শুক্রবার

১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে আরডিএ’র জায়গা দখল করে স্থাপনা নির্মাণ! বাগমারায় এক স্কুলের সভাপতি ও সহকারী প্রধান শিক্ষক এলাকাছাড়া! বঙ্গবন্ধুর আদর্শে অবিচল জাতীয় চার নেতা কখনো মৃত্যু ভয় করেননি : লিটন প্রেমিককে কুপিয়ে জখম করল প্রেমিকা! গোদাগাড়ীতে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় আরো ২ আসামি গ্রেপ্তার এমপি-মন্ত্রীর স্বজনদের সরে দাঁড়াতে নির্দেশ সেনাবাহিনীতে ভুয়া নিয়োগ দিয়ে টাকা হাতিয়ে নেওয়া তিন প্রতারক রাজশাহীতে গ্রেফতার পুঠিয়ায় শাশুড়িকে হত্যা করে লাশ গুম করেছিলেন পুত্রবধূ! রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে আরডিএ’র জায়গা দখল করে স্থাপনা নির্মাণ! সারাদেশে উপজেলা নির্বাচনে ‘হস্তক্ষেপ’ নিয়ে চিন্তিত প্রার্থীরা

হ্যাটট্রিক বেশি কার মেসি না রোনালদোর?

Paris
Update : সোমবার, ১৮ এপ্রিল, ২০২২

এফএনএস : লিওনেল মেসি ও ক্রিস্টিয়ানো রোনালদোÑগত এক দশকেরও বেশি সময় ধরে ফুটবলের বেশিরভাগ তুলনাই হয়েছে এ দুজনের মধ্যে। এর মধ্যে একটি তুলনা না করলেই নয়। সেটি হলো হ্যাটট্রিক। পেশাদার ফুটবলে মেসি ও রোনালদোর মধ্যে কে বেশি হ্যাটট্রিক করেছেন? শনিবারই ইংলিশ প্রিমিয়ার লিগে হ্যাটট্রিক করেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের তারকা ফুটবলার রোনালদো। গত কিছুদিন ধরে সমালোচনায় বিদ্ধ হওয়া রোনালদো শনিবার হ্যাটট্রিক করেছেন নরিচ সিটির বিপক্ষে।

ওল্ড ট্রাফোর্ডে ম্যাচটিতে ৩-২ গোলে জিতেছে ম্যানচেস্টার ইউনাইটেড। এর আগে গত ১২ মার্চ টটেনহ্যাম হটস্পারের বিপক্ষেও ঘরের মাঠের হোম ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন রোনালদো। সবমিলে পেশাদার ফুটবলে ৬০টি হ্যাটট্রিক করেছেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। স্প্যানিশ সংবাদমাধ্যম গোল ডটকমের প্রতিবেদন অনুসারে, এই দিক থেকে মেসির চেয়ে এগিয়েই আছেন রোনালদো। ক্যারিয়ারে ৬০টি হ্যাটট্রিক করেছেন রোনালদো আর মেসি করেছেন ৫৪টি। তবে ফুটবলে ৫০-এর বেশি হ্যাটট্রিক করা তারকা মাত্র তাঁরা দুজনই।

রোনালদো তাঁর ৬০টি হ্যাটট্রিকের মধ্যে ৪৪টি করেছেন রিয়াল মাদ্রিদের জার্সিতে, ১০টি করেছেন নিজ জাতীয় দল পর্তুগালের বিপক্ষে আর সমান তিনটি করে করেছেন জুভেন্টাস ও ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে। মেসি ও রোনালাদোর পর তৃতীয় সর্বোচ্চ হ্যাটট্রিক করা ফুটবলার হলেন বায়ার্ন মিউনিখের রবার্তো লেভানদোভস্কি। পোলিশ এই স্ট্রাইকার করেছেন ২৯টি হ্যাটট্রিক। এর পরেই অবস্থান অ্যাথলেটিকো মাদ্রিদের লুইস সুয়ারেজের। উরুগুয়ের এই তারকা ফুটবলার করেছেন ২১টি হ্যাটট্রিক।


আরোও অন্যান্য খবর
Paris