চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, খুব শীগ্রই সারাদেশের সকল প্রাথমিক বিদ্যালয়ে টিফিনের ব্যবস্থা করা হবে। কারন স্কুলে এসে দীর্ঘ সময় ধরে ক্লাসে থাকতে হয় শিক্ষার্থীদেরকে। ক্ষুধা লাগলে ছাত্ররা পড়ায় মন দিতে পারবে না, এমন চিন্তা করে প্রধানমন্ত্রী সারাদেশে টিফিনের ব্যবস্থা করার নির্দেশ দিয়েছেন। করোনাকালীন সময়ে তারা যাতে পোশাক ও খাতা-কলম কিনতে পারে, তাই সরকার তাদেরকে অর্থ সহায়তা দিয়েছে। আরও কিছু বাকি আছে, তা খুব শীগ্রই দেয়া হব।

গতকাল রবিবার দুপুরে চাঁপাইনবাবগঞ্জে ৬৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবণ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এছাড়াও একই অনুষ্ঠানে তিনি আরও ১৫টি বিদ্যালয়ের নবনির্মিত ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন। চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার গণকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী এসব নবনির্মিত ভবণ ও ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন।

বিশেষ অতিথির বক্তব্যে চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. শামিল উদ্দিন আহমেদ শিমুল বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্ব বাংলাদেশ করোনাকালীন সময় পার করেছে। তার নেতৃত্ব স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে। বিশ্বের কোন রাষ্ট্র এমন চিন্তা করতে পারেনি যে, গৃহহীনদের ঘর প্রদান করবেন। কিন্তু চাঁপাইনবাবগঞ্জে সাড়ে ৪ হাজার ঘর দেয়া হয়েছে। শিক্ষার জন্য শিশুদের ভালো পরিবেশ দরকার। সরকার সেলক্ষ্যে কাজ করছে। সুদৃশ্য দেয়াল, ভবন ও সীমানা প্রাচীর দেখলেই মন ভরে যায়।

সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক একেএম গালিভ খান বলেন, বাংলাদেশ স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের জন্য জাতিসংঘ কর্তৃক চূড়ান্ত সুপারিশ লাভ করেছে। মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী জাতির জন্য একটি অনন্য উপহার। টেকসই উন্নয়নের এ অগ্রযাত্রা অব্যাহত থাকলে ২০৪১ সালের মধ্যেই বাংলাদেশ বিশ্বের বুকে একটি উন্নত-সমৃদ্ধ দেশ হিসেবে মাথা উচু করে দাঁড়াবে।

আর ঠিক তখনই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লালিত স্বপ্ন সোনার বাংলাদেশের বাস্তবায়ন হবে ইনশাআল্লাহ। উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, পুলিশ সুপার এএইচএম আব্দুর রকিব, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি জিয়াউর রহমান, সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্রনাথ উঁরাওসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ, শিক্ষার্থী এবং আওয়ামীলীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীর।