মঙ্গলবার

২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে এভারগ্রীণ’র দখল করে নির্মাণাধীণ কাউন্টার উচ্ছেদ করলো আরডিএ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার করা হলে বিশ্ব রক্ষা পেতো : প্রধানমন্ত্রী শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে পানির তীব্র সংকট, ভোগান্তিতে রোগী-স্বজনরা নিয়ামতপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড রাজশাহীতে নারীর মোবাইল ফোন-ব্যাগ ছিনতাই, তিন ছিনতাইকারী গ্রেফতার রাসিককে সুদৃঢ় আর্থিক ভিত্তির উপর দাঁড় করতে চাই : মেয়র কাতারের আমির আসছেন আজ, সম্ভাবনা কাজে লাগিয়ে মধ্যপ্রাচ্যের বাজার দখলের সুযোগ বালিশকাণ্ডের সেই প্রতিষ্ঠান নির্মাণ করছে রাবির হল, অনিয়মের অভিযোগে দুদকের হানা/৩

নওগাঁ জেলা পুলিশের শরীরে যুক্ত হল বডিওর্ন ক্যামেরা ও টেকনিক্যাল বেল্ট

Paris
Update : রবিবার, ২০ ফেব্রুয়ারি, ২০২২

নওগাঁ প্রতিনিধি : নওগাঁ জেলা পুলিশের শরীরে প্রথমবারের মতো যুক্ত হলো আধুনিক টেকনিক্যাল বেল্ট ও বডিওর্ন ক্যামেরা। আধুনিক সরঞ্জাম ব্যবহারে নওগাঁ জেলা পুলিশের দক্ষতা ও পেশাদারিত্ব আরও এক ধাপ বাড়বে বলে মনে করছেন জেলা পুলিশের কর্মকর্তারা। বডি ওর্ন ক্যামেরা থাকায় অপরাধীদের দ্রুত চিহ্নিত করা যাবে। গতকাল শনিবার দুপুরে শহরের বালুডাঙ্গা বাসষ্ট্যান্ডে পুলিশ সুপার আবদুল মান্নান মিয়া,বিপিএম পুলিশ সদস্যদের শরীরে অত্যাধুনিক এই ক্যামেরাটি সংযুক্ত করার মাধ্যমে কার্যক্রমটির উদ্বোধন করেন।

এসময় পুলিশ সুপার আবদুল মান্নান মিয়া বলেন, পুলিশের মহাপরির্দশক (আইজিপি) ড. বেনজীর আহমেদ মহোদয় নওগাঁ জেলা পুলিশকে প্রাথমিক পর্যায়ে ৩৫ টি টেকনিক্যাল বেল্ট ও ৩৫ টি বডিওর্ণ ক্যামেরা দিয়েছেন। চৌকস পুলিশ সদস্যদের এই ট্যাকটিক্যাল বেল্ট ও বডিওর্ন ক্যামেরা দেওয়া হয়েছে। পুলিশ সুপার আরো বলেন, বিভিন্ন অভিযানে পুলিশ সদস্যদের নামে হয়রানিসহ নানা অভিযোগ করা হয়। যার কারনে পুলিশের অভিযান নিয়ে বিতর্ক তৈরি হয়।

এই ক্যামেরা ব্যবহারের ফলে এমন বিতর্ক আর থাকবে না। এছাড়া অনেক সময় পুলিশের আচরণ নিয়েও প্রশ্ন তোলা হয়। বডিওর্ন ক্যামেরার মাধ্যমে মাঠ পর্যায়ে দায়িত্বরত পুলিশ সদস্যদের কার্যক্রম নজরদারি করা হবে। পুলিশের কাজে স্বচ্ছতা ও জবাবদিহিতা আনতে এই বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। পুলিশের কার্যক্রম এতে রেকর্ড থাকবে। পরবর্তীতে পর্যায়ক্রমে ক্যামেরার সংখ্যা আরো বাড়ানো হবে।

অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম ) গাজিউর রহমান , অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সাবিনা ইয়াসমিন, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) সুরাইয়া খাতুন,জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক কে এম শামসুদ্দিন, ট্রাফিক পুলিশ ইন্সপেক্টর রেজাউল করিমসহ পুলিশের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


আরোও অন্যান্য খবর
Paris