শুক্রবার

১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে আরডিএ’র জায়গা দখল করে স্থাপনা নির্মাণ! বাগমারায় এক স্কুলের সভাপতি ও সহকারী প্রধান শিক্ষক এলাকাছাড়া! বঙ্গবন্ধুর আদর্শে অবিচল জাতীয় চার নেতা কখনো মৃত্যু ভয় করেননি : লিটন প্রেমিককে কুপিয়ে জখম করল প্রেমিকা! গোদাগাড়ীতে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় আরো ২ আসামি গ্রেপ্তার এমপি-মন্ত্রীর স্বজনদের সরে দাঁড়াতে নির্দেশ সেনাবাহিনীতে ভুয়া নিয়োগ দিয়ে টাকা হাতিয়ে নেওয়া তিন প্রতারক রাজশাহীতে গ্রেফতার পুঠিয়ায় শাশুড়িকে হত্যা করে লাশ গুম করেছিলেন পুত্রবধূ! রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে আরডিএ’র জায়গা দখল করে স্থাপনা নির্মাণ! সারাদেশে উপজেলা নির্বাচনে ‘হস্তক্ষেপ’ নিয়ে চিন্তিত প্রার্থীরা

রাজশাহীতে ঐতিহাসিক ৭ই মার্চ দিবস উদযাপন

Paris
Update : মঙ্গলবার, ৮ মার্চ, ২০২২

স্টাফ রিপোর্টার : সারাদেশের মতই রাজশাহীতেও বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ই মার্চ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে সোমবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করা হয়। গতকাল সোমবার সকাল সাড়ে ১০টার দিকে মহানগর দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অপর্ণ করেন আওয়ামী লীগ নেতারা। এ সময় উপস্থিত ছিলেন- রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সহ-সভাপতি শাহীন আক্তার রেনী, বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা, ডা. তবিবুর রহমান শেখ, সাধারণ সম্পাদক ডাবলু সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক আহসানুল হক পিন্টু, সাংগঠনিক সম্পাদক মীর ইশতিয়াক আহমেদ লিমন।

এছাড়া মহানগর আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, বঙ্গবন্ধু সৈনিকলীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা অংশ নেন। পুষ্পস্তবক অর্পণ করেন সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরাও। দিবসটি উপলক্ষে ছিল আলোচনা সভা। এছাড়া সকাল থেকে মহানগরের প্রতিটি ওয়ার্ডে বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ প্রচার করা হচ্ছে। দিবসটি পালনে নানা কর্মসূচি পালন করছে জেলা প্রশাসনও। দিবসটি উপলক্ষ্যে জেলা প্রশাসনের উদ্যোগে সকাল সাড়ে দশ’টায় জেলা শিল্পকলা একাডেমিতে ‘৭ মার্চ : স্বাধীনতার জীয়নকাঠি’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক আব্দুল জলিলের সভাপতিত্বে সভায় বিভাগীয় কমিশনার জি এস এম জাফরউল্লাহ্ এনডিসি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। রাজশাহী বিশ^বিদ্যালয়ের অধ্যাপক মলয় ভৌমিক সভায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন। এছাড়া অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র, অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ সুজায়েত ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার আবু সালেহ মোঃ আশরাফুল আলম, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, ডা. মো. আব্দুল মান্নান বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন।

সভা শেষে রাজশাহী জেলা শিল্পকলা একাডেমি ও বাংলাদেশ শিশু একাডেমি আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার ও সনদ তুলে দেয়া হয়। এদিন সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠানের ভবন এবং সকল শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকাল দশ’টায় জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করা হয়। দিবসটি উদযাপনের লক্ষ্যে সোয়া দশ’টায় একই স্থানে ‘৭ মার্চের ভাষণ প্রচার করা হয়।

