মঙ্গলবার

২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ

১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ : লিটন

Paris
Update : শুক্রবার, ২৫ মার্চ, ২০২২

প্রেস বিজ্ঞপ্তি : বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানেই বাংলাদেশ। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন বঙ্গবন্ধুর নাম থাকবে। বঙ্গবন্ধুকে হত্যার পর টুঙ্গিপাড়ায় দাফনের ব্যবস্থা করে ঘাতকেরা ভেবেছিল, এখানে কেউ আসবে না, বঙ্গবন্ধুর মাজার জিয়ারত করবে না। কিন্তু সেই ঘাতক মূর্খের দল জানত না, বঙ্গবন্ধুকে ইতিহাস থেকে মুছে ফেলা যাবে না। এখন টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর পবিত্র সমাধিতে দলে দলে মানুষ আসছেন, জাতির পিতার মাজার জিয়ারত করছেন।

গতকাল বৃহস্পতিবার বিকেলে টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিসৌধ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ১০২ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের আয়োজনে ‘টুঙ্গিপাড়া হৃদয়ে পিতৃভূমি’ প্রতিপাদ্যে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি। খায়রুজ্জামান লিটন আরো বলেন, ১৯৬৯ সালে জাতির বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মহিলা আওয়ামী লীগ প্রতিষ্ঠা করেন। মহান মুক্তি সংগ্রামে এদেশের নারীরা অনেক গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করেছেন। দেশের অর্ধেক জনগোষ্ঠী নারী, তাদেরকে বাদ দিয়ে দেশকে এগিয়ে নেওয়া যাবে না।

এটি বুঝতে পেরে নারীদের ক্ষমতায়ন করেছেন বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অনুষ্ঠানের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের শহীদ সদস্যবৃন্দ, জাতীয় চার নেতা ও মহান মুক্তিযুদ্ধে সকল শহীদের স্মরণে এক মিনিট নিরবত পালন করা হয়। আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান এমপি, বিশেষ অতিথি হিসেবে পরিকল্পনা মন্ত্রী এম.এ. মান্নান এমপি, বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি

কর্পোরেশনের মেয়র খায়রুজ্জামান লিটন, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সাখাওয়াত হোসেন শফিক, বাংলাদেশ আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি বক্তব্য দেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা সাফিয়া খাতুন। সঞ্চালনায় ছিলেন বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহ্মুদা বেগম ক্রিক। অনুষ্ঠানে মহিলা আওয়ামী লীগের হাজার হাজার নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


আরোও অন্যান্য খবর
Paris