বাউন্ডারি এবং ১টি ছক্কা। দিনেশ চান্দিমালের সঙ্গে তার অবিচ্ছিন্ন পঞ্চম উইকেট জুটিতে এসেছে ৭৫ রান। বাংলাদেশের হয়ে ২টি উইকেট নিয়েছেন নাঈম হাসান। ১টি করে নিয়েছেন সাকিব এবং তাইজুল। গতকাল রোববার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে ফিল্ডিংয়ে নেমে শুরু থেকেই চাপ সৃষ্টি করে বাংলাদেশ।

তরুণ নাঈম হাসানের ঘূর্ণিতে দলীয় ২৩ রানে শ্রীলঙ্কার প্রথম উইকেটের পতন ঘটে। অধিনায়ক দিমুথ করুণারত্নেকে (৯) লেগ বিফোরের ফাঁদে ফেলেন নাঈম। এরপর দলীয় ৬৬ রানে নাঈমের বলেই লিটন দাসের গ্লাভসবন্দি হন অপর ওপেনার ওশাদা ফার্নান্দো (৩৬)। ৬৬ রানে ২ উইকেট হারানোর পর অ্যাঞ্জেলো ম্যাথুজ আর কুশল মেন্ডিস মিলে ৯২ রানের জুটি গড়ে প্রতিরোধ গড়েছিলেন। সেই প্রতিরোধ ভাঙেন অভিজ্ঞ স্পিনার তাইজুল ইসলাম। চা-বিরতির পর তাইজুলের করা প্রথম বলটি স্পিন করে বেরিয়ে যাচ্ছিল। কুশল মেন্ডিস লেগে ঘুরাতে চাইলেও ঠিকঠাক পারেননি।

মিডউইকেটে সহজ ক্যাচ দেন নাঈম হাসান। ১৩১ বলে ৩ চারে ৫৪ রানে ফেরেন কুশল। স্কোরবোর্ডে ২৫ রান যোগ হতেই নিজের প্রথম শিকার ধরেন সাকিব আল হাসান। তার বলটি পা বাড়িয়ে ডিফেন্স করতে চেয়েছিলেন ধনাঞ্জয়া। ব্যাটের কানা ছুঁয়ে প্যাডে লেগে ক্যাচ যায় স্লিপের দিকে। দারুণ ডাইভ দিয়ে ক্যাচ নেন মাহমুদুল। আম্পায়ার আউট না দিলে রিভিউ নেন মুমিনুল হক। দুটি ব্যর্থ রিভিউয়ের পর এবার সফল হয় বাংলাদেশ। ২৭ বলে ৬ রান করে ফেরেন ধনাঞ্জয়া। এরপর ১৮৩ বলে সেঞ্চুরি পূরণ করেন অ্যাঞ্জেলো ম্যাথুজ।

দিনশেষে তিনি অপরাজিত ২১৩ বলে ১১৪* রানে। দিনেশ চান্দিমাল ৭৭ বলে ২ ছক্কায় ৩৪ রানে দিন শেষ করেছেন। তাদের অবিচ্ছিন্ন জুটিতে এসেছে ৭৫ রান। বাংলাদেশি বোলারদের মাঝে সবচেয়ে কৃপণ সাকিব আল হাসান। ১৯ ওভারে ৭ মেডেনসহ ২৭ রানে নিয়েছেন ১ উইকেট। দুই পেসার শরীফুল ৩৮ এবং খালেদ ৪৫ রান খরচ করলেও কোনো উইকেট পাননি। নাঈম ২ উইকেট নিলেও খরুচে ছিলেন। ১৬ ওভারে দিয়েছেন ৭১ রান। অন্যদিকে তাইজুল ৩১ ওভারে ৭৩ রান দিয়ে নিয়েছেন ১ উইকেট।


আরোও অন্যান্য খবর
Paris