বৃহস্পতিবার

২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীতে গ্রীন প্লাজা’র ৫ম প্রকল্পের ‘গ্রীন ছায়েরা মঞ্জিল’ এর শুভ উদ্বোধন মাঠ পর্যায়ের তথ্য সংগ্রহের জন্য কর্মশালা অনুষ্ঠিত থাইল্যান্ডে শেখ হাসিনা লাল গালিচা সংবর্ধনা সাবধান! রাজশাহীতে নকল ফ্লেভার্ড ড্রিংকস-আইস ললি রাজশাহীতে জোরপূর্বক একাধিক ফ্ল্যাট দখলের অভিযোগ এক পুলিশ সুপারের বিরুদ্ধে বাংলাদেশ-কাতার ১০ চুক্তি সই গোদাগাড়ীতে সাড়ে ৬ কেজি হেরোইনসহ মাদক ব্যবসায়ি এজাজুল হক ঝাবু গ্রেফতার রাজশাহীতে বৃষ্টির জন্য কোথাও ইসতিসকার নামাজ আদায় আবার কোথাও ব্যাঙের বিয়ে রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার

দুর্গাপুরে মাড়িয়া ইউপিতে সংঘর্ষ ধাওয়া পাল্টা ধাওয়ার মধ্য দিয়েই ভোট গ্রহণ

Paris
Update : বৃহস্পতিবার, ৬ জানুয়ারি, ২০২২

স্টাফ রিপোর্টার, দুর্গাপুর : রাজশাহীর দুর্গাপুর একটি ইউনিয়নের ভোট অনুষ্ঠিত হয়েছে। উপজেলা মাড়িয়া ইউনিয়নে এই ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। অনুষ্ঠিত নির্বাচনে ধাওয়া পাল্টা ধাওয়ার ও প্রার্থীদের কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষের মধ্যদিয়ে সকাল ৮টা থেকে ভোট গ্রহন শুরু হয়ে বিকাল ৪টায় শেষ হয়। গতকাল বুধবার উপজেলা মাড়িয়া ইউনিয়নের ৯টি কেন্দ্রে ভোট গ্রহন করা হয়।

বেশ কয়েকটি কেন্দ্রে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের কর্মী-সমর্থকদের মধ্যে সংঘর্ষ, ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। সেই সাথে বিক্ষিপ্ত সংঘর্ষের ঘটনা এড়াতে পুলিশ লাঠিচার্জ করেছে। নির্বাচনী সহিংসতার সংঘর্ষে দুজন আহত হয়েছে। আহত দুজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়াও নির্বাচনে বিশৃংখলার অপরাধের অভিযোগে বিভিন্ন এলাকা থেকে পুলিশ আন্তত ৭জনকে আটক করেছে। তবে আটককৃতরা অধিকাংশ বহিরাগত। আটককৃতদের নাম জানা যানা যায়নি।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, ভোট শুরু হওয়ার ৩০ মিনিটের মধ্যে মাড়িয়া ইউনিয়নের জয়কৃষ্ণপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় ও পালী হাফিজিয়া মাদ্রাসা ভোট কেন্দ্রে ভোটারদের কেন্দ্রে প্রবেশে বাঁধা দেওয়ার ঘটনা ঘটেছে। ওই ঘটনায়কে কেন্দ্র করে আওয়ামী লীগের মনোনীত নৌকার প্রার্থী জাহাংঙ্গী আলম সম্রাট ও বিএনপির হাসান ফারুক ইমাম সুমনের কর্মী-সমর্থকদের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। এসময় ওই কেন্দ্রে নৌকার প্রার্থী জাহাঙ্গীর আলম সম্রাটের ছেলে দিনার (২২) ও কর্মী রেজ্জাক আলী (৪২)কে ধারালো হাসুয়া দিয়ে কুপিয়ে আহত করে স্বতন্ত্র প্রার্থী সুমনের লোকজন। তাদের রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এছাড়া ভোট কেন্দ্রে আইন-শৃঙ্খলা পরিস্থিতি বিঘ্ন ঘটানোর অভিযোগে উভয় প্রতিদ্বদ্বী প্রার্থীর ৭ কর্মীকে আটক করেছে পুলিশ। পরে ঘটনাস্থলে পুলিশ ও বিজিবি এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এছাড়াও এই ইউনিয়নের মাড়িয়া উচ্চ বিদ্যালয়,সাহাবাজপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, কাশেমপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, হোজা অনন্তকান্দী সরকারী প্রাথমিক বিদ্যালয়, কিশমত হোজা যুব সংঘ, চৌবাড়ীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় ও মাড়িয়া উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পুলিশের বিরুদ্ধে লাঠিচার্জ করার অভিযোগ পাওয়া গেছে।

মাড়িয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবু হানিফ অভিযোগ করেন, পুলিশ অযথাই আওয়ামী লীগের কর্মী সমর্থকদের ওপর লাঠিচার্জ করে তাদের ছত্রভঙ্গ করে দিয়েছে। আর বিএনপিদলীয় ভোটারদের বাড়ি থেকে ডেকে এনে ভোটকেন্দ্রে ভোট দিতে সহযোগীতা করেছে। পুলিশের এ ধরনের আচরণে তারা বিব্রত হয়েছেন বলেও জানান। দুর্গাপুর থানার ওসি হাসমত আলী বলেন, নির্বাচন চলাকালীন বিচ্ছিন্ন কিছু অভিযোগ পেয়েছি। অভিযোগগুলো আমলে নিয়ে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি নির্বাচনী দায়িত্বে¡ নিয়োজিত বিজ্ঞ ম্যাজিস্ট্রেট সরেজমিনে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়েছেন।


আরোও অন্যান্য খবর
Paris