বৃহস্পতিবার

১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
বাগমারায় এক স্কুলের সভাপতি ও সহকারী প্রধান শিক্ষক এলাকাছাড়া! বঙ্গবন্ধুর আদর্শে অবিচল জাতীয় চার নেতা কখনো মৃত্যু ভয় করেননি : লিটন প্রেমিককে কুপিয়ে জখম করল প্রেমিকা! গোদাগাড়ীতে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় আরো ২ আসামি গ্রেপ্তার এমপি-মন্ত্রীর স্বজনদের সরে দাঁড়াতে নির্দেশ সেনাবাহিনীতে ভুয়া নিয়োগ দিয়ে টাকা হাতিয়ে নেওয়া তিন প্রতারক রাজশাহীতে গ্রেফতার পুঠিয়ায় শাশুড়িকে হত্যা করে লাশ গুম করেছিলেন পুত্রবধূ! রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে আরডিএ’র জায়গা দখল করে স্থাপনা নির্মাণ! সারাদেশে উপজেলা নির্বাচনে ‘হস্তক্ষেপ’ নিয়ে চিন্তিত প্রার্থীরা মুজিবনগর সরকার আমাদের প্রেরণা : আসাদ

সিনিয়র সাংবাদিক বাবলুর ইন্তেকাল

Paris
Update : বুধবার, ১৬ ফেব্রুয়ারি, ২০২২

স্টাফ রিপোর্টার : রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক উত্তরা প্রতিদিনের সম্পাদক ও সিনিয়র সাংবাদিক এবং গাদাগাড়ী মাটিকাটা কলেজের প্রভাষক আব্দুল্লাহ আল মাহমুদ বাবলু ইন্তেকাল করেন (ইন্নালিল্লাহি…….. রাজিউন)। তিনি দীর্ঘদিন ধরে দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিলো ৫২ বছর। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ৭টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। তিনি ২ ছেলে, স্ত্রী, আত্মীয়স্বজন ও সহকর্মীসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।

এছাড়াও তিনি রাজশাহী সিটি প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি ও জাতীয় সাংবাদিক সংস্থা রাজশাহী জেলা শাখা’র প্রতিষ্ঠাকালীন সভাপতি ছিলেন। গতকাল মঙ্গলবার বাদ যোহর নগরীর উপশহর ঈদগাহ মাঠে নামাজে জানাযা অনুষ্ঠিত হয়। জানাযা শেষে মরহুমকে পশু হাসপাতাল গোরস্থানে দাফন করা হয়। জানাযায় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন, বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সহ-সম্পাদক ও রাজশাহী মহানরগর বিএনপি’র সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন, বাংলাদেশ আওয়ামী লীগ রাজশাহী মহানগরের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, সিনিয়র সাংবাদিক এ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান খান, দৈনিক ইনকিলাবের রাজশাহী ব্যুরো প্রধান রেজাউল করিম রাজু,

সোনার দেশ পত্রিকার সম্পাদক আকবারুল হাসান মিল্লাত, দৈনিক আমাদের রাজশাহী পত্রিকার সম্পাদক আফজাল হোসেন ও দৈনিক সানশাইন পত্রিকার সম্পাদক ইউনুস আলী।

রাসিক মেয়রের শোক
প্রেস বিজ্ঞপ্তি : দৈনিক উত্তরা প্রতিদিনের প্রধান সম্পাদক ও সিনিয়র সাংবাদিক আব্দুল্লাহ আল মাহমুদ বাবলুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। এক শোক বার্তায় রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।

মহানগর আ’লীগ
প্রেস বিজ্ঞপ্তি : দৈনিক উত্তরা প্রতিদিনের প্রধান সম্পাদক ও সিনিয়র সাংবাদিক আব্দুল্লাহ আল মাহমুদ বাবলুর মৃত্যুতে বাংলাদেশ আওয়ামী লীগ, রাজশাহী মহানগরের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল ও সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার গভীর শোক প্রকাশ করেছেন। এক শোক বার্তায় নেতৃদ্বয় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

