শনিবার

২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সর্বশেষ সংবাদ
অনিবন্ধিত অনলাইন পোর্টাল বন্ধ করে দেয়া হবে : তথ্য প্রতিমন্ত্রী বাগমারায় রাস্তায় বসতবাড়ির সিঁড়ি নির্মাণের অভিযোগ, ঘটছে দুর্ঘটনা গোদাগাড়ীতে কোন শর্ত মানছেন না বালুর খনির ইজারাদার মোহনপুরে ফলজ গাছ বাঁচানোর অজুহাতে রাস্তার শত শত বনজ গাছ কেটে সাবাড়! পুঠিয়ায় দশ চাকার ট্রাকে গিলে খাচ্ছে কোটি কোটি টাকার সড়ক! রাজশাহীসহ দেশের ৯ অঞ্চলে তাপমাত্রা ৪০ ডিগ্রির বেশি, বাড়তে পারে আরো তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান ৭ দিন বন্ধ তীব্র তাপদাহে রাজশাহীতে হাসপাতালে বাড়ছে রোগী তীব্র তাপপ্রবাহের কারণে প্রাইমারি স্কুলে অ্যাসেম্বলি না করানোর নির্দেশ আন্তর্জাতিক আইন লঙ্ঘনের দায়ে নেতানিয়াহুর বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির সিদ্ধান্ত

নিউজিল্যান্ডের বিপক্ষেও নেই তামিম

Paris
Update : বুধবার, ২৪ নভেম্বর, ২০২১

এফএনএস : দীর্ঘদিন ধরে জাতীয় দলের বাইরে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। আশা করা হচ্ছিল, পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে মাঠে ফিরবেন। কিন্তু হয়ে গেলো অপ্রত্যাশিত কিছু। আঙুলে চিড় ধরা পড়ায় পাকিস্তান সিরিজ তো বটেই, এবার নিউজিল্যান্ডের বিপক্ষেও মাঠে নামা হচ্ছে না দেশসেরা ওপেনারের। বুড়ো আঙুলের চোটে পাকিস্তান সিরিজের পর নিউজিল্যান্ড সফর থেকেও তামিম ছিটকে গেছেন। এই সফরে তার না থাকার বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী।

চোটের অবস্থা নিয়ে সোমবার ইংল্যান্ডের একজন বিশেষজ্ঞের সঙ্গে আলোচনা করেন তামিম। তাকে এক মাস বিশ্রামে থাকার পরামর্শ দেন ওই চিকিৎসক। এ ব্যাপারেবিসিবির চিকিৎসক দেবাশীষ চৌধুরী বলেছেন, ‘ধারণা করা হচ্ছিল তামিমমের হয়তো অস্ত্রোপচার করাতে হবে। কিন্তু ইংল্যান্ডের বিশেষজ্ঞ তামিমকে এক মাস বিশ্রামের পরামর্শ দিয়েছেন। এই মুহূর্তে কোনও অস্ত্রপচার করতে হবে না। এক মাসের বিশ্রামের কারণে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই টেস্টের সিরিজ তার খেলা হচ্ছে না।’ পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষে এক সপ্তাহের বিশ্রাম পাবে বাংলাদেশ দল।

ডিসেম্বরের মাঝমাঝি সময়ে যাবে নিউজিল্যান্ড সফরে। কোয়ারেন্টিন শেষে ১ জানুয়ারি থেকে শুরু হবে বাংলাদেশ-নিউজিল্যান্ডের প্রথম টেস্ট। ৯ জানুয়ারি মাঠে গড়াবে দ্বিতীয় ও শেষ টেস্ট। গত মার্চে জিম্বাবুয়ে সফরে ইনজুরি নিয়ে ওয়ানডে সিরিজ খেললেও তামিম টেস্ট ও টি-টোয়েন্টি খেলেননি। পরবর্তীতে আঙুলের ইনজুরিতে ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড সিরিজেও ছিলেন না। এরপর হুট করে টি-টোয়েন্টি বিশ্বকাপ দল থেকেও নিজেকে গুটিয়ে নিয়েছিলেন। এভারেস্ট প্রিমিয়ার লিগে খেলতে গেলেও আঙুলে আঘাত পান নতুন করে! অথচ এই চোট সারিয়েই তার ফেরার কথা ছিল।


আরোও অন্যান্য খবর
Paris