বৃহস্পতিবার

২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীতে গ্রীন প্লাজা’র ৫ম প্রকল্পের ‘গ্রীন ছায়েরা মঞ্জিল’ এর শুভ উদ্বোধন মাঠ পর্যায়ের তথ্য সংগ্রহের জন্য কর্মশালা অনুষ্ঠিত থাইল্যান্ডে শেখ হাসিনা লাল গালিচা সংবর্ধনা সাবধান! রাজশাহীতে নকল ফ্লেভার্ড ড্রিংকস-আইস ললি রাজশাহীতে জোরপূর্বক একাধিক ফ্ল্যাট দখলের অভিযোগ এক পুলিশ সুপারের বিরুদ্ধে বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার

নিয়ামতপুরে যাচাই বাছাই শেষে ৩৯ চেয়ারম্যান প্রার্থী প্রচারণা শুরু

Paris
Update : শনিবার, ১৫ জানুয়ারি, ২০২২

নিয়ামতপুর প্রতিনিধি : নওগাঁর নিয়ামতপুর উপজেলায় ৩১ জানুয়ারি অনুষ্ঠিত হবে ৬ষ্ঠ ধাপের ইউপি নির্বাচন। ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশ নিতে চেয়ারম্যান, সংরক্ষিত আসন ও সাধারণ সদস্য পদে যাচাই বাছাইকৃত মনোনয়নপত্র প্রত্যাহারের সময় শেষ হয়েছে বৃহস্পতিবার। এতে ৮ ইউপিতে ৫৪ জন প্রার্থীর মধ্যে ১৫ জন প্রত্যাহার করায় এখন প্রার্থী সংখ্যা দাঁড়িয়েছে ৩৯ জনে। প্রত্যাহারের শেষ দিনে সংরক্ষিত মহিলা সদস্য পদে ৩ জন এবং সাধারণ সদস্য পদে ১৭ জন মনোনয়ন প্রত্যাহার করেন। ৮ ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়বেন ৩৯ জন, সংরক্ষিত মহিলা সদস্য পদে লড়বেন ১০৩ জন এবং সাধারণ সদস্য পদে লড়বেন ৩৩২ জন।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ৬ষ্ঠ ধাপের ইউপি নির্বাচনে হাজিনগর ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়বেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রার্থী আব্দুর রাজ্জাক, ইসলাম আন্দোলন বাংলাদেশ প্রার্থী আবুল বাশার, স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন আমিনুল ইসলাম ও মিনহাজুল হক। সংরক্ষিত মহিলা সদস্য পদে লড়বেন ১৩ জন এবং সাধারণ সদস্য পদে লড়বেন ৩৯ জন। চন্দননগর ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়বেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রার্থী খালেকুজ্জামান তোতা, স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়বেন বদিউজ্জামান বদি, দেলোয়ার হোসেন, বদিউজ্জামান এবং জাকারিয়া।

সংরক্ষিত মহিলা সদস্য পদে লড়বেন ১৪ জন এবং সাধারণ সদস্য পদে লড়বেন ৪৬ জন। ভাবিচা ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়বেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রার্থী ওবায়দুল হক, ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী জসিম উদ্দিন মৃধা এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়বেন শরিফুল ইসলাম, জমসেদ আলী, আব্দুল বারী, দেলোয়ার হোসেন টিটু ও জহুরুল ইসলাম। সংরক্ষিত মহিলা সদস্য পদে লড়বেন ১২ জন এবং সাধারণ সদস্য পদে লড়বেন ৪৪ জন।

নিয়ামতপুর সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়বেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রার্থী বজলুর রহমান নঈম, ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী একরামুল হক এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়বেন আব্দুর রহমান, শহিদুল ইসলাম, শামীম রেজা চৌধুরী, আমিনুর রহমান এবং হুমায়ন কবির। সংরক্ষিত মহিলা সদস্য পদে লড়বেন ১৬ জন এবং সাধারণ সদস্য পদে লড়বেন ৪৪ জন। রসুলপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়বেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রার্থী মুত্তালিব হোসেন বাবর,

ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী মাহমুদ আলম এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়বেন সাজ্জাদ আলী ও আনোয়ারুল ইসলাম। সংরক্ষিত মহিলা সদস্য পদে লড়বেন ১২ জন এবং সাধারণ সদস্য পদে লড়বেন ৩৯ জন। পাঁড়ইল ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়বেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রার্থী সৈয়দ মুজিব এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়বেন মাইনুল ইসলাম মিনু, মন্জুর রহমান ও আব্দুল মান্নান। সংরক্ষিত মহিলা সদস্য পদে লড়বেন ১৩ জন এবং সাধারণ সদস্য পদে লড়বেন ৪৩ জন।

শ্রীমন্তপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়বেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রার্থী রফিকুল ইসলাম এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়বেন আলমামুন হক ও খলিলুর রহমান। সংরক্ষিত মহিলা সদস্য পদে লড়বেন ১২ জন এবং সাধারণ সদস্য পদে লড়বেন ৪০ জন।

বাহাদুরপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে লড়বেন বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রার্থী মামুনুর রশিদ, ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী আব্দুল করিম মন্ডল এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়বেন এমরান হোসেন, মোহাম্মদ আবু, রন্জু রহমান ও মন্জুর রাশেল। সংরক্ষিত মহিলা সদস্য পদে লড়বেন ১১ জন এবং সাধারণ সদস্য পদে লড়বেন ৩৮ জন।
এর মধ্যে চেয়ারম্যান পদে ৩৯ জন, সংরক্ষিত মহিলা আসনে ১০৩ জন এবং সাধারণ সদস্য পদে ৩৩২ জন প্রার্থীকে বৈধ ঘোষণা করা হয়েছে।

নিয়ামতপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা জিয়াউল হক খান বলেন, ১৪ জানুয়ারি প্রতীক বরাদ্দের মাধ্যমে শুরু হবে প্রচার প্রচারণা। ৩১ জানুয়ারি অনুষ্ঠিত ইউপি নির্বাচনে উপজেলার ৮ ইউনিয়নে ৯০ টি ভোটকেন্দ্রে ১ লক্ষ ৯৭ হাজার ৮৪৭ জন ভোটার ইভিএমের মাধ্যমে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।


আরোও অন্যান্য খবর
Paris