বুধবার

২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে এভারগ্রীণ’র দখল করে নির্মাণাধীণ কাউন্টার উচ্ছেদ করলো আরডিএ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার করা হলে বিশ্ব রক্ষা পেতো : প্রধানমন্ত্রী শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে পানির তীব্র সংকট, ভোগান্তিতে রোগী-স্বজনরা নিয়ামতপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড রাজশাহীতে নারীর মোবাইল ফোন-ব্যাগ ছিনতাই, তিন ছিনতাইকারী গ্রেফতার

অনলাইনে জলমহাল ইজারার আবেদন করা যাবে ১৩ এপ্রিল পর্যন্ত

Paris
Update : সোমবার, ১১ এপ্রিল, ২০২২

এফএনএস : মৎস্যজীবীদের সুবিধার্থে এবং সরকারি রাজস্ব আদায়ের স্বার্থে জেলা ও উপজেলা পর্যায়ে জলমহাল ইজারার জন্য অনলাইনে আবেদন দাখিলের সময়সীমা বাড়ানোর নির্দেশ দিয়েছেন ভূমিমন্ত্রী এম সাইফুজ্জামান চৌধুরী। গতকাল রোববার সচিবালয়ে ভূমি মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ভূমি মন্ত্রণালয় ও ভূমি সম্পর্কিত বিভাগীয় কমিশনার সমন্বয় সভায় ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী বিভাগীয় কমিশনারদের এ নির্দেশনা দিয়েছেন। এসময় ভূমি সচিব মোস্তাফিজুর রহমান উপস্থিত ছিলেন। ভূমি মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। উল্লেখ্য, ভূমিমন্ত্রীর নির্দেশের প্রেক্ষিতে জেলা ও উপজেলা পর্যায়ে জলমহাল ইজারার জন্য অনলাইনে আবেদন দাখিলের সময়সীমা আগামী ৩০ চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ (১৩ এপ্রিল, ২০২২) পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে।

এছাড়া, বিভাগীয় পর্যায়ের ভূমি রাজস্ব সভা আরও ফলপ্রসূ করা, হোল্ডিং এন্ট্রির দক্ষতা বৃদ্ধি, মানবসম্পদ ব্যবস্থাপনা সফটওয়্যার, ই-পর্চা কার্যক্রম, আন্তঃজেলা ও উপজেলা সীমানা বিরোধ, অবৈধ দখল উচ্ছেদ, ভূমি সেবা সপ্তাহ ২০২২ ইত্যাদি বিষয় নিয়ে সভায় আলোচনা হয়। এই সময় ভূমি প্রশাসনের দক্ষ ব্যবস্থাপনার স্বার্থে ভূমি মন্ত্রণালয়ের আওতাভুক্ত ও ভূমি সেবা সংশ্লিষ্ট সকল কর্মকর্তা-কর্মচারীদের ‘বার্তা’ নামক অ্যাপটি ব্যবহার জোরদার করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করারও নির্দেশ প্রদান করেন ভূমিমন্ত্রী। উল্লেখ্য, ভূমি মন্ত্রণালয়ের আওতাভুক্ত কর্মকর্তা-কর্মচারীদের তথ্য আদান প্রদানের অ্যাপ হচ্ছে ‘বার্তা’। তাৎক্ষণিক ভয়েস বা টেক্সট আদান প্রদানের সুযোগ, ভূমি মন্ত্রণালয়ের দপ্তর সংস্থার মধ্যে আন্তঃযোগাযোগ, এবং তাৎক্ষণিক কেন্দ্রীয়, বিভাগভিত্তিক বা জেলাভিত্তিক প্রতিবেদন তৈরির সুযোগ আছে এই অ্যাপে।


আরোও অন্যান্য খবর
Paris