শুক্রবার

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দেশে ফিরছেন সাকিব, খেলতে পারেন দ্বিতীয় টেস্ট

Paris
Update : বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০২২

এফএনএস : পরিবারের ৫ সদস্যই হাসপাতালে ভর্তি। এমন কঠিন অবস্থায় যে কারও জন্যই দূর দেশে থাকা কঠিন। সাকিব আল হাসান যতই শক্ত হন না কেন, পরিবারের এই অসুস্থতা তার মানসিক স্থিতাবস্থায় ভালো প্রভাব ফেলেছে। তবু দেশের টানে বুধবার সেঞ্চুরিয়নে মাঠে নেমেছেন বাঁহাতি এই অলরাউন্ডার। তবে শেষ ওয়ানডে খেলেই বৃহস্পতিবার দেশের উদ্দেশে বিমান ধরবেন তিনি। মিস করবেন প্রোটিয়াদের বিপক্ষে প্রথম টেস্টও। টিম ম্যানেজমেন্টের একটি সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। এর আগে বেশ কয়েক দফা টিকিট বুকিং দিয়েও ঢাকায় ফেরেননি সাকিব।

ঢাকার হাসপাতালে ভর্তি স্বজনদের শারীরিক অবস্থা কিছুটা স্থিতিশীল থাকায় সাকিব সিদ্ধান্ত পাল্টে বুধবার তৃতীয় ম্যাচ খেলবেন বলে জানান। ওই হিসেবে নতুন করে টিকিট বুকিং করা হয়েছে। বৃহস্পতিবার এমিরেটসের একটি ফ্লাইটে সাকিব দেশে ফিরছেন। বৃহস্পতিবার দেশে ফিরলেও অন্তত এক সপ্তাহ বাংলাদেশে অবস্থান করবেন তিনি। আগামী ৩১ মার্চ থেকে শুরু হবে দুই টেস্টের সিরিজ। দেশে ফেরায় প্রথম টেস্টে তার খেলা নিয়ে অনিশ্চয়তা আছে। তবে ৮ এপ্রিল থেকে শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্টের আগে তার দক্ষিণ আফ্রিকায় যাওয়ার কথা রয়েছে।

তাও সেটি নির্ভর করছে সন্তান-মায়েদের স্বাস্থ্যের অগ্রগতির ওপর। সাকিবের তিন সন্তান, মা শিরিন আক্তার এবং শাশুড়ি আছেন হাসপাতালের বিছানায়। মা ও শাশুড়ি বেশ অসুস্থ। তবে সন্তানরা মোটামুটি ভালোই আছেন। সাকিবের মা শিরিন আক্তার এমিনতেই হার্টের রোগী। অবস্থা কিছুটা খারাপ হওয়াতে এভারকেয়ার হাসপাতালে ভর্তি আছেন। এ ছাড়া সাকিবের একমাত্র ছেলে আইজাহ আল হাসান ও মেঝো মেয়ে ইরাম হাসান নিউমোনিয়াতে আক্রান্ত। অন্যদিকে বড় মেয়ে আলাইনা হাসান অব্রি ঠাণ্ডা জ¦রে ভুগছেন। তিনজনই দাদীর সঙ্গে একই হাসপাতালে ভর্তি আছেন।

সাকিবের শাশুড়ির অবস্থা বেশ খারাপ। এমনিতেই ক্যান্সারে আক্রান্ত তিনি। সাকিবের শাশুড়ি ভর্তি আছেন সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ)। অবশ্য সাকিবের দেশে ফেরার বিষয়টি তার হাতেই ছেড়ে দিয়েছিল বিসিবি। এ ব্যাপারে বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন বলেছিলেন, ‘সাকিব আমাকে প্রথম ওয়ানডের আগেই বলেছিল যে, ওর পরিবার অসুস্থ। ওকে আমাদের তরফ থেকে পুরো গ্রিন সিগন্যাল দেওয়া আছে যেহেতু ফ্যামিলি ইমার্জেন্সি। সে যে কোনও সময় আসতে পারে। সে যে খেলছে আমি বলবো এটা আমাদের জন্য বিরাট ব্যাপার। ও সেক্রিফাইস করছে, এতে কোনও সন্দেহ নেই।’


আরোও অন্যান্য খবর
Paris