শুক্রবার

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রাকাবে নব নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের প্রশিক্ষণ কোর্র্সের উদ্বোধন

Paris
Update : মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২

প্রেস বিজ্ঞপ্তি : গতকাল রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, প্রশিক্ষণ ইনস্টিটিউট, রাজশাহী-তে রাকাব-এর নব নিয়োগপ্রাপ্ত ঊর্ধ্বতন কর্মকর্তা ও কর্মকর্তাদের ৩২তম ব্যাচের বুনিয়াদি প্রশিক্ষণ কোর্র্সে ভার্চুয়ালী উপস্থিত থেকে কোর্সটির উদ্বোধন করেন রাকাব পরিচালনা পর্ষদের চেয়ারম্যান ও সরকারের সাবেক সিনিয়র সচিব মোঃ রইছউল আলম মন্ডল। রাকাব প্রশিক্ষণ ইনস্টিটিউটের অধ্যক্ষ সুব্রত কুমার সরকার এর সভাপতিত্বে প্রশিক্ষণ কোর্সে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুল মান্নান; উপ-ব্যবস্থাপনা পরিচালক মোঃ আসাদুজ্জামান ও প্রশাসন মহাবিভাগের মহাব্যবস্থাপক মোঃ জয়নাল আবেদীন।

৩০ দিনব্যাপী আয়োজিত প্রশিক্ষণ কোর্সে ৯জন ঊর্ধ্বতন কর্মকর্তা ও ৩১জন কর্মকর্তাসহ মোট ৪০ জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করছেন। উর্ধ্বতন অনুষদ সদস্য (সহকারী মহাব্যবস্থাপক) মোহাম্মদ ইকবাল হোসেন এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন প্রশিক্ষণ ইনস্টিটিউটের অনুষদ সদস্যবৃন্দসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ। কোর্সটির সমন্বয়কারী যৌথভাবে উর্ধ্বতন অনুষদ সদস্য (সহকারী মহাব্যবস্থাপক) মোহাম্মদ ইকবাল হোসেন এবং অনুষদ সদস্য মোঃ আব্দুল মালেক।

অনুষ্ঠানে প্রধান অতিথি মোঃ রইছউল আলম মন্ডল ব্যাংকে নব নিয়োগপ্রাপ্ত কর্মকর্তাদের প্রশিক্ষণ কোর্সে স্বাগত জানান এবং বুনিয়াদি প্রশিক্ষণের গুরুত্ব সম্পর্কে প্রশিক্ষণাথীদের অবগত করেন। তিনি ব্যাংকিং পেশাকে একটি চ্যালেঞ্জিং পেশা হিসেবে গ্রহণ করে নিজেদেরকে দক্ষ ও যোগ্য করে গড়ে তোলার উপর গুরুত্বারোপ করেন। ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুল মান্নান এই কোর্স হতে আহরিত জ্ঞান শাখা পর্যায়ে সফল প্রয়োগের মাধ্যমে গ্রাহক সেবার মান বৃদ্ধিসহ ব্যাংকের সার্বিক কার্যক্রমে গুরুত্বপুর্ণ ভূমিকা রাখার পরামর্শ দেন।


আরোও অন্যান্য খবর
Paris