বৃহস্পতিবার

২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

দুর্গাপুরে স্কুল কমিটি নিয়ে সংবাদ সম্মেলনের বিরুদ্ধে পাল্টা অভিযোগ

Paris
Update : মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর : দুর্গাপুর উপজেলার পানানগর দ্বিমুখী উচ্চবিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি নিয়োগে ঘুষ নিয়ে আধা সরকারি পত্র (ডিও লেটার) দেওয়ার অভিযোগে গ্রামবাসীর সংবাদ সম্মেলনের প্রতিবাদে পাল্টা সংবাদ সম্মেলন করেছেন যুবলীগ নেতা আহসান হাবিব। তিনি পাল্টা সংবাদ সম্মেলনে অভিযোগ করেন, কতিপয় কিছু লোকের ব্যক্তি আক্রোশে আমার ও স্থানীয় সাংসদ ডা. মনসুর রহমানের বিরুদ্ধে বিভ্রান্তিকর তথ্য উপস্থাপন করে বক্তব্যে দেওয়া হয়েছে।

গতকাল সোমবার দুপুরে দুর্গাপুর সদর বাজার এ সংবাদ সম্মেলন করা হয়। সংবাদ সম্মেলনে বলা হয়, বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি গঠণ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিদ্যালয় পরিচালনা সংক্রান্ত বিধি বিধান মেনে (আমি) আহসান হাবিবকে এডহক কমিটির সভাপতি করার প্রক্রিয়া করছেন। ওই বিষয় নিয়ে কিছু কতিপয় লোক ব্যক্তি আক্রোশে বিভ্রান্তিমূলক তথ্য ছড়িয়েছেন। এছাড়াও স্থানীয় সংসদ সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য প্রফেসর ডা. মনসুর রহমান নিয়ে মিথ্যা বানোয়াট ভিত্তিহীন বক্তব্যে দিয়েছেন।

ঘুষের বিনিময় আধা সরকারি পত্র (ডিও লেটার) দিয়েছেন স্থানীয় সাংসদ মনসুর রহমান, এমন অভিযোগও সত্য নয়। গত ইউপি নির্বাচনে ৩নম্বর পানানগর ইউপিতে আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে নির্বাচিত হয়েছেন আজাহার খাঁ। দলীয় মনোনয়ন পেলেও তিনি কখনো নেতাকর্মীদের সঙ্গে সমন্বয় করে নি। এমন কী নির্বাচন পরিচালনা কমিটিতেও কাউকে রাখেন নি। তিনি নিজেই আওয়ামী লীগের অনুবেশ কারী হিসেবে পরিচিতি। যা রাজনৈতিক মহলে সবাই অবগত রয়েছেন। তাঁর দুই ভাই এখনও জামায়াত-বিএনপির রাজনীতির সাথে জড়িত।

তিনি আওয়ামী লীগের অনুপ্রবেশ করার পর থেকে পানানগর ইউনিয়নে দলীয় নেতাদের কোনঠাসা করে রেখেছেন বলে অভিযোগ করেন। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পাঠ করেন উপজেলার পানানগর ইউনিয়নের যুবলীগের সভাপতি আহসান হাবিব। জানতে চাইলে পানানগর দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তণ প্রধান শিক্ষক আবু এমদাদুল ইসলাম বলেন, গত ১৩জানুয়ারি তিনি পানানগর স্থানীয় বাজার এ অবস্থান করছিলেন। এ সময় ওই পানানগর ইউনিয়নের চেয়ারম্যান আজহার আলী খাঁ পানানগর দ্বিমুখী বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি নিয়ে স্থানীয় সাংসদ ও যুবলীগ নেতার বিরুদ্ধে সংবাদ সম্মেলনের কথা বলেন। এতে তিনি কোন কিছু বুঝে উঠার আগেই ইউপি চেয়ারম্যান আজাহার আলী খাঁর লিখিত মিথ্যা বক্তব্যে সংবাদ সম্মেলনে পাঠ করেন।

সেই বক্তব্যে সম্পূন্ন মিথ্যা ছিল বলে দাবি করেন আবু এমদাদুল। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের সাবেক ভাইসচেয়ারম্যান আব্দুল কাদের মন্ডল, দেলুয়াবাড়ী ইউপি আওয়ামী লীগের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ বাচ্চু, দুর্গাপুর সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন প্রধান শিক্ষক ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুস সামাদ, পানানগর দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রাক্তণ প্রধানশিক্ষক আবু এমদাদুল ইসলাম, দুর্গাপুর পৌর যুবলীগের সভাপতি বেলাল হোসেন, সাধারণ সম্পাদক আবুল বাশার, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান আতিক, পৌর ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান।


আরোও অন্যান্য খবর
Paris