শনিবার

২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীসহ দেশের ৯ অঞ্চলে তাপমাত্রা ৪০ ডিগ্রির বেশি, বাড়তে পারে আরো তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান ৭ দিন বন্ধ তীব্র তাপদাহে রাজশাহীতে হাসপাতালে বাড়ছে রোগী তীব্র তাপপ্রবাহের কারণে প্রাইমারি স্কুলে অ্যাসেম্বলি না করানোর নির্দেশ আন্তর্জাতিক আইন লঙ্ঘনের দায়ে নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির সিদ্ধান্ত মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকদের স্বার্থ রক্ষায় উদ্যোগ নিতে হবে : জাতিসংঘ রাজশাহীতে ট্রাকচাপায় মোটরসাইকেলের ৩ আরোহী নিহত রাজশাহীতে বাংলাদেশ কৃষক লীগের ৫২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত ধামুইরহাটে ভূয়া সিআইডি গ্রেফতার রাজশাহীতে বিভাগীয় পেনশন মেলা অনুষ্ঠিত

ভোলাহাটে ইউপির নিবার্চনে ১টিতে ফলাফল ঘোষণা তিনটিতে স্থগিত

Paris
Update : মঙ্গলবার, ২৮ ডিসেম্বর, ২০২১

এফএনএস : ৪র্থ ধাপের ইউনিয়ন পরিষদের নির্বাচনে ভোলাহাটের ৪টি ইউনিয়নে ২৬ ডিসেম্বর গোলাগোলি ও অভিযোগের মধ্যদিয়ে ভোট গ্রহণ করা হয়েছে। এর মধ্যে জামবাড়ীয়া ইউনিয়ন পরিষদের ফলাফল ঘোষণা করো হয়েছে। এ ইউনিয়নে বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী মোঃ আফাজউদ্দিন পানু মিঞা (আনারস প্রতীক)কে বেসরকারী ভাবে চেয়ারম্যান ঘোষণা করা হয়েছে।

তিনি ৪হাজার ৪৫১ ভোট পেয়েছেন তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপির বিদ্্েরাহী স্বতন্ত্র প্রার্থী মোঃ জগলুল হক পেয়েছে ৩ হাজার ৮১ ভোট। বাঁকী ভোলাহাট ইউনিয়ন পরিষদের ১০টি ভোট কেন্দ্রের মধ্যে ভোলাহাট রামেশ^র ভোট কেন্দ্রে দুপুর আড়াইটার সময় ব্যালট পেপার না থাকায় ভোটারেরা ভোট দিতে না পারায় ভোট গ্রহণ স্থগিত করেন প্রিজাইডিং অফিসার মোঃ শাহরিয়ার আলম শুভ।

তবে এ ইউনিয়নে আওয়ামী লীগের নৌকা প্রার্থী মোঃ আবদুল খালেক ৪হাজার ৪৫১ ভোট পেয়েছেন। তাঁর নিকটতম আওয়ামী লীগের বিদ্রেহী প্রার্থী মটরসাইকেল প্রতীকের মোঃ পিয়ার জাহান পেয়েছেন ৪হাজার ৩৯১ ভোট। নৌকা প্রার্থী ৬০ ভোটে এগিয়ে আছেন।
গোহালবাড়ী ইউনিয়ন পরিষদের ৯টি ভোট কেন্দ্রের মধ্যে খালেআলমপুর ভোট কেন্দ্রে ব্যালট পেপার না থাকায় ভোটারো উত্তেজিত হয়। এ সময় পুলিশের গোলাগোলিতে ১০জন গুলি বিদ্ধ হয়ে আহত হন।

আহতরা ভোলাহাট হাসপাতাল ও রাজশাহী মেডেকেল কালেজে চিকিৎসা গ্রহণ করছেন। এ ঘটনায় কেন্দ্রে প্রিজাইডিং অফিসার মোঃ আল আমিন ভোট গ্রহণ বন্ধ করেন এবং স্থগিত ঘোষণা করেন। এ ইউনিয়নের ৮টি ভোট কেন্দ্রের ফলাফলে নৌকা প্রতীকের মোঃ ইয়াশিন আলী শাহ ৭ হাজার ৭২১ ভোট পেয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি বিএনপির স্বতন্ত্র আনারস প্রতীকের মোঃ রফিকুল ইসলাম পেয়েছেন ৫হাজার ৫৯ ভোট। নৌকার প্রার্থী ২হাজার ৬৬১ বেশী ভোট পেয়ে এগিয়ে রয়েছেন।

