বৃহস্পতিবার

২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

নগরীর সুবিধা বঞ্চিতদের মাঝে কম্বল বিতরণ করলেন ডিসি

Paris
Update : বৃহস্পতিবার, ২৩ ডিসেম্বর, ২০২১

স্টাফ রিপোর্টার : জেলা প্রশাসনের আয়োজনে নগরীতে কনকনে শীতে গরমের উষ্ণতা দিতে সাড়ে ছয়শো সুবিধা বঞ্চিতদের মাঝে কম্বল বিতরণ করা হয়। গত বুধবার (২২ ডিসেম্বর) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শীত নিবারণের জন্য দুস্থ ও অসহায় মানুষের গায়ে কম্বল ও চাদর জড়িয়ে দেন জেলা প্রশাসক আব্দুল জলিল। এ বিষয়ে জেলা প্রশাসক আব্দুল জলিল বলেন, “চলতি শীত মৌসুমে রাজশাহী জেলায় কনকনে শীতে গরমের উষ্ণতা দিতে কম্বল ও চাদর বিতরণ করা হলো। কেউ শীতবস্ত্রের কারণে ঠান্ডায় থাকুক এটা মাননীয় প্রধানমন্ত্রী চান না। তাই পর্যায়ক্রমে রাজশাহীর সুবিধা বঞ্চিতদের শীতবস্ত্র বিতরণ করা হবে।”

উপস্থিত সুবিধাবঞ্চিত মানুষের উদ্দেশ্যে জেলা প্রশাসক বলেন, দরিদ্র ও ছিন্নমূল মানুষের জন্য শীতকাল বড় কষ্টের। রাজশাহীতে হাড় কাঁপানো শীতে বিপর্যস্থ হয়ে পড়েছে জনজীবন। হিমেল হাওয়া ও শীতের কারনে জুবুথুবু হয়ে পড়েছে বৃদ্ধ ও শিশুসহ সব বয়সের মানুষ। তাদের কাছে শীত নিবারণ অতীব প্রয়োজন হয়ে পড়েছে। বর্তমানে তাপমাত্রা সামান্য বাড়লেও পরবর্তীতে বাড়বে শীত ও কুয়াশার দাপট। তাই তাদের কথা চিন্তা করে মাননীয় প্রধানমন্ত্রীর পক্ষ থেকে শীতবস্ত্র হিসেবে চাদর ও কম্বল বিতরণ করা হলো। এসময় তাদেরকে মূলস্রোতে ফিরিয়ে আনাসহ তাদের জীবনমানের উন্নয়নে কাজ করার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন জেলা প্রশাসক আব্দুল জলিল।

কম্বল পেয়ে বিজয় প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার সদস্য বৃদ্ধা শহিদুল ইসলাম বলেন, খুব শীত করতেছিল গায়ে দেওয়ার মতন কিছু ছিলনা শেখ হাসিনা আমাগো কম্বল দিছে। হেইয়া ডিসি স্যার আমাগো দিয়েছে, আল্লার কাছে দোয়া করি। রাজশাহী অটিস্টিক ও প্রতিবন্ধীরা জানান, রাজশাহীতে শীতের প্রকোপ বৃদ্ধি পাওয়ায় অনেক কষ্টে দিনাতিপাত করছেন তারা। প্রচন্ড শীতে শীতবস্ত্র হিসেবে কম্বল ও চাদর পেয়ে সুবিধাভোগীরা অত্যন্ত আনন্দ প্রকাশ করেছেন। প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে পাওয়া দরিদ্র ও অসহায় শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণের জন্য জেলা প্রশাসকের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

উল্লেখ্য, নগরীর মহিলা ক্রীড়া সংস্থা, বিজয় প্রতিবন্ধী উন্নয়ন সংস্থা, প্রতিবন্ধী নারী অধিকার বিকাশ সংস্থা, জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থা, দিনের আলো হিজড়া সংগঠন, রাজশাহী জেলা যুব মহিলা লীগ, রাজশাহী বুদ্ধি ও অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয় এবং অপরাজিতা প্রতিবন্ধী নারী সংস্থার সদস্যদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়।
এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরী, জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ও জেলা ত্রান ও পুনর্বাসন কর্মকর্তা সুমন চৌধুরী প্রমুখ।


আরোও অন্যান্য খবর
Paris