বৃহস্পতিবার

২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীতে গ্রীন প্লাজা’র ৫ম প্রকল্পের ‘গ্রীন ছায়েরা মঞ্জিল’ এর শুভ উদ্বোধন মাঠ পর্যায়ের তথ্য সংগ্রহের জন্য কর্মশালা অনুষ্ঠিত থাইল্যান্ডে শেখ হাসিনা লাল গালিচা সংবর্ধনা সাবধান! রাজশাহীতে নকল ফ্লেভার্ড ড্রিংকস-আইস ললি রাজশাহীতে জোরপূর্বক একাধিক ফ্ল্যাট দখলের অভিযোগ এক পুলিশ সুপারের বিরুদ্ধে বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার

ঝড়-বৃষ্টি অব্যাহত থাকতে পারে

Paris
Update : বুধবার, ২০ এপ্রিল, ২০২২

এফএনএস : দেশের বিভিন্ন অঞ্চলে চলমান ঝড়-বৃষ্টি অব্যাহত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। বৃষ্টি না থাকলেও গত কয়েকদিনের মতো মঙ্গলবা ঢাকার আকাশে মেঘ ছিল। মাঝে মাঝেই বয়ে যায় দমকা বাতাস। বাতাস বন্ধ হলে গরমে হাঁসফাঁস শুরু হয়। অন্যান্য বছর এ সময়ে ঢাকায় বৃষ্টি হয়, এবার বৃষ্টি না থাকায় বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ বেড়ে গেছে। তাই পারিপার্শ্বিক অবস্থা মিলে ঢাকা, রাজশাহীসহ বিভিন্ন অঞ্চলে বেশি গরম অনুভূত হচ্ছে বলেও জানিয়েছেন আবহাওয়াবিদরা।

গতকাল মঙ্গলবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাস তুলে ধরে আবহাওয়াবিদ খো. হাফিজুর রহমান জানান, রংপুর, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছুকিছু জায়গায় ঢাকা ও টাংগাইল অঞ্চলসহ কিশোরগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া জেলার দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা বা ঝোড়ো হাওয়ার সঙ্গে প্রবল বিজলি চমকানোসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। এ সময়ে সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলেও জানান এ আবহাওয়াবিদ।

তিনি আরও বলেন, রাজশাহী ও পাবনা অঞ্চলের উপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে। গত সোমবার সকাল ৬টা থেকে গতকাল মঙ্গলবার সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ময়মনসিংহ, সিলেট, রংপুর ও খুলনায় কম-বেশি বৃষ্টি হয়েছে। এ সময় সবচেয়ে বেশি ৩৯ মিলিমিটার বৃষ্টি হয়েছে কুড়িগ্রামের রাজারহাটে। এছাড়া নিকলীতে ১০, নেত্রকোনায় ১৮, সিলেটে ৩ মিলিমিটার বৃষ্টি হয়েছে। ময়মনসিংহ, দিনাজপুর ও খুলনায় সামান্য বৃষ্টি হয়েছে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর। গতকাল মঙ্গলবার সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল সৈয়দপুরে, ২১ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। গত সোমবার সর্বোচ্চ তাপমাত্রা ৩৭ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল রাজশাহীতে।


আরোও অন্যান্য খবর
Paris