শুক্রবার

২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চাঁপাইনবাবগঞ্জে বিনামুল্যে চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত

Paris
Update : রবিবার, ১২ ডিসেম্বর, ২০২১

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জ শংকরবাটী উচ্চ বালিকা বিদ্যালয়ে গরীব, দুস্থ ও অসহায় চক্ষু রোগীদের বিনা খরচে চোখের ছানি অপারেশন এবং লেন্স সংযোজনের জন্য রোগী বাছাই ও সেবা প্রদানের জন্য ১ দিনব্যাপী বিনা মুল্যে চক্ষু ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। গতকাল শনিবার সকালে শহরের শংকরবাটী উচ্চ বালিকা বিদ্যালয় প্রাঙ্গণে, শংকরবাটী যাকাত ও অনুদান তহবিল কমিটি এ ক্যাম্পের আয়োজন করেন। অনুষ্ঠিত আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা নব নির্বাচিত মেয়র আলহাজ্ব মোঃ মোখলেসুর রহমান।

আলহাজ্ব আবু বকর সিদ্দিক-এর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য ও চাঁপাইনবাবগঞ্জ চক্ষু হাসপাতালের সাধারণ সম্পাদক মোঃ আব্দুল হাকিম, ৬ নং ওয়ার্ডের নব নির্বাচিত কমিশনার মোঃ সালেহ্ উদ্দীন ভোলা, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা ৪,৫,৬ সংরক্ষিত মহিলা আসনের নব নির্বাচিত কমিশনার মোসাঃ কারিমা আক্তার কল্পনা ও স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ। শংকরবাটী যাকাত ও অনুদান তহবিল কমিটির সভাপতি আলহাজ্ব আবু বকর সিদ্দিক জানান, কয়েক বছর ধরে তারা এলাকার গরীব চক্ষু রোগীদের চিকিৎসার জন্য বিনা মুল্যে ক্যাম্প পরিচালনা এবং হতদরিদ্র মানুষদের স্বাবলম্বী করে আসছেন।

এবার প্রায় ৬’শ চক্ষু রোগীকে চিকিৎসা সেবা প্রদান করা হয়, তাদের মধ্য থেকে ৫০ জনকে চোঁখ অপারেশন করে লেন্স সংযোজনের জন্য বাছাই করা হয়। তাদের বিনা খরচে চাঁপাইনবাবগঞ্জ চক্ষু হাসপাতালে নিয়ে গিয়ে অপারেশনের মাধ্যমে চোখে ল্যান্স বসানো হবে। উল্লেখ্য, যাকাত অনুদান কমিটির সদস্য ও প্রভাষক মোঃ আব্দুল খালিদ এর উপস্থিতিতে, চাঁপাইনবাবগঞ্জ চক্ষু হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ মোঃ তৌহিদুল ইসলাম এর তত্ত্বাবধানে সকল রোগীকে পরীক্ষা করে চিকিৎসা দেওয়া হয়।


আরোও অন্যান্য খবর
Paris