রাসিক
প্রেস বিজ্ঞপ্তি: সোমবার সকাল সাড়ে ১১টায় নগর ভবন চত্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করা হয়। প্রথমে মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের পক্ষে সিটি কাউন্সিলরবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন। এরপর রাসিকের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও কর্মচারী ইউনিয়নের পক্ষ থেকে পৃথক পৃথকভাবে শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা জ্ঞাপন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, জাতীয় চারনেতাসহ মহান মুক্তিযুদ্ধে সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন নগরভবন মসজিদের পেশ ইমাম আবুল খায়ের। পরে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য দেন রাজশাহী সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু, প্যানেল মেয়র-২ ও ১নং ওয়ার্ড কাউন্সিলর রজব আলী, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক আজমীর আহম্মদ মামুন। এছাড়াও দিবসটি উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে নগরভবনসহ ওয়ার্ড কার্যালয় ও কর্পোরেশন কর্তৃক নিয়ন্ত্রিত স্থাপনাসমূহে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কর্তৃক ১৯৭১ সালের ৭ মার্চে প্রদত্ত ঐতিহাসিক ভাষণ রাজশাহী মহানগরীর গুরুত্বপূর্ণ মোড় ও স্থানসমূহে দিনব্যাপী প্রচার করা হয়।

রাবি
রাবি প্রতিনিধি: ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে সোমবার দিনব্যাপী কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এদিন সকাল ৯:১৫ মিনিটে শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবন চত্বর থেকে একটি আনন্দ র‌্যালি বের করা হয়। র‌্যালিটি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে গিয়ে শেষ হয়। সেখানে ভিসি প্রফেসর গোলাম সাব্বির সাত্তার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রো-ভিসি প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, প্রো-ভিসি প্রফেসর মো. সুলতান-উল-ইসলাম, কোষাধ্যক্ষ প্রফেসর মো. অবাইদুর রহমান প্রামানিক, রেজিস্ট্রার প্রফেসর আবদুস সালাম, প্রক্টর প্রফেসর আসাবুল হক, ছাত্র উপদেষ্টা এম তারেক নূর, জনসংযোগ দপ্তরের প্রশাসক, প্রফেসর প্রদীপ কুমার পাণ্ডে, অনুষদ অধিকর্তা, ইনস্টিটিউট পরিচালক, বিভাগীয় সভাপতি, হল প্রাধ্যক্ষ প্রমুখ। সেখানে তাঁরা বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন ও মোনাজাত করেন। পরে সকাল ১০টায় শহীদ তাজউদ্দীন আহমদ সিনেট ভবনে বঙ্গবন্ধুর উপর প্রামাণ্য চিত্র প্রদর্শনী উদ্বোধন করে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দিবসের কর্মসূচিতে আরো ছিল রাবি স্কুলে ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ এবং রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও সন্ধ্যা সাড়ে ৬টায় শহীদ মিনার মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান।

রামেবি
প্রেস বিজ্ঞপ্তি: ঐতিহাসিক ৭ মার্চ যথাযথ মর্যাদায় রামেবি নানা কর্মসূচি পালন করছে। সকাল ৮টায় রামেবির অস্থায়ী কার্যালয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে উপাচার্যের পক্ষে ফুলেল শ্রদ্ধাঞ্জলি জানান, রামেবির কোষাধ্যক্ষ প্রফেসর ড. রুস্তম আলী আহমেদ। এরপর সকাল ১০ টায় রামেবি’র কর্মকর্তা ও কর্মচারীবৃন্দের অংশগ্রহণে ঐতিহাসিক ৭ মার্চের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন কোষাধ্যক্ষ প্রফেসর ড. রুস্তম আলী আহমেদ। আলোচনা সভায় বক্তব্য দেন রামেবির রেজিস্ট্রার অধ্যাপক ডা. মোহা: আনোয়ারুল কাদের, রামেবির পরিচালক ( অ.হি.) ডা. মো: জাকির হোসেন খোন্দকার, উপ- পরীক্ষা নিয়ন্ত্রক ডা. মো: সারওয়ার জাহান, সহকরী-রেজিস্ট্রার(চ.দা) মো: রাসেদুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য’র একান্ত সচিব (ভারপ্রাপ্ত) মো: ইসমাঈল হোসেন, সকারী কলেজ পরিদর্শক(চ.দা) মো: নাজমুল হোসাইন,সহকারী পরিচালক (অ.হি.)মো: মফিজ উদ্দিন, সহকারী-পরীক্ষা নিয়ন্ত্রক ডা. মো: আমীর হোসেন, কবির আহমেদ, মোসা: সিমা আক্তার, মো: মেহেদী মাসুদ সানি, মো: আসরাফুল ইসলাম, মো: মেহেদী হাসান, মো: গোলাম রহমান, মো: আব্দুস সোবহানসহ রামেবির সকল কর্মকর্তা কর্মচারীবৃন্দ।

