শুক্রবার

২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বাগমারায় ১৬ ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী ৬৪ জন

Paris
Update : মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১

মচমইল থেকে সংবাদদাতা : পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাগমারা উপজেলার ১৬ ইউনিয়নে নৌকার প্রতিদ্বন্দ্বী হিসেবে নির্বাচন করছেন ৪৮ জন। আসন্ন নির্বাচনে আওয়ামী লীগ ও অন্যান্য দলের সর্বমোট ৬৯ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন। গত রোববার (১২ ডিসেম্বর) যাচাই-বাছাই কালে ঋণ খেলাপির দায়ে ৫ জন চেয়ারম্যান প্রার্থীর প্রার্থীতা বাতিল করা হয়েছে।

উপজেলার ১৬টি ইউনিয়নে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত ১৬ জন নৌকার প্রার্থী সহ চেয়ারম্যান পদে রয়েছেন ৬৪ জন। আওয়ামী লীগের পক্ষ থেকে এরই মধ্যে ঘোষণা দেয়া হয়েছে যারা নৌকার বিরুদ্ধে নির্বাচন করবেন তাদেরকে দলীয় পদ থেকে বহিষ্কার করা হবে। দলে থেকেও অনেকেই মানছেন না সেই নিদের্শনা। নৌকার বিরুদ্ধে ভোট করতে মাঠে রয়েছেন তাঁঁরা। এদিকে বিএনপি’র দলীয় প্রতিক না থাকায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে ভোটে অংশ গ্রহণ করছেন। কঠোর শাস্তির হুশিয়ারী দিলেও থামানো যাচ্ছে না তাদের। ফলে অনেক ইউনিয়নে বিপাকে পড়তে পারেন নৌকা সমর্থিত আওয়ামী লীগের প্রার্থী।

উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানাগেছে, উপজেলার গোবিন্দপাড়া ইউনিয়নে নৌকার প্রার্থী আল-মামুন প্রামানিকের বিপক্ষে মাঠে রয়েছেন ছয়জন, নরদাশে নৌকার প্রার্থী গোলাম সারওয়ারের বিপক্ষে রয়েছেন তিনজন, দ্বীপপুরে নৌকার প্রার্থী আব্দুল হামিদের বিপক্ষে রয়েছেন দুইজন, বড়বিহানালীতে নৌকার প্রার্থী রেজাউল করিম রেজার বিপক্ষে রয়েছেন চারজন, আউচপাড়ায় নৌকার প্রার্থী সারদার জান মোহাম্মদের বিপক্ষে রয়েছেন দুইজন, শ্রীপুরে নৌকার প্রার্থী মকবুল হোসেন মৃধার বিপক্ষে রয়েছেন দুইজন, বাসুপাড়ায় নৌকার প্রার্থী লুৎফর রহমানের বিপক্ষে রয়েছেন একজন, কাচারী কোয়ালীপাড়ায়

নৌকার প্রার্থী আয়েন উদ্দীনের বিপক্ষে রয়েছেন একজন, শুভডাঙ্গায় নৌকার প্রার্থী আব্দুল হাকিম প্রামানিকের বিপক্ষে রয়েছেন দুইজন, মাড়িয়ায় নৌকার প্রার্থী আসলাম আলী আসকানের বিপক্ষে রয়েছেন দুইজন, গনিপুরে নৌকার প্রার্থী এস.এম এনামুল হকের বিপক্ষে রয়েছেন তিনজন, ঝিকরায় নৌকার প্রার্থী আব্দুল হামিদ ফৌজদারের বিপক্ষে রয়েছেন পাঁচজন, গোয়ালকান্দিতে নৌকার প্রার্থী আলমগীর সরকারের বিপক্ষে রয়েছেন তিনজন, হামিরকুৎসায় নৌকার প্রার্থী সানোয়ারা খাতুনের বিপক্ষে রয়েছেন আটজন, যোগীপাড়ায় নৌকার প্রার্থী জাহাঙ্গীর আলম বাদশার বিপক্ষে রয়েছেন দুইজন এবং সোনাডাঙ্গা ইউপিতে নৌকার প্রার্থী আজাহারুল হকের বিপক্ষে রয়েছেন দুইজন চেয়ারম্যান প্রার্থী।

বাগমারা উপজেলা আওয়ামী লীগের চলতি দায়িত্বপ্রাপ্ত সাধারণ সম্পাদক, উপজেলা ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ বলেন, বেশ কয়েকটি ইউনিয়নে নৌকার বিরুদ্ধে দলের একাধিক প্রার্থী রয়েছেন। দলীয় প্রার্থীর বিজয়ের লক্ষ্যে যারা দলে থেকে মনোনয়নপত্র দাখিল করেছেন তাঁদেরকে তা প্রত্যাহারের আহ্বান জানান। নৌকার বিদ্রোহী হলে তাদের বিরুদ্ধে সাংগঠনিকভাবে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

রাজশাহী-৪(বাগমারা) আসনের সংসদ সদস্য, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইঞ্জিনিয়ার এনামুল হক বলেন, আমার নির্বাচনী এলাকার ১৬টি ইউনিয়নে আগামী ৫ই জানুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হবে। এরইমধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছেন ১৬ জন। সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনের লক্ষ্যে সকল প্রকার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

কেউ যেন নির্বাচন নিয়ে বিশৃংখলা ঘটাতে না পারে সে ব্যাপারে তৎপর রয়েছে আইন শৃংখলা বাহিনী সহ প্রশাসন। উপজেলা নির্বাচন কর্মকর্তা গোলাম মোস্তফা জানান, উপজেলায় ১৬ ইউনিয়নের নির্বাচনে মোট ৬৯ প্রার্থী চেয়ারম্যান পদে মনোনয়নপত্র দাখিল করেন। যাচাই-বাছাই শেষে ৬৪ জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। আগামী ১৯ ডিসেম্বর প্রার্থীতা প্রত্যাহার করা যাবে। এরপরই চূড়ান্ত প্রার্থীর তালিকা পাওয়া যাবে। ২০ ডিসেম্বর প্রার্থীদের প্রতিক বরাদ্দ দেয়া হবে।


আরোও অন্যান্য খবর
Paris