দলদলী ইউনিয়নে রয়েছে ৯টি ভোট কেন্দ্র। এর মধ্যে দুপুরের মধ্যে ব্যালট পেপার শেষ ও অতিরিক্ত ভোট অবৈধ্য ভাবে প্রয়োগের কারণে নাজিরপুর, ময়ামারী ও আদাতলা ভোট কেন্দ্রের ভোট গ্রহণ স্থগিত করেন প্রিজাইডিং অফিসার যথাক্রমে মোঃ শাহাতাদ হোসেন, মোঃ তরিকুল ইসলাম ও মোঃ আবদুর রউফ। এ ইউনিয়নে ৬টি ভোট কেন্দ্রের ফলাফল পাওয়া গেছে। এ ৬টি ভোট কেন্দ্রের নৌকা প্রতীকের মোঃ আনিসুর রহমান পেয়েছে ৩হাজার ৭০৯ ভোট পেয়েছেন। তাঁর নিকটতম বিএনপি বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী চমা প্রতীকের মোঃ মোজামেল হক চুটু পেয়েছেন ৩হাজার ৪৮৪ ভোট। নৌকার প্রাথী ২২৫ ভোটে এগিয়ে আছেন।

ভোটে অনিয়ম দূর্নীতির অভিযোগ এনে ভোট পূণঃগনণাসহ প্রিজাইডিং অফিসারদের দূর্নীর্তি অনিয়মের অভিযোগ এনে উপজেলা নির্বাচন অফিসার বরাবর লিখিত অভিযোগ করেছেন বেশ কয়েক জন চেয়ারম্যান ও সাধারণ সদস্য প্রার্থীরা। এ ব্যাপারে উপজেলা নির্বাচন ও রির্টানিং অফিসার মোঃ তাসিনুর রহমান জানান, ভোলাহাট উপজেলার চারটি ইউনিয়নের মধ্যে জামবাড়ীয়া ইউনিয়নের ফলাফল বেসরকারী ভাবে ঘোষণা করা হয়েছে। বাঁকী তিনটি ইউনিয়নের ফলাফল স্থগিত করা হয়েছে। স্থগিত ইউনিয়নগুলোতে পূনরায় তফশিল ঘোষণা করে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে জানান।

তিনি প্রার্থীদের অভিযোগ পাওয়ার বিষয়টি স্বীকার করে বলেন, যে সব প্রিজাইডিং অফিসারদের বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে তাদের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান। জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল জানান, ভোলাহাট সদর ইউনিয়নের ৭ নং কেন্দ্র ভোলাহাট রামেশ্বর পাইলট ইনস্টিটিউট, গোহালবাড়ি ইউনিয়নের ৬ নং কেন্দ্র খালে আলমপুর সরকারী প্রাথমিক সরকারি বিদ্যালয়, দলদলি ইউনিয়নের ১ নং কেন্দ্র নজিরপুর সরকারী বিদ্যালয়, ৩ নং ময়ামারি সরকারী প্রাথমিক বিদ্যালয়, ৪ নং কেন্দ্র আদাতলা প্রাথমিক বিদ্যালয়ে জাল ভোট দেয়া হয়।

তিনি আরও জানান, ভোলাহাটে ৪ টি ইউনিয়ের মধ্যে মাত্র ১ টি ইউনিয়নের ভোটের ফলাফল ঘোষণা করা হয়েছে। স্থগিত হওয়া ৩ ইউনিয়নের ৫ টি কেন্দ্রে আবার ভোট গ্রহণ করা হবে। তবে এখনও দিন ধার্য করা হয়নি। এদিকে জেলা পুলিশ সুপার এএইচএম আবদুর রকিব জানান পরিস্থিতি নিয়ন্ত্রনে পুলিশ রাবার বুলেট নিক্ষেপ করে। তবে কত রাউন্ড গুলি চালানো হয়েছে তা নিরুপন করা হচ্ছে।


আরোও অন্যান্য খবর
Paris