বৃহস্পতিবার

২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীতে গ্রীন প্লাজা’র ৫ম প্রকল্পের ‘গ্রীন ছায়েরা মঞ্জিল’ এর শুভ উদ্বোধন মাঠ পর্যায়ের তথ্য সংগ্রহের জন্য কর্মশালা অনুষ্ঠিত থাইল্যান্ডে শেখ হাসিনা লাল গালিচা সংবর্ধনা সাবধান! রাজশাহীতে নকল ফ্লেভার্ড ড্রিংকস-আইস ললি রাজশাহীতে জোরপূর্বক একাধিক ফ্ল্যাট দখলের অভিযোগ এক পুলিশ সুপারের বিরুদ্ধে বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার

শিবগঞ্জে ১১ হাজার পরিবার পেল কম্বল

Paris
Update : শনিবার, ৫ ফেব্রুয়ারি, ২০২২

শিবগঞ্জ প্রতিনিধি : চলতি শীত মৌসুমে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে প্রায় ১১ হাজার অসহায় ও দু:স্থ শীতার্ত পরিবার পেয়েছে কম্বল। উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা গেছে-দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় হতে বরাদ্দকৃত উপজেলা প্রশাসরের উদ্যোগে গত ডিসেম্বর হতে জানুয়ারী পর্যন্ত দুই মাসে উপজেলার প্রত্যন্ত অঞ্চলে অসহায় ও দু:স্থ শীতার্ত ১১ হাজার পরিবারের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। কম্বল বিতরণের ক্ষেত্রে প্রথমে উপজেলার ১৫টি ইউনিয়ন ও ১টি পৌরসভার জনপ্রতিনিধিদের কাছে উপজেলা হতে বরাদ্দকৃত নির্দিষ্ট হারে কম্বল দেয়া হয়েছে।

তারা সঠিকভাবে শীতার্তদের মাঝে পৌঁছে দিয়েছেন কম্বল। উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রকৌশলী আরিফুল ইসলাম জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় হতে বরাদ্দকৃত কম্বলগুলো স্থানীয় সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, উপজেলা পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা সাকিব আল-রাব্বির সাথে সমন্বয় করে পর্যায়ক্রমে আশ্রয়ণ প্রকল্প-২ এর মধ্যে তর্তিপুর, রানীহাটি, কানসাট, চককীর্তি, মনাকষা ও শ্যামপুরে প্রায় প্রতিটি পরিবারের মাঝে দেয়া হয়েছে এসব কম্বল।

উপজেলার বিভিন্ন এতিমখানা, শেখ রাসেল শিশু প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্র, দলিত হরিজন সম্প্রদায়, সনাতন সম্প্রদায়ের মাঝে কম্বল বিতরণ করা হয়। তিনি আরও জানান, শীতের তীব্রতা বেড়ে গেলে আরো বেশ কিছু অসহায় ও নি:স্ব পরিবারকে কম্বল দেয়ার জন্য সংশ্লিষ্ট উর্দ্ধতন কর্তৃপক্ষের কাছে চাহিদা পাঠানো হবে।

মাস্ক বিতরণ : করোনার ওমিক্রণ প্রতিরোধে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার দূলর্ভপুর ইউনিয়নের গঙ্গারামপুরে পথচারীদের মাঝে এক হাজার মাস্ক বিতরণ করা হয়েছে। শুক্রবার সকালে গঙ্গারামপুর ও দুলর্ভপুরসহ বিভিন্ন এলাকায় এসব মাস্ক বিতরণ করেন সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। ওই এলাকায় যেসব পরিবহনের চালক, যাত্রী ও পথচারীদের মাস্ক পরা ছিল না, তাদের মাস্ক পরিয়ে দেন তিনি।

এ সময় তিনি বলেন, নিজে সুরক্ষিত থাকতে ও অন্যকে সুরক্ষিত রাখতে সঠিকভাবে মাস্ক ব্যবহারের কোনো বিকল্প নেই। ইতোমধ্যে উপজেলায় দেড় লাখ মাস্ক বিতরণ করা হয়েছে। এ সময় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তোহিদুল আলম টিয়াসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


আরোও অন্যান্য খবর
Paris