প্রেস বিজ্ঞপ্তি : সত্য, সুন্দর, বিশ^জনীনতা, পবিত্রতা, জ্ঞান, বন্ধুত্ব ও পরমতসহিষ্ণুতায় আলোকিত মানুষ গড়ার প্রদীপ শিখা হয়ে পথচলা উপমহাদেশের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান রাজশাহী কলেজ। কলেজটির পদযাত্রার পরতে পরতে গাঁথা রয়েছে ইতিহাস-ঐতিহ্য ও দিনবদলের স্মৃতিকথা। আলোকিত মানুষ তৈরির মুলমন্ত্র নিয়ে ১৮৭৩ সাল থেকে পথচলা দেশসেরা শিক্ষা প্রতিষ্ঠান সার্ধশতবর্ষ উদযাপন করেছে। দিবসটি উদযাপন উপলক্ষে রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি (আরসিআরইউ) এর উদ্যোগে দেয়ালিকা প্রকাশিত হয়েছে।

গতকাল দুপুর ২ টার দিকে রাজশাহী কলেজ প্রশাসন ভবনের সামনে শহীদ শামসুল আলম পত্রিকা ফলকে দেয়ালিকা উন্মোচিত হয়। আরসিআরইউ’র সভাপতি মাহাবুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দেয়ালিকা’র উদ্বোধন করেন, রাজশাহী কলেজ অধ্যক্ষ প্রফেসর মোহা. আব্দুল খালেক। তিনি বলেন, রাজশাহী কলেজের সার্ধশতবর্ষ পদার্পণ উদযাপন উপলক্ষে রাজশাহী কলেজ রিপোর্টার্স ইউনিটি একটি সুন্দর উদ্যোগ নিয়েছে। যা প্রশংসিত।

এই দেয়ালিকায় রাজশাহী কলেজের ইতিহাস, ঐতিহ্য, পথচলা লেখনির মাধ্যমে ফুটিয়ে তুলেছে শিক্ষার্থীরা। স্বদেশী আন্দোলন, ১৯৫২ সালের ভাষা আন্দোলন, ১৯৬২ এবং ১৯৬৯ ছাত্র আন্দোলন, ১৯৭১ এর মহান স্বাধীনতা আন্দোলনসহ জাতির সংকটকালীন মূর্হূতে দেশসেরা এই প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীদের অবদানসহ কলেজের ইতিহাস-ঐতিহ্য ও কলেজের সৌন্দর্য শিক্ষার্থীরা কলমের আচড়ে তুলে ধরেছে। এমন আয়োজনের মধ্যে দিয়ে আরসিআরইউ কলেজের প্রতি গভীর ভালোবাসার প্রকাশ ঘটিয়েছে।
উদ্বোধনকালে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রাজশাহী কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক ও সমাজকর্ম বিভাগের প্রধান প্রফেসর আব্দুল্লাহ আল মাহমুদ,

সাহিত্য ও সাংস্কৃতিক কমিটির আহ্বায়ক ও বাংলা বিভাগের প্রফেসর ড. ইব্রাহিম আলী। আরসিআরইউ’র সাধারণ সম্পাদক আবু সাঈদ রনি’র পরিচালনায় দেয়ালিকার উদ্বোধনী অনুষ্ঠানে সাংগঠনিক সম্পাদক আব্দুল হাকিম, অর্থ সম্পাদক বদরুদ্দোজা, দপ্তর সম্পাদক সেহের আলী দূর্জয়, প্রশিক্ষণ ও প্রকাশনা সম্পাদক আফসানা মিমি, নির্বাহী সদস্য সুজন আলীসহ ২০২২ সালের নতুন সহযোগী সদস্যরা উপস্থিত ছিলেন।