জশাহী প্রেসক্লাব
প্রেস বিজ্ঞপ্তি : সাংবাদিক বাবলুর মতৃ্যুতে গভীর শোক প্রকাশ করেছে রাজশাহী প্রেসক্লাব। প্রেসক্লাব সভাপতি সাইদুর রহমান, সাধরাণ সম্পাদক অ্যাডভোকেট মো. আসলাম-উদ-দৌলা ও আজীবন সদস্য বীর মুক্তিযোদ্ধা প্রশান্ত কুমার সাহা যুক্ত এক বিবৃতিতে এ শোক প্রকাশ করা হয়। বিবৃতিতে রাজশাহী প্রেসক্লাব নেতারা বলেন, আব্দুল্লাহ আল মাহমুদ বাবলু জীবদ্দশায় বেশ সুনামের সাথে সাংবাদিকতা করেছেন। ১৯৮৮ সালে তৎকালীন সাপ্তাহিক সোনার দেশ পত্রিকায় লেখালেখির মাধ্যমে সাংবাদিকতা শুরু হয় বাবলুর।

এরপর ১৯৯১ সালে দৈনিক পদ্মার বাণীতে কাজ শুরু করেন তিনি। আর ১৯৯৪ সালে তিনি নিজেই প্রতিষ্ঠা করেন দৈনিক উপচার পত্রিকা। সাংবাদিক বাবলু ছিলেন পত্রিকাটির প্রতিষ্ঠাতা সম্পাদক। তবে অর্থনৈতিক সংকটের কারণে কিছুদিন পর বন্ধ হয় যায় দৈনিক উপচার। পরবর্তীতে তিনি দৈনিক উত্তরা প্রতিদিন পত্রিকার সম্পাদকের দায়িত্বভার গ্রহণ করেন। তবে ক্যান্সারে আক্রান্ত হওয়ায় চিকিৎসার জন্য সাংবাদিকতা থেকে দূরে থাকতে হয় তাকে। সাংবাদিক বাবলুর মৃত্যুতে মহান এ পেশার অপূরণীয় ক্ষতি হলো। তার আত্মার মাগফিরাত কামনা করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনাও জ্ঞাপন করেন রাজশাহী প্রেসক্লাব নেতারা।

রাজশাহী সিটি প্রেসক্লাব
প্রেস বিজ্ঞপ্তি : রাজশাহী সিটি প্রেসক্লাব-এর সিনিয়র সহসভাপতি আব্দুল্লাহ আল-মাহমুদ বাবলুর মৃত্যুতে সংগঠনটির পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করা হয়েছে। এক শোক বার্তায় ক্লাবের পক্ষে রাজশাহী সিটি প্রেসক্লাবের পক্ষে সভাপতি মোহাম্মদ জুলফিকার ও সাধারণ সম্পাদক রফিক আলম মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

রাবি প্রেসক্লাব
প্রেস বিজ্ঞপ্তি : দৈনিক উত্তরা প্রতিদিন এর সম্পাদক ও রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক উপচার পত্রিকার সাবেক সম্পাদক ও প্রকাশক এ কে এম আব্দুল্লাহ আল মাহমুদ বাবলুর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবে কর্মরত সাংবাদিকরা। মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) বিকালে প্রেসক্লাবের সভাপতি সালমান শাকিল এবং সাধারণ সম্পাদক সোহানুর রহমান সুমন এক যৌথ বিবৃতিতে প্রেসক্লাবের সাংবাদিকদের পক্ষে এ শোক প্রকাশ করেন। বিবৃতিতে তারা বলেন, সাংবাদিকতা অঙ্গনে বড় অবদান রেখেছেন আব্দুল্লাহ আল মাহমুদ বাবলু । তাঁর প্রয়াণে একজন গুণী মানুষকে আমরা হারালাম। সাংবাদিকতা জগতের একজন নক্ষত্রের বিদায়ে প্রেসক্লাব পরিবার শোকাহত। আমরা মরহুমের আত্মার মাগফেরাত কামনা করি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করছি।

ফটোজানালিস্ট এসোসিয়েসন
প্রেস বিজ্ঞপ্তি : সাংবাদিক বাবলুর মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বাংলাদেশ ফটোজানালিস্ট এসোসিয়েসন রাজশাহী শাখার সভাপতি আসাদুজ্জামান আসাদ, সাধারণ সম্পাদক সামাদ খানসহ সকল সদস্যবৃন্দরা এক শোক বার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা প্রকাশ করেন।


আরোও অন্যান্য খবর
Paris