মঙ্গলবার

১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
অনিবন্ধিত অনলাইনের বিরুদ্ধে পদক্ষেপ : তথ্য প্রতিমন্ত্রী গোদাগাড়ীতে ছাগলে গাছ খাওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে নিহত এক আহত দশ থার্মোমিটারের পারদ ৪০ ডিগ্রি ছাড়ালো গোদাগাড়ী উপজেলা নির্বাচনে চেয়ারম্যান পদে ৬ জনের মনোনয়নপত্র দাখিল পাবনায় এক দিন একই হাসপাতালে ভুল চিকিৎসায় দুই প্রসূতির মৃত্যু! রাজশাহীতে পদ্মায় নিখোঁজ ২ শিশুর মধ্যে একজনের লাশ উদ্ধার ঈদ-নববর্ষের ছুটি শেষে সোনামসজিদ স্থলবন্দরে আমদানি-রপ্তানি শুরু কোন দিকে যেতে পারে ইরান-ইসরায়েল সংঘাত? টানা পাঁচ দিনের ছুটি শেষ, আজ খুলছে অফিস মুক্তিপণ দিতে হয়েছে ৫০ লাখ ডলার বাংলাদেশি জাহাজ ছিনতাইয়ের সঙ্গে জড়িত ৮ জলদস্যু গ্রেফতার

রাজশাহী নগরীতে কুখ্যাত ৬ ছিনতাইকারী আটক

Paris
Update : শুক্রবার, ১৪ জানুয়ারি, ২০২২

স্টাফ রিপোর্টার : রাজশাহী মহানগরীতে কুখ্যাত চার ছিনতাইকারী ও চাঁদাবাজকে গ্রেপ্তার করেছে বোয়ালিয়া মডেল থানা পুলিশ। এসময় তাদের কাছ থেকে ছিনতাই হওয়া মোবাইল ফোনসহ ছিনতাই কাজে ব্যবহৃত চাকুসহ সরঞ্জামাদি উদ্ধার হয়। গ্রেফতারকৃতরা হলো, রাজশাহী মহানগরীর চন্দ্রিমা থানার মেহেরচন্ডি কড়াইতলা এলাকার মৃত খয়রাত আলীর ছেলে মোঃ জাহেদুল ইসলাম ওরফে জহুরুল ওরফে রেন্টু (৩৫)। বর্তমানে সে বোয়ালিয়া মডেল থানার বালিয়াপুকুর বড় বটতলার বাসিন্দ। নগরীর সাধুর মোড়ের মৃত ওয়াজেদ আলীর ছেলে মোঃ আলীমুজ্জামান আলীম (৩২), দরগাপাড়ার মোঃ আরিফের ছেলে মোঃ অমিত (২৪)। বর্তমানে সে নগরীর চন্দ্রিমা থানার আসাম কলোনী রবের মোড় এলাকার বাসিন্দা এবং অপরজন হাজরাপুকুর ডাবতলার মোঃ খালেকের ছেলে কুখ্যাত ছিনতাইকারী মোঃ মহিদুল ইসলাম (১৯)।

পুলিশ জানা যায়, মোঃ খোরশেদ আলম (৪০) নামের এক ব্যক্তি গতকাল ১২ জানুয়ারি বিকেল সাড়ে ৪ টায় বোয়ালিয়া থানার মনিচত্বর মোড়ে দাঁড়িয়ে ছিলেন। এসময় আসামী অমিত ও তার অপর সহযোগী মোঃ মহিদুল ইসলাম মিলে খোরশেদকে চাকুর ভয় দেখিয়ে তার কাছ থেকে স্মার্ট মোবাইল ফোন কেড়ে নেয়। পুলিশ কমিশনার আবু কালাম সিদ্দিক নির্দেশনায় বোয়ালিয়া মডেল থানা পুলিশ তাৎক্ষণিক অভিযান পরিচালনা করে কুখ্যাত ছিনতাই অমিতকে আটক করে। গ্রেফতারকৃত আসামী অমিতের কাছ থেকে খোরশেদের ছিনতাইকৃত মোবাইল ফোন উদ্ধার হয়। এছাড়াও আসামীর দেহ তল্লাশী করে তার কাছ থেকে বিভিন্ন ব্র্যান্ডের আরও ৬ টি মোবাইল ফোন, ছিনতাই কাজে ব্যবহৃত ২ টি ধারালো চাকুসহ সরঞ্জামাদি উদ্ধার হয়। পরবর্তীতে বোয়ালিয়া মডেল থানা পুলিশের ঐ টিম গ্রেফতারকৃত আসামী অমিতের দেওয়া তথ্যমতে এবং গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আরএমপি’র সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ পর্যালোচনা করে অপর আসামী কুখ্যাত ছিনতাইকারী মহিদুলকে আটক করে।

