মঙ্গলবার

২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
রাজশাহীর পদ্মা নদীতে গোসলে নেমে ৩ মাদ্রাসা শিক্ষার্থীর মৃত্যু রাজশাহীতে প্রতারণার ক্লু ধরে শিক্ষা উপবৃত্তির টাকা আত্মসাত চক্রের মুল হোতসহ ৮ জন গ্রেফতার রাজশাহীর ঢাকা বাসস্ট্যান্ডে এভারগ্রীণ’র দখল করে নির্মাণাধীণ কাউন্টার উচ্ছেদ করলো আরডিএ যুদ্ধ ব্যয়ের অর্থ জলবায়ুর প্রভাব মোকাবেলায় ব্যবহার করা হলে বিশ্ব রক্ষা পেতো : প্রধানমন্ত্রী শিবগঞ্জ স্বাস্থ্য কমপ্লেক্সে পানির তীব্র সংকট, ভোগান্তিতে রোগী-স্বজনরা নিয়ামতপুরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড রাজশাহীতে নারীর মোবাইল ফোন-ব্যাগ ছিনতাই, তিন ছিনতাইকারী গ্রেফতার রাসিককে সুদৃঢ় আর্থিক ভিত্তির উপর দাঁড় করতে চাই : মেয়র কাতারের আমির আসছেন আজ, সম্ভাবনা কাজে লাগিয়ে মধ্যপ্রাচ্যের বাজার দখলের সুযোগ বালিশকাণ্ডের সেই প্রতিষ্ঠান নির্মাণ করছে রাবির হল, অনিয়মের অভিযোগে দুদকের হানা/৩

‘বাংলাদেশ’ বানান ভুল করে হাস্যরসের যোগান দিলো বিসিবি

Paris
Update : শনিবার, ২৭ নভেম্বর, ২০২১

এফএনএস : চট্টগ্রাম টেস্টের টিকিটে খেলা শুরুর সময় রাত ১০টা ছাপা হওয়া হাস্যরসের যোগান দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। এবার বিসিবির প্রেরিত খেলোয়াড় তালিকায় ‘বাংলাদেশ’ বানানটাই ভুল লিখেছে বিসিবি। খেলোয়াড় তালিকার সেখানে লেখা থাকার কথা ছিল- Alesha Holdings Bangladesh Vs Pakistan Test Series। কিন্তু লেখা রয়েছে Alesha Holdings ÔBamgladeshÕ Vs Pakistan Test Series। এর আগেও ২০১৮ সালের বাংলাদেশে আয়োজিত ত্রিদেশীয় সিরিজেও এমন ভুল করেছিল বিসিবি। বাংলাদেশ শ্রীলঙ্কার ম্যাচটি ছিল ১৯ জানুয়ারি শুক্রবার। সেদিনের টিকিটে ইংরেজিতে ‘ইঘঅঘএখঅউঊঝঐ’ লেখা হয়েছিল।

যদিও ম্যাচের আগেই তা পরিবর্তনের সুযোগ করে দিয়েছিল বোর্ড। পাকিস্তান ক্রিকেট বোর্ড যেখানে ফেসবুক-টুইটারে প্রতিমূহূর্তেই থাকে খেলার আপডেট। সেখানে বাংলাদেশের ফেসবুক-টুইটার থাকে ঘুমিয়ে। আপডেট দেয় দায়সারাভাবে। বাহারি বিজ্ঞাপনে থাকে বিনিয়োগকারীদের প্রচারণা। এতে বারবার প্রশ্ন উঠছে বিসিবির অপেশাদারিত্ব নিয়ে। উদাসীনতা-অবহেলার কারণে ঘটছে একের পর এক ভুল। চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে বাংলাদেশ-পাকিস্তানের মধ্যে প্রথম টেস্ট মাঠে গড়িয়েছে। প্রতিদিনের খেলা সকাল ১০টা থেকেই শুরু হবে। কিন্তু টিকিটের গায়ে লেখা ম্যাচ শুরু রাত ১০টায়! বিসিবির উদাসীনতায় এমন অদ্ভুত ভুল হয়েছে।

টিকিট ছাপানো বিতরণ ও বিক্রি পুরো প্রক্রিয়াটি হয় বোর্ডের অধীনে। তাই টিকিটে কী লেখা থাকবে না থাকবে সেখানে ভুল হলে সেটি বোর্ডের ওপরই বর্তায়। শুধু প্রথম দিনের টিকিটে নয়, পুরো পাঁচ দিনের টিকিটেই এমন ভূতুড়ে ভুল হয়েছে। এছাড়া গত ২২ নভেম্বর শেষ টি-টোয়েন্টিতে অভিষেক হয় পেসার শহীদুল ইসলামের। গুরুত্বপূর্ণ মুহূর্তে এমন মূল্যবান উইকেট শিকার করায় বিসিবির অফিসিয়াল ফেসবুক পেজেও শহীদুলের ছবি দিয়ে শুভেচ্ছা জানানো হয়। কিন্তু বিতর্ক ঠিক ওই ছবিটি নিয়েই।

কারণ, গ্রাফিক্সের কারসাজিতে সাকিবের শরীরে শহীদুলের মাথা বসানো হয়েছিল। প্রতি ম্যাচের আগে দুই বোর্ড থেকে সরবরাহ করা হয় খেলোয়াড় তালিকা। যেখানে বিসিবি দুমড়ানো মোচরানো একটা কাগজ পাঠিয়ে দেয় আর পিসিবিরটা সুন্দর করে প্রিন্ট করা, সাজানো গোছানো। বিসিবির পাঠানো খেলোয়াড় তালিকার এক জায়গায় ‘বাংলাদেশ’ বানান লেখার ইংরেজি বানানে ভুল করেছে।


আরোও অন্যান্য খবর
Paris