বৃহস্পতিবার

২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীতে গ্রীন প্লাজা’র ৫ম প্রকল্পের ‘গ্রীন ছায়েরা মঞ্জিল’ এর শুভ উদ্বোধন মাঠ পর্যায়ের তথ্য সংগ্রহের জন্য কর্মশালা অনুষ্ঠিত থাইল্যান্ডে শেখ হাসিনা লাল গালিচা সংবর্ধনা সাবধান! রাজশাহীতে নকল ফ্লেভার্ড ড্রিংকস-আইস ললি রাজশাহীতে জোরপূর্বক একাধিক ফ্ল্যাট দখলের অভিযোগ এক পুলিশ সুপারের বিরুদ্ধে বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার

বাগমারায় সালেহা ইমারত কিরাত প্রতিযোগিতার দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত

Paris
Update : রবিবার, ১৭ এপ্রিল, ২০২২

মচমইল থেকে সংবাদদাতা : রাজশাহীর বাগমারায় অনুষ্ঠিত হচ্ছে সালেহা ইমারত কিরাত প্রতিযোগিতা। এরই মধ্যে শেষে হয়েছে প্রতিযোগিতার প্রথম পর্ব। গতকাল শনিবার সকাল সাড়ে ৯ টায় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সের সালেহা ইমারত মিলনায়তনে সালেহা ইমারত ফাউন্ডেশনের পক্ষ থেকে অনুষ্ঠিত হয় প্রতিযোগিতার দ্বিতীয় পর্ব। রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক এর পিতা-মাতার নামে প্রতিষ্ঠিত সালেহা ইমারত ফাউন্ডেশনের পক্ষ থেকে আয়োজন করা হয়েছে এই কিরাত প্রতিযোগিতার।

প্রধান অতিথি হিসেবে ভারচ্যুয়াল মাধ্যমে কিরাত প্রতিযোগিতার দ্বিতীয় পর্বের উদ্বোধন করেন সালেহা ইমারত ফাউন্ডেশনের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এনামুল হক এমপি। কিরাত প্রতিযোগিতায় উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ‘ক’ গ্রুপে অংশ নেয় ৬-১১ বছর বয়সের ছেলে-মেয়ে এবং ‘খ’ গ্রুপে অংশ নেয় ১১ থেকে ১৭ বছর বয়সের শিক্ষার্থীরা।
দ্বিতীয় পর্বে ‘ক’ ও ‘খ’ গ্রুপ থেকে কিরাত প্রতিযোগিতায় অংশ গ্রহণ করে ৬৪ জন শিক্ষার্থী। অংশ গ্রহণকারী ওই সকল প্রতিযোগীদের মধ্যে থেকে ‘ক’ ও ‘খ’ গ্রুপ থেকে ২০ জন করে ৪০ জন প্রতিযোগীকে চূড়ান্ত পর্বের জন্য বাছাই করা হয়েছে। সেখান থেকেই উভয় গ্রুপের সেরা প্রতিযোগী নির্বাচন করা হবে।

চূড়ান্ত পর্ব শেষ বিজয়ীদের হাতে সালেহা ইমারত ফাউন্ডেশনের পক্ষ থেকে পুরস্কার ও সনদপত্র বিতরণ করা হবে। বিচারক মন্ডলীর মধ্যে উপস্থিত ছিলেন, উত্তর একডালা দাখিল মাদ্রাসার সুপার মাওঃ মোফাজ্জল হোসেন, মোহনগঞ্জ কওমী মাদ্রাসার শিক্ষক ক্বারী আশরাফ আলী, সোনাডাঙ্গা আলিম মাদ্রাসার সহকারী অধ্যাপক মাওঃ নরুল ইসলাম, সালেহা ইমারত কোল্ড স্টোরেজ মসজিদের ইমাম হাবিবুর রহমান, বাগমারা থানা মসজিদের ইমাম হাফেজ ক্বারী ইউনুস আলী। অনুষ্ঠানটি পরিচালনা করছেন ভবানীগঞ্জ সরকারি বিশ্ববিদ্যালয় কলেজের অধ্যাপক মাওঃ আব্দুল মতিন, ভবানীগঞ্জ কারিগরি ও ব্যবস্থাপনা কলেজের অধ্যক্ষ আতাউর রহমান শিবলী।

এছাড়াও সালেহা ইমারত কিরাত প্রতিযোগিতায় সমন্বয়কের দায়িত্ব পালন করেন ভবানীগঞ্জ ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ জিল্লুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মতিউর রহমান টুকু, সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, শ্রম বিষয়ক সম্পাদক সাইফুল ইসলাম, বেলঘরিয়া হাট ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ তাজুল ইসলাম, সোনাডাঙ্গা ভরট্ট আলিম মাদ্রাসার অধ্যক্ষ আমিনুল হক, মোহনগঞ্জ কওমী মাদ্রাসার অধ্যক্ষ ইউনিুস আলী, ইসলামিক ফাউন্ডেশনের পরিচালক এরশাদুল ইসলাম, গোপালপুর ইসলামিয়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ আবুল হোসেন, বাড়ীগ্রাম দাখিল মাদ্রাসার সুপার আজাহারুল ইসলাম, শ্রীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জিল্লুর রহমান প্রমুখ।


আরোও অন্যান্য খবর
Paris