এদিকে, সাদাব কিবরিয়া (১৭) গত ১০ জানুয়ারি নগরীর বর্ণালীর মোড় থেকে হেঁটে উপশহর তার বন্ধু মোঃ সৈকত (১৮) এর বাসায় যাওয়ার পথে বিকেল ৪ টায় বোয়ালিয়া মডেল থানার উপশহর উত্তরা ক্লিনিকের মোড়ে পৌঁছামাত্র আসামী মোঃ জাহেদুল ও মোঃ আলীমুজ্জামান সাদাবকে ভয়ভীতি দেখিয়ে একটি রিক্সা যোগে রাজশাহী মহানগরীর বিভিন্ন গলি রাস্তা ঘুরে ঘুরে সর্বশেষ আলিফ-লাম-মিম ভাটার মোড়ে নিয়ে যায়। সেখানে গিয়ে আসামীদ্বয় সাদাবের কাছে থাকা মোবাইল ফোন হতে তার মায়ের কাছে ফোন দিয়ে নিজেকে ১৯নং ওয়ার্ডের নেতা পরিচয় দিয়ে বলেন, আপনার ছেলে আমার হেফাজতে আছে, তাকে মারার জন্য লোক ঠিক করা হয়েছে, আপনি দ্রুত ২০ হাজার টাকা পাঠান, টাকা না দিলে আপনার ছেলেকে প্রাণে মেরে ফেলা হবে।

সাদাবের মা মোছাঃ শাহানা আক্তার (৪৪) আসামীদের ভয়ে তাৎক্ষণিক ১৫ হাজার তিনশত টাকা বিকাশে প্রেরণ করেন। টাকা পাঠানোর অনুমান ৩৫ মিনিট পর তার ছেলে বাসায় ফিরে আসেন। আসামীরা তাকে ছেড়ে দেয়ার সময় প্রাণে মেরে ফেলার হুমকি দিয়ে তার নিকটে থাকা মোবাইল ফোন সেটটি কেড়ে নেয়। পরবর্তীতে গত ১২ জানুয়ারি রাত ৮ টায় গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ঘটনাস্থলের আশেপাশেরেআরএমপি’র সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ পর্যালোচনা ও সাইবার ক্রাইম ইউনিটের সহযোগিতায় তথ্যপ্রযুক্তি বিশ্লেষণের মাধ্যমে বোয়ালিয়া থানার নিউ মার্কেট এলাকায় অভিযান পরিচালনা করে ছিনতাইকারী-চাঁদাবাজ মোঃ জাহেদুল ও মোঃ আলীমুজ্জামানকে গ্রেফতার করে। এসময় আসামীদের কাছ থেকে ছিনতাই হওয়া মোবাইল ফোন উদ্ধার হয়। উল্লেখ্য, আসামী মোঃ জাহেদুল ইসলাম একজন কুখ্যাত ছিনতাইকারী ও চাঁদাবাজ। তার বিরুদ্ধে একাধিক ছিনতাই, ডাকাতির প্রস্তুতি ও মাদকের মামলা রয়েছে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

অপরদিকে রাজশাহী মহানগরীর রাজপাড়া পুলিশ ২ ছিনতাইকারীকে আটক করেছে। এসময় তাদের কাছ থেকে ছিনতাই হওয়া মালামালসহ নগদ সাড়ে ৭ হাজার টাকা ও ছিনতাই কাজে ব্যবহৃত একটি চাকু উদ্ধার হয় এবং তাদের ব্যবহৃত একটি মোটরসাইকেল জব্দ করে। আটককৃতরা হলো রাজশাহী মহানগরীর বোয়ালিয়া মডেল থানার হেতেম খাঁর মৃত নুরুল ইসলামের ছেলে মোঃ সিরাজুল ইসলাম (২৪) ও শেখ পাড়ার মোঃ আবুল কালাম আজাদের ছেলে মোঃ কাউসার আহম্মেদ শাকিল (২৫)।

ঘটনা সূত্রে জানা যায়, চাঁপাইনবাগঞ্জ জেলার সদর থানার রাজারামপুর গ্রামের মোসাঃ সুমি আক্তার (২৫) ও তার আত্মীয় চিকিৎসা জন্য আজ ১৩ জানুয়ারি ২০২২ সকালে রাজশাহীতে আসে। চিকিৎসা শেষে তারা রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল হতে অটোরিক্সা যোগে দুপুর দেড়টায় রাজপাড়া থানার সিপাইপাড়ায় পৌঁছালে দুই ছিনতাইকারী মোটরসাইকেল যোগে এসে অটোরিক্সাটি থামায়। এরপর চাকুর ভয় দেখিয়ে তাদের কাছে থাকা একটি ভ্যানেটি ব্যাগ, একটি পার্স ও অন্যান্য জিনিসপত্রসহ নগদ ১০ হাজার টাকা জোরপূর্বক কেড়ে নেয়।

উক্ত ঘটনার প্রেক্ষিতে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের সম্মানিত পুলিশ কমিশনার জনাব মোঃ আবু কালাম সিদ্দিক মহোদয়ের সার্বিক দিক নির্দেশনায় রাজপাড়া থানার অফিসার ইনচার্জ জনাব মোঃ মাজহারুল ইসলামের নেতৃত্বে মোঃ শাহীন আকতার, এসআই কাজল কুমার নন্দী, এসআই মাহাফুজ ও তাদের টিম গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তাৎক্ষণিকভাবে অভিযান পরিচালনা করে রাজপাড়া থানার রাজশাহী মেডিকেল ক্যাম্পাস এলাকা হতে ছিনতাইকারী মোঃ সিরাজুল ইসলাম ও মোঃ কাউসার আহম্মেদ শাকিলকে আটক করে। এসময় আসামীদের কাছ থেকে ছিনতাই হওয়া ভ্যানেটি ব্যাগ, পার্স ও অন্যান্য জিনিসপত্রসহ নগদ সাড়ে ৭ হাজার টাকা উদ্ধার হয় এবং তাদের ব্যবহৃত একটি মোটরসাইকেল জব্দ করেন। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


আরোও অন্যান্য খবর
Paris