বুধবার

২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীতে গ্রীন প্লাজা’র ৫ম প্রকল্পের ‘গ্রীন ছায়েরা মঞ্জিল’ এর শুভ উদ্বোধন মাঠ পর্যায়ের তথ্য সংগ্রহের জন্য কর্মশালা অনুষ্ঠিত থাইল্যান্ডে শেখ হাসিনা লাল গালিচা সংবর্ধনা সাবধান! রাজশাহীতে নকল ফ্লেভার্ড ড্রিংকস-আইস ললি রাজশাহীতে জোরপূর্বক একাধিক ফ্ল্যাট দখলের অভিযোগ এক পুলিশ সুপারের বিরুদ্ধে বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার

বাগমারায় বিনামূল্যে চক্ষু সেবা প্রদান

Paris
Update : রবিবার, ১৬ জানুয়ারি, ২০২২

সাবাইহাট থেকে প্রতিনিধি : রাজশাহীর বাগমারায় বিনামূল্যে চক্ষু সেবা প্রদান করা হয়েছে। শনিবার সকাল ৯ ঘটিকা থেকে দিনব্যাপী বিনামূল্যে চক্ষু সেবা প্রদান করা হয়। জ্যোতিনগঞ্জ বাজারে জাহিদ ইন্টার প্রাইজ নিজস্ব ব্যবসা কেন্দ্রে চক্ষুসেবা দেয়া হয়। উপজেলার বাসুপাড়া ইউনিয়নের মন্দিয়াল গ্রামের বিশিষ্ট সমাজ সেবক ও মৎস্য ব্যবসায়ী জাবের আলী গাইন ব্যক্তি উদ্যোগে প্রায় তিন শতাধিক চক্ষু রোগীকে চিকিৎসা সেবা প্রদানে সহযোগীতা করেন।

এলাকার অসহায়, দুস্থ, বয়স্ক নারী-পুরুষদের বিনা মূল্যে চশমা, ড্রপ, প্রয়োজনীয় ঔষধপত্র দেয়া হয় এবং মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয় । নওগাঁ ইস্পাহানী হাসপাতালের চিকিৎসকরা চিকিৎসা সেবা প্রদান করেন। ডাক্তার জোবায়দুল হাসান, আশরাফুল ইসলাম, আজাদুল ইসলাম এর তত্ত¦বধানে চক্ষু রোগীদের চক্ষু পরীক্ষা করা হয়। যাঁদের অপারেশন প্রয়োজন তাঁদের অপারেশন জন্য নির্বাচিত করা হয়েছে। অন্যদের চক্ষু পরীক্ষা সহ প্রাথমিক চিকিৎসা সেবা দেয়া হয়েছে।

বিশিষ্ট সমাজ সেবক ও মৎস্য ব্যবসায়ী জাবের আলী জানান, আমি একজন ক্ষুদ্র ব্যবসায়ী থেকে আজ প্রতিষ্ঠিত ব্যবসায়ী। আমি বিভিন্ন সময় এলাকার গরীব দু:খী মানুষদের খাদ্য, বস্ত্র, এমন কী কন্যা দায়গ্রস্থ পিতা-মাতাকে নানা ভাবে সহযোগীতা করে থাকি। আমার পিতা-মাতা জীবিত নাই। তাঁদের কথা স্মরণ করে বয়স্ক মানুষদের সেবা দেয়ার মানসে আমার এই ক্ষুদ্র প্রচেষ্টা।

এ সময় উপস্থিত থেকে সহযোগীতা প্রদান করেন জাবের আলীর সহধর্মিনী জুলেখা বিবি, কন্যা জেসমিন আরা, জামাতা মোজাম্মেল হক, ইউপি সদস্য নারায়ন চন্দ্র, গোলাম মোস্তফা, জাহাঙ্গীর আলম, শ্রী রতন কুমার,বাবর আলী, আব্দুল কুদ্দুস, আবদুল মান্নান, রফিকুল ইসলাম, জাফর আলী, আইয়ুব আলী, আব্দুল মালেক, আফাজ উদ্দীন, সাঈদ আলী, হাবিবুর রহমান, নবনির্বাচিত ইউপি সদস্য আমিনুল ইসলাম প্রমুুখ।


আরোও অন্যান্য খবর
Paris