শুক্রবার

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

গোদাগাড়ীতে প্রাণিসম্পদ প্রদর্শনী অনুষ্ঠিত

Paris
Update : শনিবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২২

স্টাফ রিপোর্টার : রাজশাহীর গোদাগাড়ীতে অনুষ্ঠিত হলো প্রাণিসম্পদ প্রদর্শনী- ২০২২। গোদাগাড়ী উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালের আয়োজনে এবং প্রাণিসম্পদ ও ডেইরী উন্নয়ন প্রকল্প (এলডিডিপি) প্রাণিসম্পদ অধিদপ্তর মৎস ও প্রাণিসম্পদ মন্ত্রনালয়ের সহযোগিতায় এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়। গত বুধবার সকালে গোদাগাড়ী উপজেলা চত্ত্বরে অনুষ্ঠিত প্রাণিসম্পদ প্রদর্শনী- ২০২২ এর উদ্বোধন করেন প্রধান অতিথি গোদাগাড়ী উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর আলম।

উদ্বোধনী অনুষ্ঠানে গোদাগাড়ী উপজেলা প্রানিসম্পদ কর্মকর্তা ডাঃ সুব্রত কুমার সরকারের সভাপতিত্বে ভেটেরিনারি সার্জন ডাঃ সম্পা রানি দাসের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থীত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মালেক, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খাতুন, গোদাগাড়ী প্রাণিসম্পদ সম্প্রসারন কর্মকতা ডাঃ আরিফুল ইসলাম।

প্রাণিসম্পদ প্রদর্শনী, ২০২২ এ প্রাণিসম্পদের উপর ভিত্তি করে বিভিন্ন ক্যাটাগরির ৩০ টি প্রদর্শনী স্টল ছিল। সকাল থেকে বিভিন্ন শ্রেণী ও পেশার নারী-পুরুষ এবং শিশুরা প্রদর্শনী স্টল গুলো ঘুরে ঘুরে দেখেন। তবে প্রদর্শনীতে বিশেষ আর্কষন ছিল মুরগির ডিম দিয়ে স্বাগতম লেখা, কবুতর, দুম্মা, ঘোড়া, বড় এঁড়ে গরু, বাছুর, ভেড়া- ছাগল ও ডিম ফুটানো হ্যাচারী।

বিকেল ৪ টার সময় উপজেলা নির্বাহী অফিসার জানে আলমের সভাপতিত্বে সমাপনি অনুষ্ঠাণ অনুষ্ঠিত হয়। সমাপনি অনুষ্ঠানে প্রাণিসম্পদ প্রদর্শনীতে অংশ গ্রহনকারী খামারিদের মধ্যে থেকে সাঁড়, গাভী, বাছুর ও ভেড়া-ছাগল ক্যাটাগরিতে প্রতি ক্যাটগিরির ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারীর মোট ১২ জনকে পুরস্কার দেওয়া হয়। এছাড়াও অংশ গ্রহনকারী ৩০ টি প্রদর্শনী স্টলকে সান্তনা পুরস্কার দেওয়া হয়।


আরোও অন্যান্য খবর
Paris