বৃহস্পতিবার

২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীতে গ্রীন প্লাজা’র ৫ম প্রকল্পের ‘গ্রীন ছায়েরা মঞ্জিল’ এর শুভ উদ্বোধন মাঠ পর্যায়ের তথ্য সংগ্রহের জন্য কর্মশালা অনুষ্ঠিত থাইল্যান্ডে শেখ হাসিনা লাল গালিচা সংবর্ধনা সাবধান! রাজশাহীতে নকল ফ্লেভার্ড ড্রিংকস-আইস ললি রাজশাহীতে জোরপূর্বক একাধিক ফ্ল্যাট দখলের অভিযোগ এক পুলিশ সুপারের বিরুদ্ধে বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার

নগরীতে মুক্তিযোদ্ধার সন্তানকে হত্যা চেষ্টা মামলায় আসামীরা ধরাছোয়ার বাইরে

Paris
Update : বৃহস্পতিবার, ৩ ফেব্রুয়ারি, ২০২২

স্টাফ রিপোর্টার : রাজশাহী নগরীতে মুক্তিযোদ্ধার সন্তানকে ছুরিকাঘাতে হত্যা চেষ্টার প্রধান আসামীদের গ্রেফতার করছে না চন্দ্রিমা থানা পুলিশ বলে অভিযোগ তুলেছেন ভুক্তভোগীর স্ত্রী জান্নাতুল ফেরদৌসী। গতকাল মহানগর প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের সামনে লিখিত বক্তব্যে তিনি এই অভিযোগ তুলে ধরেন। এ সময় তার সাথে ছিলেন তার সন্তান ও স্বামী আবুল হাসেম। ভুক্তভোগী আবুল হাসেমের পিতা আব্দুল প্রামানিক ও তার আপন বড় ভাই আবুল কাশেম উভয়েই মুক্তিযোদ্ধা। আবুল কাশেমের মুক্তিযোদ্ধা নম্বর ০১৫০০০০৪৮৮৭।

সংবাদ সম্মেলন থেকে জানা গেছে, শত্রুতার জের ধরে গেল মাসের ৪ জানুয়ারী সন্ধ্যা ৬ টায় শালবাগান সিটি কর্পোরেশনের গ্যারেজের পেছনে ১২/১৩ জন দূর্বৃত্ত ধারালো অস্ত্র দিয়ে হত্যার উদ্দেশ্যে আবুল হাসেমকে এলোপাথারি ভাবে ছুরিকাঘাত করে গুরুতর আহত করে। হাসেম অচেতন হয়ে পড়লে দূর্বৃত্তরা পালিয়ে যায়। ওই সময় স্থানীয়দের সহযোগীতায় অটোরিক্সা যোগে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের জরুরী বিভাগে নিয়ে গুরুতর আহত হাসেমকে নিয়ে গেলে সেখান থেকে তাকে ওটিতে নেয় কর্তব্যরত চিকিৎসক। সেখানে তার শরীরের বিভিন্ন স্থানে ১৭টি সেলাই দেয়া হয়।

পরের দিন ৫ জানুয়ারী হাসেমের স্ত্রী ফেরদৌসী বাদী হয়ে চন্দ্রিমা থানায় একটি মামলা দায়ের করেন। মামলায় ৭জন আসামীর নাম উল্লেখ পূর্বক অজ্ঞাত আরও ৪/৫ জনকে আসামী করে একটি মামলা করা হয়। যার মামলা নং ৪। আসামীদের মধ্যে ৪ জন বিজ্ঞ আদালত থেকে জামিনে মুক্ত আছে। তবে প্রধান আসামী রঞ্জু শেখ, সেলিম ও জয় ওয়ারেন্ট নিয়ে প্রকাশ্যে চলাফেরা করলেও মহানগরীর চন্দ্রিমা থানার পুলিশ তাদের গ্রেফতার করছে না বলে অভিযোগ তুলেন বাদী পক্ষ। মামলার তদন্তকারী কর্মকর্তা আসামীদের অবস্থানের কথা জানালেও অজ্ঞাত কারনে আসামীদের গ্রেফতার করেছেন না বলেও অভিযোগ করেন ভুক্তভোগীরা। যার কারণে, ভুক্তভোগী পরিবার অনিরাপত্তায় ভুগছেন বলে জানান বাদী পক্ষ।

তিনি আরও জানান, আসামীরা বলে বেড়াচ্ছেন আমরা হলাম বসের লোক। আমাদেরকে পুলিশ ধরবেনা। বস বলেছে এবার তো চাকু মেরেছিস। বেঁচে গেছে। এরপর একেবারে প্রাণে মেরে ফেলবি! বিভিন্ন লোক মারফত ভুক্তভোগী পরিবারকে মামলা তুলে নিতে নানাপন্থায় হুমকি অব্যাহত রেখেছে আসামী পক্ষ বলেও অভিযোগ তুলেন ফেরদৌসী। এমতাবস্থায় তিনি চরম নিরাপত্তাহীনতার মধ্যে রয়েছেন। তিনি তার ও স্বামী সন্তানের নিরাপত্তার চেয়ে সাংবাদিকদের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী ও রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন এবং আরএমপি পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক এর কাছে আসামীদের দ্রুত গ্রেফতার ও ন্যায় বিচারের দাবি জানান।

এ ব্যাপারে চন্দ্রিমা থানার অফিসার ইনচার্জ এমরান আলী বলেন, অভিযোগের বিষয়টি পুঙ্খানুপুঙ্খভাবে একজন অফিসার তদন্ত করছেন। উনার তদন্ত রির্পোট হাতে পেলে বিজ্ঞ আদালতে সেটি পাঠানো হবে। এই মামলার তদন্ত ও অন্যান্য অগ্রগতির পেছনে প্রভাবশালী মহল থেকে কোন বাঁধা কিংবা অনুরোধ আছে কিনা জানতে চাইলে তিনি দৃঢ়তার সাথে বলেন, এটা আমাদের পেশা। আমাদের পেশাতে কোন রাজনৈতিক বাঁধা দিয়েও কাজ হবে না। আসামীদের অবশ্যই গ্রেফতার করা হবে।


আরোও অন্যান্য খবর
Paris