মঙ্গলবার

১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
থার্মোমিটারের পারদ ৪০ ডিগ্রি ছাড়ালো গোদাগাড়ী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জনের মনোনয়নপত্র দাখিল পাবনায় এক দিন একই হাসপাতালে ভুল চিকিৎসায় দুই প্রসূতির মৃত্যু! রাজশাহীতে পদ্মায় নিখোঁজ ২ শিশুর মধ্যে একজনের লাশ উদ্ধার ঈদ-নববর্ষের ছুটি শেষে সোনামসজিদ স্থলবন্দরে আমদানি-রপ্তানি শুরু কোন দিকে যেতে পারে ইরান-ইসরায়েল সংঘাত? টানা পাঁচ দিনের ছুটি শেষ, আজ খুলছে অফিস মুক্তিপণ দিতে হয়েছে ৫০ লাখ ডলার বাংলাদেশি জাহাজ ছিনতাইয়ের সঙ্গে জড়িত ৮ জলদস্যু গ্রেফতার পুন্ড্র সাহিত্য সংসদ বসালো দুই বাংলার কবি লেখকদের মিলন মেলা রাজশাহীতে পাবলিকিয়ান মিলনমেলা, সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠান

দিল্লিতে ভয়াবহ অগ্নিকাণ্ডে ২৭ জন নিহত

Paris
Update : রবিবার, ১৫ মে, ২০২২

এফএনএস : ভারতে দিল্লির মুন্ডকা মেট্রো স্টেশনের পাশে একটি ভবনে ভয়াবহ আগুনে প্রাণ হারিয়েছে কমপক্ষে ২৭ জন। এ সময় আরও ৪০ জন মানুষ দগ্ধ ও আহত হয়েছেন। মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করছে উদ্ধারকারীরা। ঘটনায় শোক জানিয়েছেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। স্থানীয় সময় গত শুক্রবার বিকেলে পৌনে ৫টার দিকে দিল্লির মুন্ডকা মেট্রো স্টেশনের কাছের ভবনটিতে আগুন লাগে। চারতলা ভবনটিতে বিভিন্ন ধরনের বাণিজ্যিক প্রতিষ্ঠানের অফিস ছিলো।

আগুন লাগার পর স্থানীয় পুলিশ তাৎক্ষণিকভাবে ঘটনাস্থলে পৌঁছে অফিস ভবনের জানালা ভেঙে ভেতরে আটকে পড়াদের উদ্ধার করে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।ফায়ার সার্ভিসের ২৪টি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ক্ষতিগ্রস্তদের তাৎক্ষণিক চিকিৎসা সহায়তা দিতে ঘটনাস্থলে ছিলো অ্যাম্বুলেন্সও। প্রাথমিক তদন্তে জানা গেছে, ৩ তলা ভবনটি একাধিক সংস্থার অফিস স্পেস হিসেবে ব্যবহৃত হত। ভবনটির প্রথম তলায় আগুন ছড়িয়ে পড়ে, সেখানে সিসিটিভি ক্যামেরা এবং রাউটার প্রস্তুতকারক একটি কোম্পানির অফিস ছিল।

ওই কোম্পানির মালিককে আটক করেছে পুলিশ। গত শুক্রবার রাত ১০টা পর্যন্ত উদ্ধার অভিযান চালানো হয়। ভবনটি থেকে ৬০ থেকে ৭০ জনকে উদ্ধার করা হয় জানিয়েছে দিল্লি পুলিশ। ভবনের একটি ফ্লোরে এখনও মানুষ আটকে আছেন, তাদের উদ্ধারে আজ আবারও অভিযান চালাবে ফায়ার সার্ভিস। ঘটনার পর শোক জানিয়েছেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দ। শোক জানিয়ে নিহতের প্রত্যেকের পরিবারের প্রতি দুই লাখ ও আহতদের জন্য ৫০ হাজার রুপি সাহায্য ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। শোক জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়ালও।


আরোও অন্যান্য খবর
Paris