শনিবার

২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
তীব্র তাপদাহে রাজশাহীতে হাসপাতালে বাড়ছে রোগী তীব্র তাপপ্রবাহের কারণে প্রাইমারি স্কুলে অ্যাসেম্বলি না করানোর নির্দেশ আন্তর্জাতিক আইন লঙ্ঘনের দায়ে নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির সিদ্ধান্ত মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের স্বার্থ রক্ষায় উদ্যোগ নিতে হবে : জাতিসংঘ রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত রাজশাহীতে বাংলাদেশ কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ধামুইরহাটে ভূয়া সিআইডি গ্রেফতার রাজশাহীতে বিভাগীয় পেনশন মেলা অনুষ্ঠিত স্ত্রীকে কারাদণ্ড দেওয়া নিয়ে পাকিস্তানের সেনাপ্রধানকে ইমরান খানের হুমকি ইরানের ইসফাহান কেন হামলার টার্গেট?

রেডাকে সার্বিক সহযোগিতার আশ্বাস দিলেন চেম্বার সভাপতি

Paris
Update : বুধবার, ১২ জানুয়ারি, ২০২২

স্টাফ রিপোর্টার : রাজশাহী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডট্রিজের নব নির্বাচিত সভাপতি মাসুদুর রহমান রিংকুর সাথে সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করেছেন রিয়েল এস্টেট এন্ড ডেভেলপার্স এসোসিয়েশনের (রেডা) নেতৃবৃন্দ। গতকাল মঙ্গলবার দুপুরে চেম্বার ভবনে এ সৌজন্য সাক্ষাত ও মতবিনিময় করা হয়। মতবিনিময়ের আগে রেডার নেতৃবৃন্দ চেম্বারের নয়া সভাপতি মাসুদুর রহমান রিংকুকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

মতবিনিময় সভায় চেম্বার সভাপতি বলেন, রাজশাহী উন্নয়নের দিক থেকে অনেক এগিয়ে গেছে। ইতোমধ্যে রাজশাহী সারাদেশের ন্যায় সুন্দর্যের দিক থেকে বিশ্বের বুকে নাম লেখিয়েছে। এই ধারাবাকিতা আমাদের ধরে রাখতে হবে। তিনি বলেন, রাজশাহী নগরীর ব্যবসায়ীরা নানান দিক থেকে বঞ্চিত। তারা সুযোগ সুবিধা থেকেও বঞ্চিত। আগামী দিনে যেনো এই বঞ্চনার শিকার না হতে হয় সেই লক্ষ্যে আমি কাজ করবো। একই সাথে রাজশাহীতে যেগুলো ব্যবসায়ী আছেন তাদের সাথে সমন্বর করে ব্যবসার উন্নয়ন ঘটানোর চেষ্টা করবো। তিনি আরো বলেন, রাজশাহীতে ডেভেলপার ব্যবসার দার খুলে গেছে।

ডেভেলপারদের জন্য আজ নগরীতে উচুঁ উচুঁ ভবনের দেখা পাওয়া যায়। ডেভেলপাররা কাজ শুরু না করলে এই শহর এতো দ্রুতগতিতে এগিয়ে যেতো না। দেখা মিলতো না বহুতল ভবনের। কিন্তু গুটি কয়েক ডেভেলপাররা নগরীতে যত্রতত্রভাবে ভবন নির্মাণ করে পরিবেশ নষ্ট করছে। তারা কোনো সংগঠনের সাথে যুক্ত না হয়ে নিজেদের ইচ্ছেমত জমি কিনে যত্রতত্রভাবে নিম্নমানের ভবন নির্মাণ করছেন, যা জনজীবনের জন্য হুমকি স্বরুপ। আমরা এসব বিচ্ছিন্ন ডেভেলপারদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবো।

আরডিএ, সিটি কর্পোরেশন ও চেম্বার এই তিন প্রতিষ্ঠান মিলে যদি উদ্যোগ নেয়া যায়, তাহলে যত্রতত্রভাবে যারা নগরীতে ভবন নির্মাণ করছেন তাদের চিহ্নিত করে ব্যবস্থা নেয়া সহজ হবে। তিনি বলেন, রাজশাহীতে উন্নয়ন হচ্ছে কিন্তু এ ধারা আমাদেরকেই অব্যাহত রাখতে হবে। বিশেষ করে আমাদের পরিকল্পীত নগরায়নের দিকে নজর দিতে হবে। আর এতে বড় অবদান রাখতে হবে ডেভেলপারদের। আমাদের ভাবতে হবে আগামী দিনের একটি নতুন নগরীর কথা, ভাবতে হবে নতুন প্রযন্মের কথা। নিজেদের সামান্য স্বার্থের জন্য ভবিষ্যত প্রযন্ম যেনো বিপদগামী না হয়, ক্ষতিগ্রস্ত না হয় সেদিকে লক্ষ্য রাখতে হবে।

আমরা এই শহরে জন্মেছি এখানেই মরে যেতে হবে। তাই পরিকল্পীত নগরায়নের ক্ষেত্রে আমরা কোনো ছাড় দিবো না। এসময় নগরীর আবাসিক খাতের গুরুত্ব ও সার্বিক অবস্থা তুলে ধরেন রেডার সভাপতি ও মেসার্স রহমান ডেভেলপারস এন্ড এসোসিয়েটেস্-এর ব্যবস্থাপনা পরিচালক তৌফিকুর রহমান লাবলু ও সাধারণ সম্পাদক এবং আল আকসা ডেভেলপার্স প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান কাজি। সভায় তুলে ধরা হয় নগরীতে বহুতল ভবন নির্মাণে রেডা সদস্যদের ভুমিকা।

এসময় উপস্থিত ছিলেন, চেম্বারের সহসভাপতি আব্দুল আওয়াল চৌধুরি, পরিচালক ফরিদ উদ্দিন, এসএম আইয়ুব আলী, আসাদুজ্জামান খান রবি, রেডার সহ-সভাপতি আদ-দ্বীন প্রোপার্টিজ লিমিটেডের হোসেন আলী, রেডার সাংগঠনিক সম্পাদক ও রেডব্রিকস প্রোপ্রাটিজের ব্যবস্থাপনা পরিচালক মেজবা উল বারি সওদাগর, দপ্তর সম্পাদক ও দপ্তর সম্পাদক শামস্ রিয়েল এস্টেট কো: লি:-এর ব্যবস্থাপনা পরিচালক শফিকুল ইসলাম, প্রচার সম্পাদক শ্যামল ছায়া হাউজিং লিঃ-এর ব্যবস্থাপনা পরিচালক আকতারুল হুদা রুমেল, রেডার সদস্য কবীর হোসেন ও রাঙ্গাপরী ডেভেলপার্স এন্ড প্রোপ্রাটিজের ব্যবস্থাপনা পরিচালক উজ্জল কবীরসহ রেডার সদস্যবৃন্দ।


আরোও অন্যান্য খবর
Paris