শুক্রবার

১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে আরডিএ’র জায়গা দখল করে স্থাপনা নির্মাণ! বাগমারায় এক স্কুলের সভাপতি ও সহকারী প্রধান শিক্ষক এলাকাছাড়া! বঙ্গবন্ধুর আদর্শে অবিচল জাতীয় চার নেতা কখনো মৃত্যু ভয় করেননি : লিটন প্রেমিককে কুপিয়ে জখম করল প্রেমিকা! গোদাগাড়ীতে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় আরো ২ আসামি গ্রেপ্তার এমপি-মন্ত্রীর স্বজনদের সরে দাঁড়াতে নির্দেশ সেনাবাহিনীতে ভুয়া নিয়োগ দিয়ে টাকা হাতিয়ে নেওয়া তিন প্রতারক রাজশাহীতে গ্রেফতার পুঠিয়ায় শাশুড়িকে হত্যা করে লাশ গুম করেছিলেন পুত্রবধূ! রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে আরডিএ’র জায়গা দখল করে স্থাপনা নির্মাণ! সারাদেশে উপজেলা নির্বাচনে ‘হস্তক্ষেপ’ নিয়ে চিন্তিত প্রার্থীরা

মচমইল স্কুল কেন্দ্রে শিক্ষার্থীদের করোনা ভ্যাকসিন প্রদান

Paris
Update : বুধবার, ১৯ জানুয়ারি, ২০২২

মচমইল থেকে সংবাদদাতা : রাজশাহীর বাগমারায় ১২-১৮ বছর বয়সী স্কুল ও কলেজের শিক্ষার্থীদের মাঝে (কোভিড-১৯) ভ্যাকসিন প্রদান করা হচ্ছে। গতকাল মঙ্গলবার সকালে উপজেলার মচমইল বহুমুখী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ১৪টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে করোনা প্রতিরোধে ভ্যাকসিন কার্যক্রম অনুষ্ঠিত হয়েছে। উক্ত কার্যক্রমের আয়োজন করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা। ভ্যাকসিন কার্যক্রমের উদ্বোধন করেন রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি, মচমইল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অনিল কুমার সরকার।

এ সময় অন্যান্যের উপস্থিত ছিলেন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ইপিআই টেকনোলজিস্ট গোলাম মোস্তফা, মচমইল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসির উদ্দীন খাঁন, সহকারী প্রধান শিক্ষক আব্দুস সালাম সহ বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকবৃন্দ। এক দিনে উপজেলার ১৪টি শিক্ষা প্রতিষ্ঠানের সাড়ে ৪ হাজার শিক্ষার্থীকে করোনা ভ্যাকসিনের প্রথম ডোজ প্রদান করা হয়। মচমইল বহুমখী উচ্চ বিদ্যালয় কেন্দ্র যে সকল শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা ভ্যাকসিন গ্রহণ করেন, মচমইল বালিকা উচ্চ বিদ্যালয়, দ্বীপনগর উচ্চ বিদ্যালয়, পানিশাইল উচ্চ বিদ্যালয়, খর্দ্দকৌড় উচ্চ বিদ্যালয়,

মুগাইপাড়া উচ্চ বিদ্যালয়, শংকরপৈ আদর্শ উচ্চ বিদ্যালয়, কোন্দা উচ্চ বিদ্যালয়, দ্বীপনগর মহিলা কারিগরি এন্ড কলেজ, নারায়নপাড়া টেকনিক্যাল স্কুল, নারায়নপাড়া মহিলা টেকনিক্যাল এন্ড বি.এম কলেজ, পাইকপাড়া দাখিল মাদ্রাসা, মাধাইমুড়ি ইসলামিয়া দাখিল মাদ্রাসা, কোন্দা ইসলামিয়া দাখিল মাদ্রাসা। সেই সাথে মচমইল ডিগ্রী কলেজ, সৈয়দপুর-মচমইল মহিলা ডগ্রী কলেজ এবং দ্বীপনগর কলেজে করোনা প্রতিরোধে ভ্যাকসিন কার্যক্রম পরিচালিত হয়েছে। বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প্রশিক্ষিত ১৮ সদস্যের মেডিকেল টিম এই ভ্যাকসিন কার্যক্রম বাস্তবায়ন করেন।

১২-১৮ বছর বয়সী প্রায় ৫০ হাজার শিক্ষার্থীদের মাঝে এই করোনা প্রতিরোধে টিকা প্রয়োগ করা হবে বলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার দপ্তর সূত্রে জানাগেছে। এর আগে গত ১১ জানুয়ারি উপজেলার ভবানীগঞ্জ কারিগরি ও ব্যবস্থাপনা কলেজে ভ্যাকসিন কার্যক্রমের উদ্বোধন করা হয়। প্রধান অতিথি হিসেবে মুঠোফোনের মাধ্যমে স্কুল ও কলেজ পর্যায়ে শিক্ষার্থীদের করোনা প্রতিরোধে ভ্যাকসিন কার্যক্রমের শুভ উদ্বোধন করেছিলেন রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য, সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক।


আরোও অন্যান্য খবর
Paris