বৃহস্পতিবার

১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
গোদাগাড়ীতে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় আরো ২ আসামি গ্রেপ্তার এমপি-মন্ত্রীর স্বজনদের সরে দাঁড়াতে নির্দেশ সেনাবাহিনীতে ভুয়া নিয়োগ দিয়ে টাকা হাতিয়ে নেওয়া তিন প্রতারক রাজশাহীতে গ্রেফতার পুঠিয়ায় শাশুড়িকে হত্যা করে লাশ গুম করেছিলেন পুত্রবধূ! সারাদেশে উপজেলা নির্বাচনে ‘হস্তক্ষেপ’ নিয়ে চিন্তিত প্রার্থীরা মুজিবনগর সরকার আমাদের প্রেরণা : আসাদ রাজশাহী জেলার পবা-মোহনপুরসহ তৃতীয় ধাপে যেসব উপজেলায় ভোট মধ্যপ্রাচ্যের পরিস্থিতির আলোকে প্রস্তুতি নিতে মন্ত্রীদের নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী মান্দায় রামনবমীর উৎসবে ভক্তদের মিলনমেলা তানোরে দুই শতাধিক আমগাছ কেটে জমি দখলের অভিযোগ/২

কর্ণাটকে এবার হিজাব খুলতে বলায় ইস্তফা দিলেন অধ্যাপিকা

Paris
Update : শনিবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২২

এফএনএস : ভারতের কর্ণাটকে কলেজে ঢোকার মুখে হিজাব খুলতে বলায় চাকরি থেকে ইস্তফা দিয়েছেন এক অধ্যাপিকা। জৈন পিইউ নামের একটি কলেজে এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছে এনডিটিভি অনলাইন। টুমাকুরু এলাকার জৈন পিইউ কলেজের অধ্যাপিকা চাঁদনির দাবি, তিন বছর ধরে চাকরি করছেন তিনি। হিজাব পরেই শিক্ষার্থীদের পড়িয়েছেন। কখনও তাকে কেউ হিজাব খোলার কথা বলেনি। এই প্রথম তাকে এভাবে বাধা দেওয়া হল। তিনি বলেন,‘হঠাৎ করে গত বৃহস্পতিবার কলেজের অধ্যক্ষ বললেন, হিজাব অথবা অন্য কোনো ধর্মীয় চিহ্ন থাকে, এমন পোশাক পরে ক্লাস নেওয়া যাবে না।

কিন্তু গত তিন বছর ধরে তো আমি হিজাব পরেই ক্লাস নিলাম! এই নতুন সিদ্ধান্ত আমার আত্মমর্যাদায় আঘাত করেছে। তাই ইস্তফা দিলাম।’ইস্তফাপত্রে বিষয়টি উল্লেখ করে অধ্যাপিকা লিখেছেন, ‘আপনাদের এই অগণতান্ত্রিক কাজের আমি তীব্র নিন্দা জানাচ্ছি।’তবে এই অভিযোগ অস্বীকার করেছেন কলেজের অধ্যক্ষ কে টি মঞ্জুনাথ। তারা দাবি, তিনি বা কলেজ কর্তৃপক্ষের কেউ চাঁদনিকে বলেননি যে হিজাব পরে ক্লাস নেওয়া যাবে না। প্রসঙ্গত, সম্প্রতি কর্ণাটকের একটি কলেজের ছাত্রীদের হিজাব নিষিদ্ধের পর ভারতজুড়ে শুরু হয়েছে বিতর্ক। এ বিষয়ে হাইকোর্টে রিটও করা হয়েছে। গত সপ্তাহে এই রিটের শুনানি শুরু হয়েছে।


আরোও অন্যান্য খবর
Paris