বৃহস্পতিবার

২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাজশাহীতে ৩০ নারী পেল মোবাইল জার্নালিজম ফেলোশীপ

Paris
Update : শুক্রবার, ১৪ জানুয়ারি, ২০২২

স্টাফ রিপোর্টার : রাজশাহীতে সিসিডি বাংলাদেশ ও রেডিও পদ্মা ৯৯.২ এফএমের যৌথ আয়োজনে মোবাইল জার্নালিজম প্রশিক্ষণ ও ফেলোশীপে অংশগ্রহণকারী ৩০ জন যুব নারী সাংবাদিককে সনদপত্র প্রদান করা হয়। গতকাল বৃহস্পতিবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সনদপত্র বিতরণ করেন জেলা প্রশাসক আব্দুল জলিল।

সিসিডি বাংলাদেশ চেয়ারপার্সন ওয়ালিঊর রহমান বাবু এঁর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মুহাম্মদ শরিফুল হক, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগ অধ্যাপক মো. মশিহুর রহমান, দৈনিক সোনার দেশ পত্রিকার (ভারপ্রাপ্ত) সম্পাদক আকবারুল হাসান মিল্লাত, রেডিও পদ্মা ৯৯.২ এফ এম প্রজেক্ট ফোকাল পারসন ও স্টেশন ম্যানেজার শাহানা পারভিন।

নারী ও পৃথিবীর উদ্যোগ (ওয়ার্থ) এর অর্থায়নে মােবাইল জার্নালিজম প্রশিক্ষণ কর্মসূচীর সনদপত্র বিতরন অনুষ্ঠানে রেডিও পদ্মার সিনিয়র প্রেজেন্টর মেহজাবিন কথা’র সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন সিসিডি বাংলাদেশের ডিরেক্টর জিএম মুরতুজা। গত বছরের মার্চ থেকে অক্টোবর মাস পর্যন্ত ৩০ জন উদীয়মান যুব নারীকে মােবাইল জার্নালিজম প্রশিক্ষণ ও ফেলােশীপ প্রদান করেছে।

ফেলো যুব নারীরা দেশের বিভিন্ন প্রান্তিক এলাকা (যেমন- কয়রা, সাতক্ষীরা, দাকোপ, চিলমারি বরগুনা, পিরোজপুর) সরেজমিনে পরিদর্শন করে “জলবায়ু পরিবর্তনের প্রভাবে নারীরা কিভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে”- বিষয়ক ১০৪ টি প্রতিবেদন প্রস্তুত করে তা রেডিও পদ্মা ও পদ্মা নিউজ-এর ফেসবুক পেইজ প্রকাশ করেছে।


আরোও অন্যান্য খবর
Paris