বৃহস্পতিবার

২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীতে গ্রীন প্লাজা’র ৫ম প্রকল্পের ‘গ্রীন ছায়েরা মঞ্জিল’ এর শুভ উদ্বোধন মাঠ পর্যায়ের তথ্য সংগ্রহের জন্য কর্মশালা অনুষ্ঠিত থাইল্যান্ডে শেখ হাসিনা লাল গালিচা সংবর্ধনা সাবধান! রাজশাহীতে নকল ফ্লেভার্ড ড্রিংকস-আইস ললি রাজশাহীতে জোরপূর্বক একাধিক ফ্ল্যাট দখলের অভিযোগ এক পুলিশ সুপারের বিরুদ্ধে বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার

অনলাইনে ‘গুজব’ ছড়ানোর প্রতিবাদে সংবাদ সম্মেলন

Paris
Update : বুধবার, ১২ জানুয়ারি, ২০২২

স্টাফ রিপোর্টার : রাজশাহীর কাটাখালীতে অনুষ্ঠিত কোরআন শিক্ষার একটি অনুষ্ঠানকে জামায়াতের অনুষ্ঠান আখ্যায়িত করে অনলাইনে গুজব ছড়ানোর প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে ‘আল কোরআনের গুঞ্জরণ ইসলামী কালচারাল সেন্টার’ নামের একটি সংগঠন রাজশাহী সাংবাদিক ইউনিয়ন কার্যালয়ে এই সংবাদ সম্মেলন করে।

সম্প্রতি এই সংগঠন এলাকার মসজিদে কাটাখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সিদ্দিকুর রহমানকে সম্মাননা জানিয়ে একটি ক্রেস্ট দেয়। এর প্রেক্ষিতে কয়েকটি অনলাইন নিউজ পোর্টালে সংবাদ প্রকাশ করা হয় যে, জামায়াত নেতাদের কাছ থেকে সংবর্ধনা নিয়েছেন ওসি। এর প্রতিবাদেই মঙ্গলবার এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য দেন বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারের রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম। মূলত তাঁর নেতৃত্বেই ওসিকে সংবর্ধনা জানানো হয়েছিল। রেজাউল করিম দাবি করেন, অনুষ্ঠানটি ছিল অরাজনৈতিক। সেখানে ওসি ছাড়া কাউকে দাওয়াত করা হয়নি। মসজিদে নামাজ পড়তে যাওয়া অনেকেই ছিলেন। যাঁরা উপস্থিত হয়েছিলেন তাঁদের মধ্যে কেউ জামায়াতের সঙ্গে সম্পৃক্ত ছিলেন কি না তা তারা জানেন না। তিনি বলেন, প্রকাশিত সংবাদটিতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া দেখিয়ে পবা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোতাহার হোসেন ও আইন বিষয়ক সম্পাদক জহুরুল ইসলামের বক্তব্য লেখা হয়েছে।

প্রকৃতপক্ষে তাঁরা কোন বক্তব্য দেননি জানিয়ে এ ব্যাপারে থানায় আলাদা আলাদা সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। সংবাদে মনগড়াভাবেই তাঁদের বক্তব্য দেওয়া হয়েছে। সংবাদ সম্মেলনের বিষয়ে কাটাখালী থানার ওসি সিদ্দিকুর রহমান সাংবাদিকদের বলেন, ‘আমি কাউকে সংবাদ সম্মেলন করতে বলিনি। তাঁদের সংবর্ধনা নিয়ে যেহেতু গুজব ছড়ানো হচ্ছে, তাই তাঁরা নিজেরাই সংবাদ সম্মেলন করেছেন।’ ওসি বলেন, ‘আমি একজন মুক্তিযোদ্ধার সন্তান। আওয়ামী লীগ সরকারের আমলেই আমার চাকরি হয়েছে। একসময় ছাত্রলীগ করেছি। আর আমাকেই নিয়েই গুজব ছড়ানো হচ্ছে। বিষয়টা নিয়ে আমি মর্মাহত। কষ্ট পাচ্ছি।’


আরোও অন্যান্য খবর
Paris