রুয়েট
প্রেস বিজ্ঞপ্তি: ঐতিহাসিক ০৭ মার্চ উপলক্ষে দুপুর ১২ টায় রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) এ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন রুয়েট ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম সেখ। রুয়েট প্রশাসন শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর রুয়েট শাখা ছাত্রলীগ ও বঙ্গবন্ধু কর্মকর্তা পরিষদ, রুয়েট পৃথক পৃথকভাবে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে। শ্রদ্ধাঞ্জলি নিবেদন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রুয়েট রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. সেলিম হোসেন, রুয়েট শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. ফারুক হোসেন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. রবিউল আওয়াল, উপ-পরিচালক ছাত্রকল্যাণ মো. মামুনুর রশীদ, কর্মকর্তা সমিতি, রুয়েট এর আহবায়ক আরিফ আহম্মেদ চৌধুরী, রুয়েট শাখা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ ইসফাক ইয়াসশির ইপু ও সাধারণ সম্পাদক চৌধুরী মাহফুজুর রহমান তপু , রুয়েট কর্মচারী সমিতির সভাপতি মো. মহিদুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো. আব্দুল্লাহ আল মামুন শুভ সহ ডীনবৃন্দ, পরিচালকবৃন্দ, বিভাগ প্রধানবৃন্দ, শাখা প্রধানবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

রাজশাহী শিক্ষা বোর্ড
প্রেস বিজ্ঞপ্তি: সুর্যোদয়ের সাথে সাথে রাজশাহী শিক্ষা বোর্ড ভবনে জাতীয় পতাকা উত্তোলন, সকাল ০৯.০০ টায় শিক্ষা বোর্ড চত্তরে অবস্থিত বঙ্গবন্ধ’ুর প্রতিকৃতিতে কর্মকর্তা ও কর্মচারীদের শ্রদ্ধা নিবেদন, পবিত্র কোরআন তেলওয়াত ও গীতাপাঠ এবং ১ মিনিট নিরবতা পালন করা হয়। সকাল ০৯.১০ টায় রাজশাহী শিক্ষা বোর্ডে “ঐতিহাসিক ৭ই মার্চ” ২০২২ দিবস এর তাৎপর্য ও গুরুত্ব সম্পর্কে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সভাপতি ছিলেন রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো: হাবিবুর রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মুজিব শতবর্ষ উদ্যাপন কমিটির যুগ্ম আহবায়ক ও পরীক্ষা নিয়ন্ত্রক জনাব মো: আরিফুল ইসলাম। “ঐতিহাসিক ৭ই মার্চ” দিবসটির গুরুত্ব ও তাৎপর্য নিয়ে বক্তব্য রাখেন রাজশাহী শিক্ষা বোর্ডের সচিব জনাব মো: হুমায়ুন কবির, অফিসার্স কল্যাণ সমিতির সভাপতি ও উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) জনাব মো: মুঞ্জুর রহমান খান, কর্মচারী ইউনিয়নের সভাপতি জনাব মোহা: হুমায়ুন কবীর (লালু)।

