শুক্রবার

১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
বাগমারায় এক স্কুলের সভাপতি ও সহকারী প্রধান শিক্ষক এলাকাছাড়া! বঙ্গবন্ধুর আদর্শে অবিচল জাতীয় চার নেতা কখনো মৃত্যু ভয় করেননি : লিটন প্রেমিককে কুপিয়ে জখম করল প্রেমিকা! গোদাগাড়ীতে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় আরো ২ আসামি গ্রেপ্তার এমপি-মন্ত্রীর স্বজনদের সরে দাঁড়াতে নির্দেশ সেনাবাহিনীতে ভুয়া নিয়োগ দিয়ে টাকা হাতিয়ে নেওয়া তিন প্রতারক রাজশাহীতে গ্রেফতার পুঠিয়ায় শাশুড়িকে হত্যা করে লাশ গুম করেছিলেন পুত্রবধূ! রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে আরডিএ’র জায়গা দখল করে স্থাপনা নির্মাণ! সারাদেশে উপজেলা নির্বাচনে ‘হস্তক্ষেপ’ নিয়ে চিন্তিত প্রার্থীরা মুজিবনগর সরকার আমাদের প্রেরণা : আসাদ

আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে বাংলাদেশি নিহত

Paris
Update : শনিবার, ১৪ মে, ২০২২

এফএনএস : দক্ষিণ আফ্রিকায় সন্ত্রাসীদের গুলিতে সালা উদ্দিন রায়হান (৩৫) নামের এক বাংলাদেশি নিহত হয়েছেন। তিনি নোয়াখালীর সদর উপজেলার নোয়াখালী ইউনিয়নের মতিপুর গ্রামের মো. সোলায়মানের ছেলে। গতকাল শুক্রবার বিকেলে নিহতের ছোট ভাই মোসলেহ উদ্দিন রোমন বিষয়টি নিশ্চিত করেন। এর আগে স্থানীয় সময় বুধবার দিবাগত রাত ৮টার দিকে জোহানেসবার্গ শহরে এ ঘটনা ঘটে। মোসলেহ উদ্দিন রোমন জানান, শহর থেকে পণ্য কিনে গাড়ি দোকানের সামনে পার্কিং করে নামছিলেন রায়হান। এ সময় আগ থেকে ওত পেতে থাকা একদল সন্ত্রাসী তাকে লক্ষ্য করে ১৫-২০ রাউন্ড গুলি ছোড়ে। মুহূর্তে গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটে পড়েন রায়হান।

গুলির শব্দ শুনে দোকান থাকা ছোট ভাই নিজাম উদ্দিন বাবু ও আশপাশের লোকজন এগিয়ে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে তারা উদ্ধার করে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বর্তমানে রায়হানের লাশ আফ্রিকার একটি হিমাগারে রাখা আছে। তার গ্রামের বাড়ি নোয়াখালীর সদর উপজেলায় শোকের মাতম চলছে। আগামী ২-৩ দিনের মধ্যে তার লাশ দেশে আনার চেষ্টা চলছে। মোসলেহ উদ্দিন রোমন জানান, তারা চার ভাই ও এক বোনের মধ্যে দ্বিতীয় ছিলেন রায়হান। জীবিকার সন্ধানে ১৪ বছর আগে তিনি আফ্রিকায় যান।

পরে জোহানেসবার্গের বারাত এলাকায় একটি ব্যবসাপ্রতিষ্ঠান চালু করেন। কয়েক বছর আগে ছোট ভাই নিজাম উদ্দিন বাবুকেও সেখানে নিয়ে যান তিনি। বর্তমানে রায়হানের তত্ত্বাবধানে জোহানেসবার্গে তিনটি ব্যবসাপ্রতিষ্ঠান রয়েছে, যার অংশীদার কয়েকজন। রায়হান ও বাবু মিলে একটি প্রতিষ্ঠান দেখাশোনা করতেন। সর্বশেষ ছুটিতে এসে একমাস আসে দেশ থেকে আফ্রিকায় গিয়েছিলেন রায়হান।


আরোও অন্যান্য খবর
Paris