এফএনএস : করোনা টিকাদান কর্মসূচি শুরুর পর গত বৃহস্পতিবার পর্যন্ত দুই ডোজ টিকা নিয়েছেন ১১ কোটি ৬৪ লাখ ৬৬ হাজার ৮৩১ জন। প্রথম ডোজ নিয়েছেন ১২ কোটি ৮৫ লাখ ৭৯ হাজার ৪৯৪ জন। বুস্টার ডোজ নিয়েছেন এক কোটি ২৮ লাখ ৬৭ হাজার ১৬৭ জন। স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো করোনার টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়। বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় সারাদেশে প্রথম ডোজ টিকা দেওয়া হয়েছে ১০ হাজার ৮৪৭ জনকে।

দ্বিতীয় ডোজ ৪০ হাজার ৯৫৩ জন। একই সময়ে বুস্টার ডোজ দেওয়া হয়েছে ৬৭ হাজার ৮০২ জনকে। এসব টিকার মধ্যে রয়েছে অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা, সিনোফার্ম, ফাইজার, মডার্না এবং জনসন অ্যান্ড জনসন। এছাড়াও গত ১ নভেম্বর থেকে দেশে ১২-১৭ বছর বয়সী শিক্ষার্থীদের টিকাদান কার্যক্রম শুরু হয়। শিক্ষার্থীদের মধ্যে এখন পর্যন্ত এক কোটি ৭৩ লাখ ২০ হাজার ৮৭২ জনকে প্রথম ডোজ দেওয়া হয়েছে। দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে এক কোটি ৫৮ লাখ ৯৮ হাজার ১৪৮ জনকে।

স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে, দেশে এ পর্যন্ত ২ লাখ ১৮ হাজার ১০৬ জন ভাসমান জনগোষ্ঠীকেও টিকার আওতায় আনা হয়েছে। তাদের জনসন অ্যান্ড জনসনের সিঙ্গেল ডোজ টিকা দেওয়া হয়েছে। উল্লেখ্য, সুরক্ষা অ্যাপসের মাধ্যমে করোনা প্রতিরোধক টিকার নিবন্ধন শুরু হয় গত বছরের ২৭ জানুয়ারি। সে বছরের ৭ ফেব্রæয়ারি থেকে টিকাদান কার্যক্রম শুরু হয়।