রাকাব
প্রেস বিজ্ঞপ্তি: বেলা ১২ টায় রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের পক্ষ থেকে ব্যাংক চত্ত্বরে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পার্ঘ্য অর্পণ এবং পরবর্তীতে বঙ্গবন্ধু অঙ্গনে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য প্রদান করেন ব্যাংকের সম্মানিত ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুল মান্নান। এসময় উপস্থিত ছিলেন মহাবস্থাপক (প্রশাসন) মোঃ জয়নাল আবেদীন; মহাব্যবস্থাপক (নিরীক্ষা, হিসাব ও আদায়) মাকসুদা নাসরীন; বিভাগীয় মহাব্যবস্থাপক, রাজশাহী মোঃ কামিল বুরহান ফিরদৌস, প্রধান কার্যালয়ের সকল বিভাগের বিভাগীয় প্রধান; বিভাগীয় কার্যালয়, রাজশাহী; বিভাগীয় নিরীক্ষা কার্যালয়, রাজশাহী; প্রশিক্ষণ ইনস্টিটিউট ও স্থানীয় মুখ্য কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীগণসহ রাকাব কর্মচারী সংসদ (সিবিএ), বঙ্গবন্ধু পরিষদ, অফিসার্স এসোসিয়েশন ও অফিসার্স ফোরমের নেতৃবৃন্দ।

রাজশাহী প্রেসক্লাব
প্রেস বিজ্ঞপ্তি : ৭ মার্চ স্মরণে সমাবেশ করেছে রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ। সোমবার (৭ মার্চ) বিকেলে নগরীর সাহেব বাজার জিরো পয়েন্টে স্বাধীনতার স্বপক্ষের অরাজনৈতিক সামাজিক সংগঠন বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই‘র সহযোগিতায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন রাজশাহী প্রেসক্লাব ও জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদ সভাপতি সাইদুর রহমান।
সমাবেশ পরিচালনা করেন বঙ্গবন্ধুর বাংলাদেশ চাই‘র আহবায়ক ও রাজশাহী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এডভোকেট মো. আসলাম-উদ-দৌলা। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন রাজশাহী প্রেসক্লাবের আজীবন সদস্য বীর মুক্তিযোদ্ধা প্রশান্ত কুমার সাহা। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন জননেতা আতাউর রহমান স্মৃতি পরিষদের সহ: সভাপতি বীর মুক্তিযোদ্ধা আনোয়ার ইকবাল বাদল, সালাউদ্দিন মিন্টু, প্রচার সম্পাদক সাংবাদিক আমানুল্লাহ আমান, সিনিয়র সদস্য শরিফ উদ্দিন প্রমুখ। কর্মসূচিতে সংগঠনের সদস্য ইকবাল হাসান টাইগার, আসাদুল হক দুখু, আল-আমিন হোসেন, আরিফুল ইসলামসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

বাগমারা
মচমইল থেকে সংবাদদাতা : বাগমারা উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে নানা আয়োজনের মধ্যদিয়ে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ পালিত হয়েছে। সকালে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে আওয়ামী লীগ ও অংগ সহযোগি সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পন করা হয়েছে। পরে কমপ্লেক্সে মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের গুরুত্ব ও তাৎপর্য বিষয়ে আলোচনা সভা অনুষ্ঠিত। উপজেলা আ’লীগের সিনিয়র সহ-সভাপতি ও ভবানীগঞ্জ পৌরসভার মেয়র আব্দুল মালেক মন্ডলের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে মুঠোফোনের মাধ্যমে বক্তব্য রাখেন, রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মতিউর রহমান টুকু, সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোলাম সারওয়ার আবুল, দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, মহিলা লীগের সভাপতি কহিনুর বানু, যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম মীর।

