বুধবার

২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে এভারগ্রীণ’র দখল করে নির্মাণাধীণ কাউন্টার উচ্ছেদ করলো আরডিএ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার করা হলে বিশ্ব রক্ষা পেতো : প্রধানমন্ত্রী শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে পানির তীব্র সংকট, ভোগান্তিতে রোগী-স্বজনরা নিয়ামতপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড রাজশাহীতে নারীর মোবাইল ফোন-ব্যাগ ছিনতাই, তিন ছিনতাইকারী গ্রেফতার

চীনে যাত্রীবাহী প্লেনে আগুন

Paris
Update : শুক্রবার, ১৩ মে, ২০২২

এফএনএস : চীনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের চংচিং শহরে রানওয়ে থেকে ছিটকে পড়ার পর তিব্বত এয়ারলাইন্সের একটি প্লেনে আগুন ধরে গেছে। গতকাল বৃহস্পতিবার সকালে এ ঘটনা ঘটে। খবর সিএনএনের। এয়ারলাইন কর্তৃপক্ষ জানায়, প্লেন থেকে ১১৩ যাত্রী এবং ৯ জন ক্রু সদস্যকে ‘নিরাপদে বের করে নেওয়া হয়েছে’। চংচিং জিয়াংপেই আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষ এক বিবৃতিতে জানায়, ৪০ জনের বেশি যাত্রী সামান্য আহত হয়েছেন। তাদের হাসপাতালে নেওয়া হয়েছে।

দ্য সিভিল অ্যাভিয়েশন অব চায়না (সিএএসি) বলছে, প্লেন থেকে বের করে আনার সময় ৩৬ জন আঘাত পেয়েছেন ও পা মচকে গেছে। সংস্থাটি আরও বলেছে, ফ্লাইটের ক্রুরা জানিয়েছেন, উড্ডয়নের সময় প্লেনটিতে অসঙ্গতি দেখা দেয়। এরপর তারা পদ্ধতি অনুসরণ করে উড্ডয়ন বন্ধ করে দেন। তখনই তা রানওয়ে থেকে ছিটকে পড়ে। এ সময় প্লেনে আগুন ধরে যায়। এখন আগুন নিভে গেছে। ফ্লাইটটির তিব্বতের নিয়াংচিতে যাওয়ার কথা ছিল। বিমানবন্দর কর্তৃপক্ষ বলছে, এ দুর্ঘটনার কারণ জানতে তদন্ত চলছে। বিমানবন্দরের কার্যক্রম স্বাভাবিক হয়েছে।

ফ্লাইড শিডিউলের তথ্য অনুযায়ী, এয়ারবাস এ৩১৯ উড়োজাহাজটি সাড়ে ৯ বছর ধরে সার্ভিসে ছিল। দুই মাসেরও কম সময় আগে আরও একটি মর্মান্তিক প্লেন দুর্ঘটনা ঘটেছিল চীনে। সেসময় ১৩২ যাত্রী নিয়ে গুয়াংশি অঞ্চলে প্লেনটি একটি পাহাড়ে বিধ্বস্ত হয়। এতে সবাই নিহত হন। কর্তৃপক্ষ এখনও এ দুর্ঘটনার কারণ খুঁজে পেতে তদন্ত করছে।


আরোও অন্যান্য খবর
Paris