বৃহস্পতিবার

২৮শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ

১৪ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শহীদ কামারুজ্জামানের সমাধিতে আ’লীগ সভাপতিমণ্ডলীর সদস্য লিটনের শ্রদ্ধাঞ্জলি

Paris
Update : শুক্রবার, ৩ ডিসেম্বর, ২০২১

প্রেস বিজ্ঞপ্তি : বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের নব-মনোনীত সভাপতিমণ্ডলীর সদস্য, রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় মহানগরীর কাদিরগঞ্জে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের সমাধিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

এ সময় শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের সহধর্মিনী মরহুমা জাহানারা জামানের সমাধিতে পৃথকভাবে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি। এরপর আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সিটি মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনকে সাথে নিয়ে মহানগর আওয়ামী লীগ, থানা ও ওয়ার্ড আওয়ামী লীগের নেতৃবৃন্দ, মহানগর যুবলীগ, মহানগর স্বেচ্ছাসেবক লীগ, মহানগর শ্রমিক লীগ, রেলওয়ে শ্রমিক লীগ, রাজশাহী মহানগর ছাত্রলীগ, রাজশাহী বিশ^বিদ্যালয় ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা পৃথক পৃথকভাবে শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের সমাধিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু মুজিবুর রহমান, জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান সহ জাতীয় চার, মহান মুক্তিযুদ্ধের সকল শহীদ ও মরহুমা জাহানারা জামানের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন রাজশাহী বিশ^বিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মাওলানা মুহাঃ বারকুল্লাহ বিন দুরুল হুদা। শ্রদ্ধা নিবেদনের সময় রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার সহ নগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এছাড়া রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের উপস্থিতিতে শহীদ এ.এইচ.এম কামারুজ্জামানের সমাধিতে পৃথকভাবে পুষ্পস্তবক অর্পণ করেন রাজশাহী সিটি কর্পোরেশনের কাউন্সিলর, কর্মকর্তা-কর্মচারীবৃন্দ ও কর্মচারী ইউনিয়েনর নেতাকর্মীরা। সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র-১ ও ১২নং ওয়ার্ড কাউন্সিলর সরিফুল ইসলাম বাবু সহ সকল কাউন্সিলরবৃন্দ, প্রধান নির্বাহী কর্মকর্তা ড. এবিএম শরীফ উদ্দিন, সচিব মোঃ মশিউর রহমান সহ বিভাগীয় ও শাখা প্রধানগণ সহ কর্মকর্তা-কর্মচারীবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন। এদিকে দুপুর ১২টায় শাহ মখুদম (রহঃ) এর মাজার জিয়ারত করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। এ সময় নগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও রাসিক কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন। পরে রাজশাহী বিশ^বিদ্যালয়ে উপমহাদেশের প্রখ্যাত কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের সমাধীতে শ্রদ্ধা নিবেদন মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন।

হযরত শাহ মখদুম মাজার জিয়ারত
প্রেস বিজ্ঞপ্তি : হযরত শাহ মখদুম (রহঃ) এর মাজার জিয়ারত করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের নব-মনোনীত সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন। বৃহস্পতিবার দুপুরে মাজার জিয়ারত ও পুষ্পার্ঘ্য অর্পণ করেন তিনি। এ সময় রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল, সাধারণ সম্পাদক মোঃ ডাবলু সরকার সহ নগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ এবং রাজশাহী সিটি কর্পোরেশনের কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।

জাহানারা জামানের সমাধিতে শ্রদ্ধা
প্রেস বিজ্ঞপ্তি: মহানগরীর কাদিরগঞ্জে পারিবারিক কবরস্থানে পিতা জাতীয় চার নেতার অন্যতম শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান ও মাতা মরহুমা জাহানারা জামানের সমাধীতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কর্পোরেশন মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন ও পরিবারবর্গ। বৃহস্পতিবার বিকেলে পরিবারবর্গের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। পুষ্পস্তবক অর্পণ শেষে শহীদ এ.এইচ.এম কামারুজ্জামান ও জাহানারা জামানের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করেন পরিবারের সদস্যরা। এ সময় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাসিক মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটনের বড়কন্যা বাংলাদেশ আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ও রাজশাহী জেলা আওয়ামী লীগের সদস্য ডা. আনিকা ফারিহা জামান অর্ণা, জামাতা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ক্রপ সায়েন্স অ্যান্ড টেকনোলজি বিভাগের প্রভাষক মো. রেজভী আহমেদ ভূঁইয়া, ছোটকন্যা মায়সা সামিহা জামান উপস্থিত ছিলেন।

আরএমপি কমিশনারের অভিনন্দন
প্রেস বিজ্ঞপ্তি : রাজশাহী সিটি কর্পোরেশন মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মনোনীত হওয়ায় তাঁকে ফুলেল শুভেচ্ছা ও আন্তরিক অভিনন্দন জানিয়েছেন রাজশাহী মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ আবু কালাম সিদ্দিক। বৃহস্পতিবার সন্ধ্যায় নগর ভবনে মেয়র মহোদয়কে ফুলেল শুভেচ্ছা জানান তিনি। এ সময় রাজশাহী মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন) মোঃ সুজায়েত ইসলাম সহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।


আরোও অন্যান্য খবর
Paris