গোমস্তাপুর
গোমস্তাপুর সংবাদদাতা: চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ পালিত হয়েছে। সোমবার সকালে দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা আওয়ামী লীগ বিভিন্ন কর্মসূচী গ্রহন করে। কর্মসূচীর মধ্যে ছিল বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান, আলোচনা সভা ও পুরুষ্কার বিতরণ। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে মাল্যদান শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমা খাতুনের সভাপতিতে¦ উপজেলা সভাকক্ষে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন সাবেক সাংসদ ও জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি জিয়াউর রহমান। উপস্থিত ছিলেন-সাবেক সাংসদ ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম মোস্তফা বিশ্বাস, উপজেলা চেয়ারম্যান হুমায়ুন রেজা, রহনপুর পৌর মেয়র মতিউর রহমান খাঁন, জেলা পরিষদের সদস্য ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হালিমা বেগম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহফুজা খাতুন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোস্তাফা কামাল, বীর মুক্তিযোদ্ধা সাইদুর রহমান, আব্দুল হামিদ, সোহরাব আলী, উপজেলা কৃষি কর্মকর্তা তানভির আহমেদ সরকার, গোমস্তাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলীপ কুমার দাস, মহিলা আওয়ামীলীগ নেত্রী সাবিহা শবনম কেয়া সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগন। আলোচনা শেষে বিভিন্ন প্রতিযোতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরুষ্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে সার্বিক সঞ্চালনায় ছিলেন সারোয়ার জাহান সুমন।

শিবগঞ্জ
শিবগঞ্জ প্রতিনিধি: ঐতিহাসিক ৭ই মার্চ দিবস উদযাপন উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যালে সোমবার ভোরে পুষ্পমাল্য অর্পণ করেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। এরপর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল-রাব্বি, উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, পৌর মেয়র সৈয়দ মনিরুল ইসলাম পুষ্পমাল্য অর্পণ করেন। এছাড়া শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র, শিবগঞ্জ সরকারি মডেল হাই স্কুল, শিবগঞ্জ মহিলা ডিগ্রি কলেজ, শিবগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়, উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগ, তাঁতীলীগ, বঙ্গবন্ধু পরিষদ, উপজেলা এনজিও ফোরাম, প্রশিকা মানবিক উন্নয়ন সোসাইটিসহ সরকারি বেসরকারি প্রতিষ্ঠান, সামাজিক-রাজনৈতিক, সংস্কৃতি ও পেশাজীবি সংগঠন নেতৃবৃন্দ মুজিব মুর‌্যালে পুষ্পমাল্য অর্পণ করেন। শেষে দোয়া মোনাজাত অনুষ্ঠিত হয়।

মান্দা
মান্দা প্রতিনিধি : নওগাঁর মান্দায় জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মাল্যদান, আলোচনা সভা, উপস্থিত বক্তব্য, রচনা ও চিত্রাঙ্কণ প্রতিযোগিতাসহ নানা কর্মসূচির মধ্য দিয়ে ঐতিহাসিক ৭ই মার্চ পালন করা হয়েছে। দিবসটি পালন উপলক্ষে সকাল ১০টায় উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, বাংলাদেশ পুলিশ মান্দা থানা, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামী লীগসহ বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠন জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন করেন। পরে বেলা ১১টায় উপজেলা পরিষদের হলরুমে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু বাক্কার সিদ্দিকের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এমদাদুল হক মোল্লা, ভাইস চেয়ারম্যান গৌতম কুমার মহন্ত ও মাহবুবা সিদ্দিকা রুমা, মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আফছার আলী মন্ডল, অ্যাড. আব্দুল মান্নান ও খোদাবক্স মিয়া, উপজেলা প্রকৌশলী শাইদুল ইসলাম মিয়া, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আব্দুল মান্নান আকন্দ, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সেখ শাহ আলম, উপজেলা রিসোর্স ইন্সট্রাক্টর কায়ছার হাবীব, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম প্রমূখ।

ধামইরহাট
ধামইরহাট প্রতিনিধি : নওগাঁর ধামইরহাটে ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে র‌্যালী,আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে সোমবার সকাল ৯টায় পরিষদ চত্ত্বরে অবস্থিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে স্থানীয় সংসদ সদস্য মো.শহীদুজ্জামান সরকারের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণের মধ্যে দিয়ে দিবসটি শুরু হয়। পরে উপজেলা সদরে এক র‌্যালী বের করা হয়। র‌্যালী শেষে উপজেলা অডিটোরিয়ামে অনুষ্ঠিত আলোচনা সভা উপজেলা নির্বাহী অফিসার গনপতি রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।


আরোও অন্যান্য খবর
Paris