শুক্রবার

১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে আরডিএ’র জায়গা দখল করে স্থাপনা নির্মাণ! বাগমারায় এক স্কুলের সভাপতি ও সহকারী প্রধান শিক্ষক এলাকাছাড়া! বঙ্গবন্ধুর আদর্শে অবিচল জাতীয় চার নেতা কখনো মৃত্যু ভয় করেননি : লিটন প্রেমিককে কুপিয়ে জখম করল প্রেমিকা! গোদাগাড়ীতে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় আরো ২ আসামি গ্রেপ্তার এমপি-মন্ত্রীর স্বজনদের সরে দাঁড়াতে নির্দেশ সেনাবাহিনীতে ভুয়া নিয়োগ দিয়ে টাকা হাতিয়ে নেওয়া তিন প্রতারক রাজশাহীতে গ্রেফতার পুঠিয়ায় শাশুড়িকে হত্যা করে লাশ গুম করেছিলেন পুত্রবধূ! রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে আরডিএ’র জায়গা দখল করে স্থাপনা নির্মাণ! সারাদেশে উপজেলা নির্বাচনে ‘হস্তক্ষেপ’ নিয়ে চিন্তিত প্রার্থীরা

মোটরসাইকেল ছিনতাইয়ের নতুন কৌশল ‘টেস্ট রাইড’

Paris
Update : মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১

এফএনএস : অনলাইনে কেনাবেচার বিজ্ঞাপন প্রকাশের ওয়েবসাইট সেলবাজারে নিজের সুজুকি জিক্সার মোটরসাইকেল বিক্রির বিজ্ঞাপন দিয়েছিলেন চট্টগ্রামের হাটহাজারীর মাদার্শা এলাকার মো. জোনায়েদ। কয়েকদিন পর যোগাযোগ করেন এক ক্রেতা। মোটরসাইকেল নিয়ে তাকে আসতে বলেন বায়েজিদ বোস্তামী থানার বালুচরা বাজার এলাকায়। মোটরসাইকেল দেখে পছন্দও করেন তিনি। এরপর টেস্ট রাইড দেওয়ার কথা বলে মোটরসাইকেল নিয়ে চম্পট দেন। শুধু জোনায়েদের নয়, এভাবে চট্টগ্রামের বিভিন্ন এলাকা থেকে ছিনতাই হচ্ছে মোটরসাইকেলসহ বিভিন্ন ইলেক্ট্রনিক পণ্য।

এমন অভিনব কৌশলে মোটরসাইকেল ছিনতাই চক্রের দুইজনকে গতকাল সোমবার মীরসরাই এলাকা থেকে গ্রেপ্তার করেছে বায়েজিদ থানা পুলিশ। তারা হলেন- মীরসরাই থানার মীরসরাই বাজার এলাকার মেহেরাজ হোসেন চৌধুরী (২০) ও মধ্যম মগাদিয়া গ্রামের শাহরিয়ার হোসেন সাব্বির (২০)। এদের মধ্যে মেহেরাজ নিজামপুর সরকারি কলেজের এইচএসসি প্রথম বর্ষের শিক্ষার্থী। মো. জোনায়েদ বলেন, ‘সেলবাজারে মোটরসাইকেল বিক্রির বিজ্ঞাপন দেওয়ার পর রাকিব হোসেন চৌধুরী নামে একটি আইডি থেকে ফেসবুকে যোগাযোগ করা হয়।

তিনি গাড়ি কেনার কথা বলে গত ১৩ ডিসেম্বর বালুচরা বাজারে আসতে বলেন। গাড়ির সব কিছু পরীক্ষা-নিরীক্ষা করে দেখেন। একপর্যায়ে টেস্ট রাইডের কথা বলে মোটরসাইকেল নিয়ে পালিয়ে যান। তার ফেসবুক আইডিটি ডিঅ্যাক্টিভেট করে দেন। মোবাইল ফোনটিও বন্ধ পাওয়া যায়। পরে থানায় মামলা করেছি।’ বায়েজিদ বোস্তামী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. কামরুজ্জামান বলেন, ‘অনলাইনে মোটরসাইকেল বিক্রির বিজ্ঞাপন দেখে ভুয়া আইডি ও অন্যের নামে রেজিস্ট্রেশন করা সিম থেকে যোগাযোগ করে ছিনতাই চক্রের সদস্যরা।

বিক্রেতাকে নিজেকে বড় লোকের ছেলে পরিচয় দিয়ে বিশ্বাস স্থাপন করে। পরে নির্দিষ্ট কোনো স্থানে মোটরসাইকেল নিয়ে আসতে বলে। টেস্ট রাইডের কথা বলে মোটরসাইকেল ছিনতাই করেন তারা।’ তিনি আরও বলেন, গত ১৩ ডিসেম্বর মোটরসাইকেল ছিনতাইয়ের মামলা পাওয়ার পর সিসিটিভি ফুটেজ সংগ্রহ করে মেহেরাজকে শনাক্ত করা হয়। এরপর অভিযান চালিয়ে তাকে ও তার এক সহযোগীকে গ্রেপ্তার করা হয়েছে। তার কাছ থেকে ছিনতাই হওয়া মোটরসাইকেলটিও উদ্ধার করা হয়েছে। এর আগেও মোটরসাইকেল ছিনতাই করতে গিয়ে ফেনীতে গ্রেপ্তার হয়েছিলেন মেহেরাজ।


আরোও অন্যান্য খবর
Paris